ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | জাবিতে উপাচার্য ও শিক্ষকদের অবস্থান অব্যাহত

জাবিতে উপাচার্য ও শিক্ষকদের অবস্থান অব্যাহত

P1200522মাহতাব উদ্দীন রবিন, জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অবাঞ্ছিত ভিসি অধ্যাপক আনোয়ার হোসেনের পদত্যাগের দাবিতে পাল্টাপাল্টি অবস্থান অব্যাহত রয়েছে। শিক্ষকদের অবস্থানের প্রতিবাদে ভিসিও সোমবার রাত ১০টা থেকে পাল্টা অবস্থান গ্রহন করে। তাদের এই পাল্টা পাল্টি অবস্থান রবিবার ষষ্ঠ দিনের মত অব্যাহত রয়েছে। অপরদিকে অবৈধভাবে ডীন নিয়োগের অভিযোগে প্রজ্ঞাপন বাতিলের দাবিতে সপ্তম দিনের মত অবরুদ্ধ রয়েছেন বিশ্ববিদ্যালেেয়র রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক এবং ডেপুটি রেজিস্ট্রার আবুল হাসান।
এদিকে বিশ্ববিদ্যালয়ের এই অচলবস্থায় সরকারের কোনো পদক্ষেপ না থাকায় দুই পক্ষের মধ্যেই হতাশা বিরাজ করেছে। উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন আগের মতো আবারও বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি আব্দুল হামিদের হস্তক্ষেপ দাবি করেছেন। অন্যদিকে আন্দোলনরত শিক্ষকরা উপাচর্যের বিরুদ্ধে গঠিত তদন্ত কমিশনের প্রতিবেদন প্রকাশের দাবি জানিয়েছেন। শিক্ষকরা বলছেন দুটি অডিও রেকর্ডসহ যাবতীয় প্রমাণাদির মাধ্যমে উপাচার্যের অনিয়ম তারা প্রমাণ করতে পেরেছেন।
উল্লেখ্য,ভিসির পদত্যাগ দাবিতে গত ২১ থেকে ২৪ আগস্ট টানা চার দিন তাকে প্রশাসনিক ভবনের উপাচার্য কার্যালয়ে অবরুদ্ধ করে রাখেন আন্দোলনরত শিক্ষকরা। শিক্ষকদের ধর্মঘটে অচল হয়ে পড়ে বিশ্ববিদ্যালয়। পরে ২৪ আগস্ট শিক্ষামন্ত্রীর সঙ্গে দীর্ঘ পাঁচ ঘণ্টা বৈঠকের পর আন্দোলন কর্মসূচি ১৫ দিনের জন্য স্থগিত রাখার ঘোষণা করেন আন্দোলনরত শিক্ষকরা। বিশ্ববিদ্যালয়ে সৃষ্ট এ অচলাবস্থা থেকে উত্তরণ এবং শিক্ষার সার্বিক পরিবেশ নিশ্চিত করতে গত ২ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. এম মহিবুর রহমানকে আহ্বায়ক ও শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (কলেজ) মোহাম্মদ আহসানুল জব্বারকে সদস্য করে তদন্ত কমিশন গঠন করে শিক্ষা মন্ত্রণালয়। কিন্তু শিক্ষা মন্ত্রণালয় এখন পর্যন্ত কোন সিদ্ধান্ত জানায়নি। এ বিষয়ে শিক্ষক ফোরামের সদস্য সচিব অধ্যাপক কামরুল আহসান বলেন, আমরা আনোয়ার মুক্ত জাহাঙ্গীরনগর চাই। আমাদের বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা দূর করার এক মাত্র মাধ্যম হচ্ছে ভিসি অধ্যাপক আনোয়ারের পদত্যাগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পর্তুগালে মুক্তি পাচ্ছে বাংলাদেশী সিনেমা “হাওয়া”

পর্তুগাল প্রতিনিধিঃ ১৫ই অক্টোবর হাওয়া পর্তুগালে বানিজ্যিক ভাবে মুক্তি পাচ্ছে বাংলাদেশী সিনেমা ...

মদনে বউ শাশুড়ির দ্বন্ধে নিহত-১, নারীসহ অহত-৭

সুদর্শন আচার্য্য মদন (নেত্রকোণা) ঃ নেত্রকোণার মদনে বউ শাশুড়ীর দ্বন্ধে শফিকুল ইসলাম ...