Home | জাতীয় | জাফর ইকবালকে দেখতে সিএমএইচতে প্রধানমন্ত্রী

জাফর ইকবালকে দেখতে সিএমএইচতে প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার : উগ্রবাদীর হামলায় আহত বিশিষ্ট লেখক ও অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালকে দেখতে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে প্রধানমন্ত্রী সিএমএইচে যান। সেখানে গিয়ে তিনি জাফর ইকবালের স্বাস্থ্যের খোঁজখবর নেন।

গত শনিবার নিজ কর্মস্থল সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এক অনুষ্ঠানে ফয়জুর রহমান নামে এক যুবক ছুরি দিয়ে জাফর ইকবালের পেছন থেকে হামলা চালায়। হামলার পর রক্তাক্ত অবস্থায় জাফর ইকবালকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মোতাবেক জাফর ইকবালকে ওই রাতেই বিমানবাহিনীর একটি হেলিকপ্টারে করে সিলেট থেকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে আসা হয়। রাতেই ২০ থেকে ২২ জন চিকিৎসক সেখানে উপস্থিত ছিলেন আর তাদেরকে নিয়ে গঠন করা হয় মেডিকেল বোর্ড।

বর্তমানে সিএমএইচে চিকিৎসাধীন জাফর ইকবাল শঙ্কামুক্ত আছেন। ঢাকা সিএমএইচের চিকিৎসকরা গতকাল এক ব্রিফিংয়ে জানান, জাফর ইকবালের মাথা, পিঠ ও হাতে ছুরির আঘাতের ছয়টি জখম রয়েছে। বর্তমানে তিনি আশঙ্কামুক্ত। তবে পুরো সুস্থ হতে কয়েক দিন সময় লাগবে। মাথার আঘাত স্কিন (চামড়া) ও মাসলে (পেশী) লেগেছে, ব্রেনে (মগজ) লাগেনি। পেটেও কোন আঘাত নেই।

সেদিনের হামলার সময় আটক ফয়জুর রহমান ওরফে শফিকুলকে জিজ্ঞাসাবাদ করে র‌্যাব জানতে পারে, এই যুবক জঙ্গিবাদে উদ্বুদ্ধ হয়ে জাফর ইকবালকে হত্যার ‍উদ্দেশ্যে হামলা করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শতাধিক বিএনপি নেতা-কর্মী দল ছেড়ে আ.লীগে যোগ দিলেন

স্টাফ রির্পোটার : সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি, সাধারণ সম্পাদক ও ...

সুপ্রিম কোর্ট দিবসের আলোচনা সভায় অংশ নেবেন রাষ্ট্রপতি

স্টাফ রির্পোটার : সুপ্রিম কোর্ট দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ ...