ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | জাবিতে শিক্ষার সুষ্ঠু পরিবেশ দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

জাবিতে শিক্ষার সুষ্ঠু পরিবেশ দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

SAMSUNGমাহতাব উদ্দীন রবিন, জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠ পরিবেশ নিশ্চিত করার দাবিতে মানববন্ধন করেছে (জাবি) সাধারণ শিক্ষার্থীরা। শনিবার দুপুরে প্রশাসনিক ভবনের ‘চলমান বিশ্ববিদ্যালয় চাই” প্রতিপাদ্য নিয়ে বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মীরা মানবনন্ধন কর্মসূচীতে অংশ নেয়। তবে মানববন্ধনে সাধারন শিক্ষার্থীদের জোর করে অংশগ্রহন করতে বাধ্য করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।, বর্তমানে ক্যাম্পাসে আন্দোলন স্থগিত রয়েছে। সুষ্ঠভাবে শিক্ষাকার্যক্রম পরিচালিত হচ্ছে। তারপরেও কেন এই মানববন্ধন অনেক শিখ্ষার্থী এমন প্রশ্ন তোলেন।
মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন শিক্ষক রাজনীতির কারনে সেশনজট বাড়ছে। আমারা এই অবস্থা থেকে পরিত্রান চাই। মানববন্ধন থেকে জানানো হয় সচল বিশ্ববিদ্যালয়ের দাবিতে রবিবার থেকে গণ-স্বাক্ষর কর্মসূচি গ্রহন করা হবে। স্বাক্ষর শেষে তদন্ত কমিটির নিকট স্মারক লিপি প্রদান করা হবে।
উল্লেখ্য, পদত্যাগের দাবিতে ২১-২৪ আগষ্ট নিজ কার্যালয়ে উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেনকে অবরোধ করে রাখেন শিক্ষকরা। পরে শিক্ষামন্ত্রীর আশ্বাসে আন্দোলন প্রথম দফায় ১৫ দিন এবং পরে আরো ১৫দিন স্থগিত করেন শিক্ষকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেন’ নির্বাচনে মুজাক্কির – সেলিম প্যানেল বিজয়ী

জিয়াউল হক জুমন, স্পেন প্রতিনিধিঃ সিলেট বিভাগের চারটি জেলা নিয়ে গঠিত গ্রেটার ...

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...