Home | জাতীয় | জাতীয় নির্বাচনে ইপির কোনো পর্যবেক্ষক পাঠাবে না

জাতীয় নির্বাচনে ইপির কোনো পর্যবেক্ষক পাঠাবে না

স্টাফ রির্পোটার : আসন্ন একাদশ জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ করবে না ইউরোপীয় পার্লামেন্ট (ইপি)। এ নির্বাচন প্রক্রিয়া ও ফলাফল নিয়েও তারা কোনো মন্তব্য করবে না। ইপি থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য  জানানো হয়েছে।

জাতীয় নির্বাচনে ইপির কোনো পর্যবেক্ষক পাঠাবে না বলে আগেই জানানো হয়েছিল। এখন তারা আনুষ্ঠানিক বিজ্ঞপ্তি দিয়ে এ তথ্য জানালো।

মঙ্গলবার পাঠানো এ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশে আগামী জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ করবে না ইপি। নির্বাচনের প্রক্রিয়া এমনকি পরবর্তী ফলাফল নিয়েও তারা কোনো মন্তব্য করবে না।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ইপির কোনো সদস্যের নির্বাচন নিয়ে মন্তব্য করার সুযোগ নেই। কোনো পার্লামেন্ট সদস্যের এ নির্বাচন নিয়ে প্রতিক্রিয়া ইপির অথবা ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধিত্ব করে না।

এদিকে ইউরোপীয় ইউনিয়নের  দুই বিশেষজ্ঞ গতকাল ঢাকায় এসেছেন। আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত বাংলাদেশে অবস্থান করবেন তারা।

এর আগে গতমাসে ইপির ছয় সদস্যের একটি প্রতিনিধি দল ঢাকা সফর করে একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু, গ্রহণযোগ্য ও নিরপেক্ষ হবে বলে  আশাবাদ ব্যক্ত করেছেন। সেসময় ইইউর সংসদীয় প্রতিনিধি দলের নেতা রূপার্ট ম্যাথ্যুস বলেছিলেন, বাংলাদেশে আগামী জাতীয় নির্বাচন সুষ্ঠু, অংশগ্রহণমূলক নিরপেক্ষ হবে বলে আমরা প্রত্যাশা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ড. কামাল কর ফাঁকি দিয়েছেন কিনা খতিয়ে দেখছে এনবিআর

স্টাফ রির্পোটার : জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন ...

মেয়েদের সব ক্ষেত্রে সুযোগ দিতে হবে : প্রধানমন্ত্রী

স্টাফ রির্পোটার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মেয়েদের সব ক্ষেত্রে সুযোগ দিতে হবে। ...