ব্রেকিং নিউজ
Home | রাজনীতি | জানুয়ারির মাঝামাঝি নির্বাচন নিয়ে চিন্তাভাবনা

জানুয়ারির মাঝামাঝি নির্বাচন নিয়ে চিন্তাভাবনা

kamrul islamস্টাফ রিপোর্টার : বাংলাদেশে সরকারের মেয়াদ শেষের সাত থেকে দশদিন আগে নির্বাচন করার চিন্তাভাবনা করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে দলের কার্যনির্বাহী কমিটির এক সভার পরদিন কেন্দ্রীয় নেতা এবং আইন প্রতিমন্ত্রী মন্ত্রী কামরুল ইসলাম বিবিসিকে এ কথা বলেছেন।
সেই প্রসঙ্গ তুলে মি. ইসলাম বলেন, “মেয়াদ শেষের পাঁচ-সাতদিন বা সাত-দশদিন আগে নির্বাচন হতে পারে…….সেই টার্গেট নিয়েই আমাদের মধ্যে চিন্তা ভাবনা চলছে।”
নির্বাচনের মাস দেড়েক আগে তফসিল ঘোষণার ইঙ্গিত দিয়েছেন মন্ত্রী। তিনি বলেন, তফসিল ঘোষণার পর নির্বাচন করতে ৪৫ থেকে ৫০ দিনের বেশি লাগে না।
বাংলাদেশের সংবিধান মতে, সরকারের মেয়াদ শেষ হওয়ার আগের তিনমাসের মধ্যে যে কোন সময় নির্বাচন হতে হবে। সে অনুযায়ী, ২৪শে অক্টোবর থেকে ২৪শে জানুয়ারির মধ্যে সরকারকে নির্বাচন করতে হবে যদিও প্রধান বিরোধী দল বিএনপি আওয়ামী লীগ সরকারের অধীনে নির্বাচন বয়কটের ঘোষণা দিয়েছে। এই অবস্থায় নির্বাচন কবে হবে, ২৪শে অক্টোবরের পর দেশের রাজনৈতিক পরিস্থিতি কী হবে তা নিয়ে জনমনে উদ্বেগ বাড়ছে।
আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, নির্বাচন নিয়ে জনমনে অনিশ্চয়তা দূর করতে প্রধানমন্ত্রী হাসিনা এ মাসের শেষের দিকে জাতির উদ্দেশ্যে ভাষণ দিতে পারেন। । বিবিসি বাংলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সালন্দর ইউনিয়নে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার সালন্দর ইউনিয়নে বুধবার ১০ নভেম্বর বিকাল ৩টায় সালন্দর ...

আমলাতন্ত্র এখন ‘আমলা লীগ’ হয়ে গেছে: ঠাকুরগাওয়ে মির্জা ফখরুল 

আমলাতন্ত্র  এখন আমলা লীগ হয়ে গেছে বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ...