ব্রেকিং নিউজ
Home | জাতীয় | জাপানের সঙ্গে বাংলাদেশের আত্মার সম্পর্ক : প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। (ফাইল ফটো)

জাপানের সঙ্গে বাংলাদেশের আত্মার সম্পর্ক : প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট : প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবৈধভাবে বিদেশ না এসে দেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, দেশেই কর্মসংস্থানের অনেক সুযোগ রয়েছে। দেশের অর্থনীতি এখন গ্রাম পর্যায় পর্যন্ত বিস্তৃত। জাপানে ৪ দিনের রাষ্ট্রীয় সফরের প্রথম দিনে মঙ্গলবার (২৮ মে) টোকিওতে প্রবাসীদের সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

এর আগে স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টায় চার দিনের সফরে জাপান পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টোকিওর হানেদা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের ভিভিআইপি ফ্লাইটটি। বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী টোসিকো আবে ও জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতেমা।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মোটর শোভাযাত্রা করে জাপান সফরকালীন তার আবাসস্থল হোটেল নিউ ওটানিতে নিয়ে যাওয়া হয়। সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রবাসীদের দেওয়া সংবর্ধনায় যোগ দেন।

সংবর্ধনায় প্রধানমন্ত্রী জাপানের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের ঐতিহাসিক নানা দিক স্মরণ করেন। তিনি বলেন, জাপানের সঙ্গে বাংলাদেশের আত্মার সম্পর্ক। জাপানের উন্নয়ন বাংলাদেশের জন্য মডেল বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

এর আগে মঙ্গলবার সকালে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকা হযরত শাহজালাল বিমানবন্দরে তাকে বিদায় জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধানরা, ডিপ্লোমেটিক কোরের ডিন এবং উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা।

তৃতীয় মেয়াদে ক্ষমতায় আসার পর এটাই তার প্রথম জাপান সফর। এর আগে ২০১৪ সালে তিনি জাপান সফর করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মেয়র নাছিরের ভিডিও বার্তা

স্টাফ রির্পোটার : আওয়ামী লীগের বিভাগীয় প্রতিনিধি সভায় একটি ঘটনার পরিপ্রেক্ষিতে চট্টগ্রাম ...

মামলায় শিশুদের আসামি করা শিশু আইন ও মানবাধিকারের চরম লঙ্ঘন

স্টাফ রির্পোটার : এ বছরের গোড়ার দিকের কথা। ঢাকার একটি আদালতে মায়ের ...