Home | ব্রেকিং নিউজ | জাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে মানববন্ধন

জাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে মানববন্ধন

বিডিটুডে ডেস্ক :  কোটা সংস্কারের প্রজ্ঞাপন জারি, গ্রেফতারকৃত আন্দোলনকারীদের মুক্তি ও নিরাপদ ক্যাম্পাসের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা।

বুধবার পৃথক পৃথকভাবে মানববন্ধন করে উদ্ভিদবিজ্ঞান, পদার্থবিজ্ঞান, নৃবিজ্ঞান ও গণিত বিভাগের শিক্ষার্থীরা। বুধবার সকালে পদার্থ বিজ্ঞান বিভাগের সামনে বিভাগটির শিক্ষার্থীরা এবং উদ্ভিদবিজ্ঞান বিভাগ সংলগ্ন সড়কে উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা মানববন্ধন করে। পরে দুপুরে অমর একুশের পাদদেশে পৃথকভাবে মানববন্ধন নৃবিজ্ঞান ও গণিত বিভাগের শিক্ষার্থীরা।

এদিকে একই দাবিতে টানা চতুর্থদিনের মত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে ক্লাস-পরীক্ষা বর্জন অব্যাহত রয়েছে। বুধবার উদ্ভিদবিজ্ঞান, পদার্থবিজ্ঞান, নৃবিজ্ঞান ও গণিত বিভাগ ছাড়াও বিশ্ববিদ্যালয়ের দর্শন, বাংলা ও সরকার ও রাজনীতি বিভাগ এবং ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস, আন্তর্জাতিক সম্পর্ক, প্রতœতত্ত্ব, প্রাণ রাসয়ন ও অনুপ্রাণ বিজ্ঞান, ম্যানেজমেন্ট স্টাডিজ, পদার্থবিজ্ঞান, প্রাণিবিদ্যা ও রসায়ন বিভাগের কয়েকটি ব্যাচের শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জন করেছে বলে জানা গেছে।

জাবি শাখা সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক শারমিন আক্তার সাথী বলেন, আমরা অবিলম্বে কোটা সংস্কারের প্রজ্ঞাপন চাই। আমরা চাই আমাদের শান্তিপূর্ণ আন্দোলনের সময় যেন কোন প্রকার হামলা না হয়। আর আন্দোলনে হামলাকারীদের অবশ্যই বিচার করতে হবে। এজন্য আমরা ক্লাস-পরীক্ষা বর্জন করে আমাদের দাবি জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জীবননগর পৌর মেয়রের পূজামন্ডপ পরিদর্শন ও মতবিনিময়

মামুন মোল্লা, চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গার জীবননগর পৌর এলাকায় সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের  শারদীয় দূর্গা ...

বাড়ির ছাদে সবজি চাষ

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় শখের বসে বাড়ির ছাদে সবজি চাষ করেছেন ...