Home | জাতীয় | জঙ্গি হামলার কথা মাথায় রেখে ঈদে কঠোর নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে: পুলিশ কমিশনার

জঙ্গি হামলার কথা মাথায় রেখে ঈদে কঠোর নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে: পুলিশ কমিশনার

স্টাফ রিপোর্টার : পবিত্র ঈদুল ফিতরকে ঘিরে দেশে কোনো নিরাপত্তা হুমকি নেই বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার আসাদুজ্জামান মিয়া। তবে ২০১৬ সালে কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি হামলার কথা মাথায় রেখে ঈদে কঠোর নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান  তিনি।  বৃহস্পতিবার সকালে জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের জামাতের প্রস্তুতি দেখতে গিযে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এই কথা বলেন।

র আগে জাতীয় ঈদগাহে স্থাপিত অস্থায়ী পুলিশ কন্ট্রোল রুম, ঈদগাহের ভেতর পরিদর্শন করেন এবং কাউন্টার টেরোরিজম ইউনিটের ডগ স্কোয়াড দিয়ে একটি নিরাপত্তামূলক মহড়া প্রত্যক্ষ করেন ডিএমপি কমিশনার।

ডিএমপি কমিশনার জানান, ঈদের জামাতকে কেন্দ্র করে কয়েক স্তরের নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সিসি ক্যামেরা, ডগ স্কোয়াড, বোমা নিষ্ক্রিয়কারী দল, সোয়াত, সাদাপোশাকের পুলিশ নিয়োজিত থাকবে। ঈদের জামাতে আসা পুরুষ মুসল্লিরা জায়নামাজ ও ছাতা ছাড়া অন্য কোনো কিছু আনতে পারবেন না। আর নারীরা হাতব্যাগ আনতে পারবে না বলে জানান আসাদুজ্জামান মিয়া।

ঈদগাহে পুলিশের যেসব সদস্য আগত মুসল্লিদের নিরাপত্তায় নিয়োজিত থাকবেন তারা একই জামাতে নামাজ আদায় করবেন না বলে জানান ডিএমপি কমিশনার। তাদের জন্য বেলা ১১টায় আলাদা ঈদ জামাতের ব্যবস্থা করা হয়েছে বলে জানান তিনি।

নগরবাসীদের প্রতি অনুরোধ জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, ‘আপনার নিরাপত্তা নিশ্চিত করার জন্য ঈদগাহে আসার পূর্বে তল্লাশিকালে পুলিশকে সহযোগিতা করুন। জাতীয় ঈদগাহে মহিলাদের নামাজের ব্যবস্থা রয়েছে। ভ্যানিটি ব্যাগ, ব্যাকপ্যাক, দা, ছুরি, কাচি, যেকোনো ধারালো বস্তু, মোবাইল ফোন, দার্হ্য পদার্থ, অস্ত্র আনা সম্পূর্ণ নিষিদ্ধ। কেউ এগুলো নিয়ে ঈদগাহে আসবেন না। আপনাকে কয়েকবার তল্লাশির মধ্যে পড়তে হবে। শুধু জায়নামাজ ও ছাতা নিয়ে আসতে পারবেন। তবে পুলিশ চাইলে নিরাপত্তার স্বার্থে জায়নামাজ ও ছাতা খুলে দেখাতে হবে।’

আসামিদের জামিনে মুক্তি পাওয়া বিষয়ে নগর পুলিশের প্রধান বলেন, জামিনে মুক্তি পাওয়ার বিষয়টি সম্পূর্ণ আদালতের বিষয়। এ ব্যাপারে তিনি কোনো মন্তব্য করবেন না। তবে যারা জামিনে বের হচ্ছেন, তাদের প্রতি পুলিশের বিশেষ নজর থাকে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ড. কামাল কর ফাঁকি দিয়েছেন কিনা খতিয়ে দেখছে এনবিআর

স্টাফ রির্পোটার : জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন ...

মেয়েদের সব ক্ষেত্রে সুযোগ দিতে হবে : প্রধানমন্ত্রী

স্টাফ রির্পোটার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মেয়েদের সব ক্ষেত্রে সুযোগ দিতে হবে। ...