Home | জাতীয় | ছাত্ররাজনীতি বন্ধ করার প্রয়োজন নেই বন্ধ করতে হবে অপরাজনীতি: ডাকসু ভিপি

ছাত্ররাজনীতি বন্ধ করার প্রয়োজন নেই বন্ধ করতে হবে অপরাজনীতি: ডাকসু ভিপি

স্টাফ রির্পোটার : আবরার ফাহাদ হত্যাকাণ্ডের পর বুয়েট শিক্ষার্থীরা বুয়েটসহ সারাদেশের বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতির বন্ধের যে দাবি করেছিল তার বিরোধিতা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) সহসভাপতি নুরুল হক নুর।

তিনি বলেছেন, ক্যাম্পাস থেকে ছাত্ররাজনীতি বন্ধ করার প্রয়োজন নেই। বন্ধ করতে হবে অপরাজনীতি।

বৃহস্পতিবার বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার বিচার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বের করা সংহতি সমাবেশ ও গণপদযাত্রা অংশ নিয়ে ডাকসুর ভিপি এ কথা বলেন।

গত রবিবার বুয়েটছাত্র আবরারকে তার হলে ওই শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রলীগের একদল নেতা-কর্মী নির্যাতন চালিয়ে হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে।

এই হত্যার প্রতিবাদে উত্তাল বুয়েটে শিক্ষার্থীরা ১০ দফা দাবি তুলেছেন, যার একটি হল ছাত্র সংগঠনের রাজনীতি নিষিদ্ধ করা। তবে বুয়েট শিক্ষার্থীদের এই প্রস্তাবে একমত নন ডাকসুর ভিপি নুরুল হক নূর।

ঢাবিতে সাধারণ শিক্ষার্থীদের আয়োজিত সংহতি সমাবেশে অংশ নিয়ে ভিপি নুর বলেন, আবরারকে হত্যা করেছে ছাত্রলীগ। আর সেই ছাত্রলীগই আবরার হত্যার বিচার দাবিতে শোক র‌্যালি করছে, এর চেয়ে উপহাস আর কী হতে পারে।

আবরার হত্যার বিচার দাবি, ভারতের সঙ্গে একপেশে চুক্তি বাতিল ও ক্যাম্পাসে ছাত্রলীগের নৃশংসার বিচার চেয়ে বৃহস্পতিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এই সংহতি সমাবেশের আয়োজন করে সাধারণ শিক্ষার্থীরা। পরে তারা গণপদযাত্রার আয়োজন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পানির দামে নতুন পালসার

ডেস্ক রির্পোট : ১২৫ সিসির পালসার এলো নতুন ডিজাইনে। ভারতের বাজারে এটি এখন ...

ভেন্টিলেটর সাপোর্টে প্রণব মুখার্জি

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি এখনও ভেন্টিলেটর সাপোর্টে রয়েছেন। বুধবার দিল্লির সেনা ...