ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | জামায়াত কতটা পাল্টেছে কার্যক্রমে প্রমাণ হবে : কাদের
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। (ফাইল ফটো)

জামায়াত কতটা পাল্টেছে কার্যক্রমে প্রমাণ হবে : কাদের

স্টাফ রির্পোটার : বাংলাদেশের মুক্তিযুদ্ধ নিয়ে বিরোধিতা করা রাজনৈতিক দল জামায়াতে ইসলামী বর্তমানে কতটা পাল্টেছে এবং মুক্তিযুদ্ধের চেতনায় কতটুকু বিশ্বাস করে, তা দলটির কার্যক্রমে প্রমাণ হবে বলে মনে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার (২৮ জুন) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

‘জামায়াতের নেতাকর্মীরা অনেক পরিবর্তন হয়েছেন এবং তারা দেশকে ভালোবাসেন’— এলডিপির সভাপতি অলি আহমদের এমন বক্তব্যের জবাবে সেতুমন্ত্রী এ মন্তব্য করেন।

অলি আহমেদের বক্তব্যের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তার জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘আসলে বাস্তবতা কী সেটা দেখতে হবে সরেজমিনে। তারা পরিবর্তিত কোনো রূপ নিয়ে এসেছে কি-না। এটা তাদের কাজের মধ্য দিয়ে প্রমাণিত হবে। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে? আর সেটা কতটা করে, সেটা তাদের কার্যক্রমের ওপর নির্ভর করবে। এর জন্য অপেক্ষা করতে হবে।’

কর্নেল অলির নতুন প্ল্যাটফর্ম কেমন হবে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, আসুক, গণতান্ত্রিক রাজনীতিতে আসুক। নতুন প্ল্যাটফর্মকে আমরা অবশ্যই স্বাগত জানাব, আমরা এর বিরুদ্ধে নই। নতুন প্ল্যাটফর্ম এসে রাজনীতিটা কী করছে সেটার ওপর নির্ভর করছে আসলে তারা কী চায়।

আওয়ামী লীগের সদস্য সংগ্রহের জন্য জেলা-উপজেলায় নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তিনি বলেন, আমরা সদস্য সংগ্রহ শুরু করে দিয়েছি। নতুন সদস্য সংগ্রহ করা হবে, আর যারা আগে আছেন তাদের নবায়ন করতে হবে। আমাদের পার্টির সভাপতির নির্দেশক্রমে আমি সব জেলা উপজেলার নেতাদের সদস্য সংগ্রহ ও নবায়ন বই সংগ্রহ কারার জন্য নির্দেশনা দিচ্ছি।

আওয়ামী লীগের এবারের সদস্য সংগ্রহের ক্ষেত্রে যুদ্ধাপরাধী জামায়াত পরিবারের কেউ সংশ্লিষ্ট হতে চাইলে নেওয়া হবে কি-না জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, গত বছর আমরা সদস্য সংগ্রহ অভিযান চালিয়েছি এবং ভালোভাবে সম্পন্ন হয়েছে। শেষ হওয়া পর্যন্ত আমাদের কাছে এ ধরনের কোনো অভিযোগ আসেনি। এবার সদস্য সংগ্রহে কাজ করছে অনেক নবীন নেতাকর্মী। আমরা এবার আওয়ামী লীগের নির্বাচনে যারা অংশ নিয়েছে তাদের সদস্য করব। অন্যান্য দলের কাউকে সদস্য করার ব্যাপারে আমরা কোনো সিদ্ধান্ত নেইনি। তবে যুদ্ধাপরাধীদের ছেলে, এসব বিষয় কঠোরভাবে দেখা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও দুর্যোগবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আবদুস সবুর, তথ্যপ্রযুক্তি সম্পাদক আফজাল হোসেন, কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপি ও আনোয়ার হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

খালেদা জিয়ার জামিন খারিজ হওয়ার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ বিএনপির

স্টাফ রির্পোটার : দুর্নীতি মামলায় দণ্ড পেয়ে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ...

দুর্নীতির জন্য সব অর্জন ম্লান হয়: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

স্টাফ রির্পোটার : দুর্নীতির জন্য সব অর্জন ম্লান হয় বলে মন্তব্য করেছেন ...