ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | জনগনের ভাগ্যান্নয়নে দিন-রাত পরিশ্রম করেছেন নড়াইল-১ আসনের এমপি

জনগনের ভাগ্যান্নয়নে দিন-রাত পরিশ্রম করেছেন নড়াইল-১ আসনের এমপি

উজ্জ্বল রায়, নড়াইল : আগামী জাতীয় সংসদ নির্বাচনে নড়্ইাল ১ আসনে কবিরুল হক মুক্তির বিকল্প নেই, আগামী জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল ১ আসনে আওয়ামীলীগের প্রার্থী হিসাবে কবিরুল হক মুক্তির বিকল্প নেই। বার বার নির্বাচিত এই সংসদ সদস্য কালিয়া জনপদের প্রবাদ পুরুষ। তাকে টেক্কা দেবার মত লোক কালিয়া জনপদে নেই। তিনি কালিয়া জনপদের গনমানুয়ের প্রিয় নেতা, প্রিয় সংসদ সদস্য মোঃ কবিরুল হক মুক্তি।

মহান স্বাধীনতা যুদ্ধের সফল সংগঠক , বঙ্গবন্ধুর সহচর প্রখ্যাত রাজনিতিবিদ মুক্তি যোদ্ধা শহীদ একলাছ উদ্দিন বিশ্বাসের সুযেগ্য পুত্র কবিরুল হক মুক্তি বর্তমানে নড়াইল-১ আসনের সবচেয়ে সফল সংসদ সদস্য। তার জনপ্রিয়তা এখন তুঙ্গে। কালিয়া জনপদের সাধারন জনগনের ভাগ্যান্নয়নে রাত দিন নিরালস পরিশ্রম করে যাচ্ছেন। তিনি কালিয়ার বিভিন্ন ইউনিয়নে, বাজারে, খেয়া ঘাটে রাতে মানুয়ের চলা ফেরার জন্য সোলার ল্যাম্প পোষ্টের ব্যবস্থা করেছেন কালিয়ার নবগঙ্গা নদীতে পারা পারে জনদুর্ভোগের কথাভেবে জাতীয় সংসদে দাড়িয়ে আদায় করেছেন ব্রিজ। কালিয়ার সাধারন জনগনের কথা আমাদের বিপদ আপদে সবসময় মুক্তিকে পাশে পাই। আগামী নির্বাচনে তাকে আবার এমপি বানাতে চাই।

জননেত্রী শেখ হাসিনার আস্থাভাজন জননেতা কবিরুল হক মুক্তি বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, আমার বাবাকালিয়ার জনগনের জন্য জীবন দিয়ে গেছেন। যতদিন আমার জীবন আছে এ অঞ্চলের মানুষের জন্য কাজ করে যাব, আমি সকলের দোয়া ও ভালবাসা চাই ।একান্ত খোলা মনে কিছু কথা লিখব, পড়বেন উপলব্ধি করবেন। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়াতে ভাল আছি, আপনাদের পাশে থাকতে পেরে ভাল আছি। আসি রাজনীতির কথায় আওয়ামীলীগের রাজনীতির ইতিহাস, নড়াইল এর রাজনৈতিক এবং আমার পারিবারিক রাজনৈতিক ইতিহাস কম বেশি সকলেই জানেন, তাই এ বিষয়ে নতুন করে তুলে ধরার কিছু নাই।

পঁচাত্তর পরবর্তী সময় সামরিক-বেসামরিক সকল জান্তা রাজনীতিকে ধংস করতে চেয়েছে। রাজনীতিময় সমাজ কে অনেক কঠিন করে দিয়েছিল। রাষ্ট্র ও সমাজ থেকে রাজনীতি কে সরিয়ে দিতে চেয়েছিল, শুধু চেয়েছিলই না এখন চাচ্ছে সরিয়ে দেওয়ার পায়তারা করছে। রাজনীতিহীন সমাজ সেটা অতি ভয়ংকর সমাজ। বাংলাদেশ আওয়ামীলীগ সংগঠনটা গড়ে উঠেছে আন্দোলন ও সংগ্রাম এর মধ্য দিয়ে। তাই কোন আন্দোলন সংগ্রাম কে ভয় পাই না। এই কারণে আজ এই সংগঠনটা পরিণত হয়েছে অনুভূতিময় সংগঠনে। আর এই অনুভূতি টাই তারাই উপলব্ধি করতে পারে যারা জন্মসূত্রে আওয়ামীলীগ। বাংলাদেশ আওয়ামীলীগ স্বাধীনতার স্বপক্ষের শক্তি, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী, যার বিস্তার প্রজন্ম থেকে প্রজন্ম। আমি কালিয়ার সন্তান মানে আপনাদের সন্তান। আমার বেড়ে ওঠাও এই জনপথে। মধুমতি নবগঙ্গা ও চিত্রা নদীর হওয়া খেয়ে আমি বড় হয়েছে। সকলের ভালবাসা পেয়ে পথ চলেছি। তাই আমি এই জনপথে দুই বার সংসদ সদস্য হয়েছি। স্বাধীনতার আজ ৪৭ বছর আমার বয়সও ৪৭ বছর।

৪৭ বছরে আমি ১০ বছর আমার বাবা আড়াই বছর জন প্রতিনিধিত্ব করছে বাকি রইল ৩৫ বছর। এই ৩৫ বছর আর আমার ও আমার বাবা সড়ে ১২ বছরের উন্নয়ন চিত্র টা একটু ভেবে মিলিয়ে নিবেন। আর বিশেষ করে উন্নয়ন একটা চলমান বিষয়। শূন্য থাকলে তার সাথে যত সংখ্যা যোগ করা হয় তত হয় কিন্তু মাইনাসে রেখে গেলে কি হবে? ৎ

কালিয়ার জনপথ কে মাইনাস করে রেখেগেছেন। আমি যখন এই জনপদে এমপি মনোনীত হোই তখন আমি এই অবহেলিত নড়াইলে কিছু স্বপ্ন দেখিয়ে ছিলাম এবং স্বপ্ন গুলো পূরণ করেছি বাকিটাও করার লক্ষে কাজ করে চলছি। উন্নয়নের যে চলমান প্রক্রিয়া সেটা অব্যাহত থাকবে।

দোষে গুণেই মানুষ, আমিও দোষ ত্রুটির উর্ধে নয়। কিন্তু এই দোষ গুলো কি আমার জন্য করেছি, আমার পরিবারের জন্য করেছি?- না, এটা হয় তো আপনাদের জন্য অথবা দলের জন্য করছি। দল কে টিকিয়ে রাখার লড়াইয়ে করেছি। আমার পরিবার দলের জন্য যে ত্যাগ শিকার করেছে সেটা রাজনীতির আদর্শে এক বিরল চিত্র। স্বজন হারানো ব্যথা কিন্তু সেই বোঝে যার স্বজন হারিয়েছে। আর সেটা বিশেষ করে রাজনীতি তে। ১৯৭৫ সালে যখন রাজনীতি কে ধ্বংস করার লক্ষে শেখ পরিবার কে হত্যা করেছিল। জননেত্রী শেখ হাসিনা বিদেশ থাকায় সৃষ্টি কর্তার অশেষ রহমাতে বেচে ছিলেন। তিনি যখন রাজনীতি তে প্রবেশ করলেন তখন রাজনীতিটা কে আস্তে আস্তে শিল্পে পরিণত করলেন। ঠিক একই ভাবে নড়াইলের রাজনীতি কে দূর্বিতায়িত করার লক্ষে আমার বাবা ও বড় ভাই কে নির্মম ভাবে হত্যা করে। তিনি কিন্তু তখনও নীতির সঙ্গে আপোষ করে নাই। আমার মরহুম পিতা ও ভাই কে গভীর ভাবে শ্রদ্ধা জানাই। যেমন জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশে কোন অরাজনৈতিক চিন্তাধারা কে বাস্তবায়ন করতে দেয় নাই ঠিক কালিয়া তেও কোন অরাজনৈতিক চিন্তাধারা কে আমি জীবিত থাকতে কখনও বাস্তবায়ন হতে দিব না।

পরিশেষে এতটুকু বলব রাজনীতিহীন সমাজ সেটা অতি ভয়ংকর তাই আমরা রাজনীতিকে ধারন করে, রাজনীতিকে বাচিয়ে রাখি”কবির ভাষায় বলতে চাই “তোরা সব জয়ের ধ্বনি কর তোরা সব জয়ের ধ্বনি কর””জয় বাংলা জয় বঙ্গবন্ধু”।

 

 

[প্রিয় পাঠকপাঠিকা, আপনিও বিডিটুডে২৪.কম এর অংশ হয়ে উঠুন শেয়ার করুন নিজের অভিজ্ঞতা প্রকাশ করুন নিজের প্রতিভা আপনিও হতে পারেন লেখক অথবা মুক্ত সাংবাদিক সমকালীন ঘটনা, সমাজের নানান সমস্যা, জীবন যাপনে সঙ্গতিঅসঙ্গতি সহ লাইফস্টাইল বিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ঘরোয়া টিপস্ বিভিন্ন বিষয়ে বস্তনিষ্ঠ অপনার যৌক্তিক মতামত সর্বোচ্চ ১০০০ শব্দের মধ্যে গুছিয়ে লিখে আপনার নিজের ছবি এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ (যদি থাকে) মেইল করুন bdtoday24@gmail.com- ঠিকানায় লেখা আপনার নামে প্রকাশ করা হবে]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে স্কুল ছাত্রী ধর্ষন চেষ্টার অভিযোগে যুবক গ্রেফতার

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) : নেত্রকোণার মদন উপজেলায় ফতেপুর ইউনিয়নের পশ্চিমপাড়া গ্রামের মাহাবুবের ...

কুমিল্লায় বাড়ি থেকে ডেকে নিয়ে যুবককে হত্যা

কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লা নগরীতে মুঠোফোনে কল দিয়ে বাড়ি থেকে ডেকে নিয়ে ডেকোরেটর ...