Home | টিপস | জীবনসঙ্গীকে যে ৫ কথা অবশ্যই বলবেন

জীবনসঙ্গীকে যে ৫ কথা অবশ্যই বলবেন

ডেস্ক রির্পোট :  ভালোবেসে বিয়ে। বিয়ের কিছুদিন পরেই গায়েব হয়ে গেল ভালোবাসার নমুনা! দুজনই ব্যস্ত সংসার নিয়ে। এদিকে ধীরে ধীরে ভাটা পরে ভালোবাসার প্রকাশে। আবার এমনও হয়, অ্যারেঞ্জ ম্যারেজ অথচ ভালোবাসার পরিমাণটা দিনদিন বেড়েই চলেছে। আর সেই প্রেম দেখে আশেপাশের সবাই অবাক!

আসলে সবটাই নির্ভর করছে আপনি আপনার ভালোবাসা ঠিকভাবে প্রকাশ করতে পারছেন কি না তার উপর। অনেকেই মনে করেন, ভালোবাসিই তো, আলাদা করে জানাতে হবে কেন! এমন ভাবনা থেকেই নিজেকে গুটিয়ে নেন। কিন্তু এটি ঠিক নয়। ভালোবাসার পাশাপাশি থাকতে হবে ভালোবাসার প্রকাশও। প্রতিদিনের ছোট ছোট মুহূর্তগুলো করে তুলতে হবে রঙিন-

ভালোবাসি তোমাকে: যদিও দুজনে জানেন পরস্পরকে কতটা ভালোবাসেন, তবু মুখে জানানোও জরুরি। যতই মনে মনে বলুন না কেন, চোখের ভাষায় বোঝান না কেন, সঙ্গী কিন্তু আপনার মুখে ‘ভালোবাসি’ শুনতেই বেশি পছন্দ করবেন। সরাসরি বলুন কিংবা ছোট্ট চিরকুট লিখে দিন, এমনকী জানাতে পারেন মেসেজ লিখেও। তাকে জানান, আপনি তাকে কতটা ভালোবাসেন, কতটা অনুভব করেন।

প্রশংসা: তার কোনো গুণ দেখেই তো প্রেমে পড়েছিলেন। সেইসব গুণ, ভালোমানুষীর প্রশংসা আর আগের মতো করা হয় না? এই ভুল একদম করতে যাবেন না যেন। মন খুলে প্রশংসা করুন। সে যদি সুন্দর কোনো পোশাক পরে কিংবা একটু সাজগোজ করে তবে তারও প্রশংসা করুন। ‘তোমাকে বেশ সুন্দর লাগছে’ এই একটি বাক্যই তার আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে বহুগুণ।

তোমার সঙ্গে আছি: জীবিকার টানে ব্যস্ত থাকতে হয় দুজনকেই। আর তাতে দিনের অনেকটা সময় দূরে থাকতে হয় সঙ্গীর থেকে। কিন্তু তাতে মনের দূরত্ব বাড়তে দেবেন না যেন। বরং তাকে ভরসা দিন। তাকে জানান, আপনি তার পাশে আছেন, সঙ্গে আছেন। আপনার এইটুকু ভরসাই তাকে এগিয়ে নিয়ে যাবে।

চলো ঘুরে আসি: বিয়ে হয়ে গেলে বাইরে দুজনে একান্তে সময় কাটানোর কথা মাথা থেকে ঝেড়ে ফেলেন অনেকেই। সাংসারিক হিসেব-নিকেশের মারপ্যাচে আটকে যায় এমন একটি গুরুত্বপূর্ণ বিষয়। তাই যত ব্যস্ততাই থাকুক, কিছুটা সময় বের করে দুজন মিলে ঘুরে আসুন। একটু নিরিবিলিতে একসঙ্গে সময় কাটান।

ধন্যবাদ: কাছের মানুষকে ধন্যবাদ দিতে হয় না- এমন ধারণা থেকে বের হয়ে আসুন। ধন্যবাদ জানানো হচ্ছে কৃতজ্ঞতার প্রথম ধাপ। তাই প্রিয়জনকে ভালো কোনো কাজের জন্য আন্তরিকভাবে ধন্যবাদ জানান। দুজনেরই ভালোলাগবে।

 

 

[প্রিয় পাঠকপাঠিকা, আপনিও বিডিটুডে২৪.কম এর অংশ হয়ে উঠুন শেয়ার করুন নিজের অভিজ্ঞতা প্রকাশ করুন নিজের প্রতিভা আপনিও হতে পারেন লেখক অথবা মুক্ত সাংবাদিক সমকালীন ঘটনা, সমাজের নানান সমস্যা, জীবন যাপনে সঙ্গতিঅসঙ্গতি সহ লাইফস্টাইল বিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ঘরোয়া টিপস্ বিভিন্ন বিষয়ে বস্তনিষ্ঠ অপনার যৌক্তিক মতামত সর্বোচ্চ ১০০০ শব্দের মধ্যে গুছিয়ে লিখে আপনার নিজের ছবি এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ (যদি থাকে) মেইল করুন bdtoday24@gmail.com ঠিকানায় লেখা আপনার নামে প্রকাশ করা হবে]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ব্রিজের রেলিং ভেঙে বাস খাদে, ৬ জন নিহত

ফরিদপুর প্রতিনিধি : ঢাকা-খুলনা মহাসড়কের ফরিদপুর সদর উপজেলার ধুলদী রেল গেট এলাকায় ...

মোজাফফর আহমদের প্রতি রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

স্টাফ রির্পোটার : মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশ সরকারের উপদেষ্টা পরিষদের সদস্য ও ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) সভাপতি ...