ব্রেকিং নিউজ
Home | বিবিধ | আইন অপরাধ | জামালগঞ্জে ধর্ষনকারীদের শাস্তির দাবীতে মানববন্ধন

জামালগঞ্জে ধর্ষনকারীদের শাস্তির দাবীতে মানববন্ধন

jamalganj manob bondhonআকবর হোসেন,জামালগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি : সুনামগঞ্জের জামালগঞ্জে ধর্ষনকারীদের শাস্তির দাবীতে মহিলা পরিষদ মানব বন্ধন কর্মসূচী পালন করেছে। গত ১৮ নভেম্বর বিকাল সাড়ে ৪টা থেকে সাড়ে ৫ টা পর্যন্ত  ঘন্টা ব্যাপী জামালগঞ্জ রেষ্ট হাউজ ও থানার গেইট সংলগ্ন স্থানে এই কর্মসূচী পালন করা হয়।
জামালগঞ্জ উপজেলার ফেনারবাক ইউনিয়নের হঠামারা গ্রামের দিন মজুরের কন্যাকে গত শুক্রবার গভীর রাতে ঘর থেকে তুলে নিয়ে পালাক্রমে হাওরে গনধর্ষন করে দুর্বৃত্তরা। ঘটনার পর ধর্ষিতা থানায় আসতে চাইলে গ্রামের মাতব্বর ও কথিত বিলের ইজারাদারা তাদের বাধা প্রদান করেও ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা করে। ঘটনার ৫ দিন অতিবাহিত হলেও এখনও ধর্ষনকারীরা ধরা ছোয়ার বাহিরে। স্থানীয় সরকার দলীয় নেতা করুনা সিন্ধু তালুকদার ও যুবলীগ নেতা নাজেল ২০ হাজার টাকায় ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা করে। এই ঘটনার প্রেক্ষিতে ধর্ষনকারীদের শাস্তির দাবীতে মহিলা পরিষদের আয়োজনে জামালগঞ্জে মানব বন্ধন পালিত হয়।
মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি ডা: শেখ আয়েশা বেগম,মাধবী পাল,দীপশ্রী তালুকদার,খালেদা আক্তার রৌশন,ডালিয়া চৌধুরী  প্রমুখ।
বক্তারা বলেন আমাদের জামালগঞ্জ অত্যান্ত শান্ত প্রিয়,এই শান্ত প্রিয় জামালগঞ্জ বাসীর গায়ে যারা ধর্ষনের মত কালি লোপন করেছে ও যারা মদদ দিচ্ছে তাদেরকে অবিলম্বে গ্রেফতার করে শাস্তি নিশ্চিত করতে হবে। বক্তারা হুশিয়ারী উচ্চারন করে বলেন,ধর্ষনকারী ও তাদের মদদাতাদের গ্রেফতার না করা পর্যন্ত রাজপথে থেকে আন্দোলন চালিয়ে যাবার ঘোষনা দেন। ধর্ষিতা থানায় আসতে চাইলে ধর্ষনকারীর মদদদাতারা স্থানীয় সরকার দলীয় প্রভাবশালী নেতারা তাদেরকে থানায় আসতে বাধা দেয়,যদি এই নেতাদের আইনের আওতায় না আনেন তাহলে শান্ত প্রিয় জামালগঞ্জে আরো ধর্ষনের মত ঘটনা ঘটবে বলে বক্তারা উল্লেখ করেন।
মানববন্ধন শেষে বাংলাদেশ মহিলা পরিষদ জামালগঞ্জ উপজেলার নারী নেত্রীরা সর্বস্তরের জনগনকে সাথে নিয়ে ধর্ষক ও তাদের মদদ দাতাতের শাস্তির দাবীতে একটি র‌্যালী করে। র‌্যালিটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আটোয়ারীতে বিধবা নারীকে বিয়ের প্রলোভন দেখিয়ে অনৈতিক কার্যকলাপ

পঞ্চগড়ের আটোয়ারীতে বিধবা নারীকে বিয়ের প্রলোভন দেখিয়ে অনৈতিক কাজে লিপ্ত থাকায় এক ...

রাণীশংকৈলে ইয়াবা সহ আটক ১

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট সহ ১জনকে আটক করেছে থানা পুলিশ। ...