Home | আন্তর্জাতিক | জর্জ বুশ সিনিয়রের শেষকৃত্যে বিশ্ব নেতারা

জর্জ বুশ সিনিয়রের শেষকৃত্যে বিশ্ব নেতারা

ইন্টারন্যাশনাল ডেস্ক : সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ এইচ ডব্লিউ বুশের শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দিতে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনে উপস্থিত হয়েছেন দেশটির বর্তমান ও সাবেক প্রেসিডেন্টসহ বিশ্ব নেতারা। বুধবার (০৫ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ৮টায় তার শেষকৃত্য অনুষ্ঠান শুরু হবে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে জানানো হয়েছে, যুক্তরাষ্ট্রের সাবেক এই প্রেসিডেন্টকে শেষ বিদায় জানাতে ওয়াশিংটনে উপস্থিত হয়েছে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, তার ছেলে ও সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ, বারাক ওবামা, বিল ক্লিনটন এবং জিমি কার্টার।

এছাড়াও বিশ্বের অন্যান্য নেতাদের মধ্যে জার্মানির চ্যাঞ্চেলর অ্যাঙ্গেলা মের্কেল, প্রিন্স চার্লস, সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী জন মেজর ও জর্ডানের বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহসহ অনেকেই জর্জ বুশ সিনিয়রের শেষকৃত্যে উপস্থিত হয়েছেন।

যুক্তরাষ্ট্রের ক্যাপিটল অঙ্গরাজ্যে অবস্থানরত সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ এইচ ডব্লিউ বুশের মরদেহ বুধবার শেষকৃত্যের জন্য ন্যাশনাল ক্যাথেড্রালে স্থানান্তর করা হবে। সেখানে তার ছেলে ও সাবেক প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ বাবার উদ্দেশে শোকবার্তা জানাবেন।

উল্লেখ্য, জর্জ বুশ সিনিয়র ছিলেন যুক্তরাষ্ট্রের ৪১তম প্রেসিডেন্ট। তিনি ১৯৮৯ থেকে ১৯৯৩ সাল পর্যন্ত মার্কিন প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন। গত শুক্রবার ৯৪ বছর বয়সে তার মৃত্যু হয়। শেষকৃত্যের পর তার বাড়ি টেক্সাসে স্ত্রী বারবারার পাশে তাকে সমাহিত করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভারতের প্রথম রোবট পুলিশ

ইন্টারন্যাশনাল ডেস্ক : প্রথমবারের মতো রোবট পুলিশ নিয়োগ দিয়েছে ভারত। শুধুমাত্র একটি যন্ত্র ...

চকবাজারে অগ্নিকাণ্ডে সমাবেদনা জানালেন মমতা

ইন্টারন্যাশনাল ডেস্ক : রাজধানীর চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় সমবেদনা জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ...