ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | জামায়াত নেতা সেলিম আটক

জামায়াত নেতা সেলিম আটক

স্টাফ রিপোর্টার, ৮ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : বৃহস্পতিবার গভীর রাতে ঢাকা মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল সেলিম উদ্দিন ও উত্তরা থানা জামায়াতের সভাপতি মাহমুদুর রহমানকে কারওয়ানবাজার থেকে আটক করেছে র‌্যাব। শুক্রবার সকালে আগারগাঁও র‌্যাব-২ এর কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানা গেছে।

ট্রাইব্যুনালের সমালোচনা করায় গত ৬ মার্চ জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি রফিকুল ইসলাম খান, জামায়াতের নির্বাহী পরিষদের সদস্য হামিদুর রহমান আযাদ ও সেলিম উদ্দিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল ।

গত ৪ ফেব্রুয়ারি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সমালোচনা জামায়াতের ঢাকা মহানগর সহকারী সেক্রেটারি জেনারেল সেলিম উদ্দিন বলেছিলেন, ‘এটা দলীয় আদালত, এখানে কোনো বিচার চলতে পারে না। আন্দোলন করে আটক নেতাকর্মীদের মুক্ত করা হবে। আর তাদের মুক্ত করতে জামায়াতের ৩ হাজার নেতাকর্মী কোরবানি হলেও দলীয় নেতাদের মুক্ত করে চূড়ান্ত বিজয় নিশ্চিত করা হবে।’

সেলিম উদ্দিন বলেন, ‘জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল কাদের মোল্লা আর কসাই কাদের মোল্লা এক নয়। তাই এ ট্রাইব্যুনালের রায় দেয়ার কোনো সুযোগ নেই।’

তার এই হুমকিমূলক বক্তব্যটি ট্রাইব্যুনালের দৃষ্টিগোচরে আনেন প্রসিকিউশন। বুধবার আন্তর্জাতিক আপরাধ ট্রাইব্যুনাল-২ এ উপস্থিত হয়ে ব্যাখ্যা দেয়ার কথা থাকলেও তারা হাজির না হওয়ায় এ গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। আগামী ২১ মার্চের মধ্যে তাদের গ্রেপ্তার করে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ দেয়া হয়।

x

Check Also

নেপালের সঙ্গে ২০টি চুক্তি স্বাক্ষর চীনের

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারত সফর শেষে নেপাল সফরে গিয়েছেন চীনের প্রেসিডেন্ট শি ...

কাশ্মীর ইস্যুতে ‘তেহরানের সমর্থনে’ কৃতজ্ঞতা ইমরানের

ইন্টারন্যাশনাল ডেস্ক : কাশ্মীর ইস্যুতে ‘তেহরানের সমর্থন’ পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন পাকিস্তানের ...