Home | আন্তর্জাতিক | জামায়াত নিষিদ্ধের দাবিতে ওলামাদের সমাবেশ আজ

জামায়াত নিষিদ্ধের দাবিতে ওলামাদের সমাবেশ আজ

স্টাফ রিপোর্টার, ২৩ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : ‘ধর্মদ্রোহী’ ও জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধের দাবিতে আজ মতিঝিলে সমাবেশ করবে বাংলাদেশ ওলামা মাশায়েখ তৌহিদি জনতা সংহতি পরিষদ। বেলা ১১টায় শাপলা চত্বরে এ সমাবেশ হবে।

শুক্রবার আলেমদের সঙ্গে মতবিনিময়কালে সংগঠনটির আমির মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ এ কথা জানান।
ফরিদ উদ্দিন মাসউদ বলেন, ‘সমাবেশ সফল করার জন্য ওলামায়ে কেরামরা স্বেচ্ছায় দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন। তাঁরা নাস্তিক-মুরতাদ ও মওদুদীর ফিতনার বিরুদ্ধে ঐক্যবদ্ধ। তৌহিদি জনতার জোয়ারে কুচক্রী মহলের ষড়যন্ত্র বানের পানির মতো ভেসে যাবে।’
মতবিনিময় সভায় ঢাকা মহানগর ও আশপাশের এলাকার বিভিন্ন মাদ্রাসার আলেমরা অংশ নেন। এ ছাড়া খুলনা ও রংপুরের বেশ কয়েকজন আলেম ও কওমি শিক্ষার্থী পরিষদ নামের একটি সংগঠন সমাবেশের সঙ্গে একাত্মতা প্রকাশ করে বিবৃতি দিয়েছে।
এদিকে কয়েকটি ইসলামি দলের নামে দেওয়া এক বিবৃতিতে কয়েকজন বিশিষ্ট আলেম মাওলানা ফরিদ উদ্দিন মাসউদকে জাতীয় শোক চলাকালে সমাবেশ না করার আহ্বান জানিয়েছেন। বিবৃতিতে তাঁরা বলেন, এর অন্যথা হলে তিনি রাষ্ট্রদ্রোহী হিসেবে চিহ্নিত হবেন। বিবৃতিতে মাওলানা মুহিউদ্দীন খান, শাহ আহমদুল্ল্ল্লাহ আশরাফ, শাইখ আবদুল মোমিন, মোহাম্মাদ ইসহাক, আবদুল লতিফ নেজামী, যাইনুল আবেদীন, জাফরুল্লাহ খান, মহিউদ্দীন রব্বানী, শাহতলীর পীর মাওলানা আবুল বাসার প্রমুখের নাম রয়েছে।
রাষ্ট্রীয় শোক চলাকালে সমাবেশের পরিকল্পনা অব্যাহত রাখায় মাওলানা মাসউদের সমালোচনা করেছেন খেলাফত যুব আন্দোলনের সভাপতি মাওলানা ফখরুল ইসলামও। শুক্রবার এক বিবৃতিতে তিনি বলেন, ‘মাওলানা মাসউদের আচরণে মনে হয়, তিনি প্রকৃতপক্ষে জামায়াতে ইসলামীর দালাল। জামায়াতের বিরোধিতা করতে গিয়ে আসলে তিনি জামায়াতকে প্রতিষ্ঠা করতে উঠেপড়ে লেগেছেন।’
খেলাফত যুব আন্দোলন আজ ওলামা মাশায়েখ তৌহিদি জনতা সংহতি পরিষদের পাল্টা সমাবেশ ডাকলেও পরে স্থগিত করে।
x

Check Also

দুবাইয়ে তিন যৌনকর্মীর ১ বছর করে কারাদণ্ড

ইন্টারন্যাশনাল ডেস্ক :   দুবাইয়ের একটি ম্যাসেজ পার্লারে যৌনকর্মীর কাজ করায় তিনজনকে ১ ...

বেলজিয়াম আওয়ামীলীগের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস পালন

আবু তাহির, ব্রাসেলস-বেলজিয়াম : বেলজিয়াম আওয়ামীলীগের উদ্যোগে ব্রাসেলসে আওয়ামীলীগের কার্যালয়ে মহান স্বাধীনতা ...