Home | জাতীয় | জাতীয় স্মৃতিসৌধে সর্বস্তরের মানুষের ঢল

জাতীয় স্মৃতিসৌধে সর্বস্তরের মানুষের ঢল

স্টাফ রিপোর্টার :  মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধে নিহত জাতির বীর সন্তানদের প্রতি শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষের ঢল নেমেছে সাভারের জাতীয় স্মৃতিসৌধে। ফুলে ফুলে ভরে উঠেছে সৌধের শহীদ বেদী। সকালে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী জাতির বীর সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষ করে সৌধ প্রাঙ্গণ ত্যাগ করার পর কর্তৃপক্ষ সৌধের গেট খুলে দেয় সর্বস্তরের মানুষের জন্য।

national-memorial-2এর আগে ভোরের আলো ফোটার আগেই বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্যসহ নানা বয়সের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ মহান বিজয় দিবসের বিভিন্ন ব্যানার-ফেস্টুনসহ ফুল নিয়ে সৌধ প্রাঙ্গণের বাহিরে অপেক্ষা করেন।

national-memorial-1সর্বসাধারণের প্রবেশের জন্য সৌধের ফটক খুলে দেওয়ার পরপরই অপেক্ষমাণ মানুষগুলো সারিবদ্ধভাবে শহীদ বেদীর দিকে এগিয়ে যান। এবং সু-শৃঙ্খলভাবে শহীদ বেদীতে ফুল দিয়ে জাতির বীর সন্তানদের প্রতি তাদের হৃদয় নিংড়ানো ভালোবাসা ও শ্রদ্ধা জ্ঞাপন করেন।

এদিকে দিবসটি উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, গণবিশ্ববিদ্যালয়, আশুলিয়া প্রেস ক্লাব, সাভার প্রেস ক্লাব, বাংলাদেশ আনসার ভিডিপি, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি), বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র (বিপিএটিসি), বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়, এনজিও প্রতিষ্ঠানসহ নানা সরকারি ও বে-সরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকেও শ্রদ্ধা জানানো হয় বাংলা মায়ের শহীদ সন্তানদের প্রতি।

বিজয় দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধে শহীদ বাংলা মায়ের দামাল ছেলেদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে সৌধ প্রাঙ্গণে আসা আদনান নামের এক কিশোর বলে, ত্রিশ লাখ শহীদের রক্তের বিনিময়ে আজ আমরা স্বাধীন রাষ্ট্র পেয়েছি। আজ আমরা বিশ্বের বুকে গর্ব নিয়ে বলতে পারি আমরা স্বাধীন রাষ্ট্রের নাগরিক।

যাদের আত্মত্যাগের বিনিময়ে আজ আমাদের এই প্রাপ্তি। সেই সকল শহীদদের আত্মার শান্তির জন্যই শুধু আদনান নয় তার মতো হাজারো আদনান শ্রদ্ধা জানাতে ছুটে এসেছে সৌধ প্রাঙ্গণে।

এদিকে দিবসটি উপলক্ষে যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ঢাকা জেলা পুলিশের পক্ষ থেকে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। সৌধ প্রাঙ্গণ ও এর আশপাশের এলাকায় বসানো হয়েছে সিসিটিভি ক্যামেরা।

পোশাকধারী পুলিশ-র‍্যাব ছাড়াও সাদা পোশাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কড়া নজরদারীতে রেখেছে গোটা সৌধ এলাকা। এছাড়াও সৌধ প্রাঙ্গণের বাহিরে পর্যবেক্ষণ টাওয়ার থেকে সব সময় মনিটরিং করা হচ্ছে চারদিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

তরুণী ধর্ষণ : গুলশানের ডিসি, বনানীর ওসিকে তলব

স্টাফ রিপোর্টার :   বনানীর ‘দ্য রেইন ট্রি’ হোটেলে দুই তরুণী ধর্ষণের ঘটনায় ...

আমিরাতের কাছে অন অ্যারাইভাল ভিসা চাইলেন পর্যটনমন্ত্রী

স্টাফ রিপোর্টার :  বাংলাদেশি পর্যটকদের সুবিধার্থে সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) কাছে প্যাকেজ ...