Home | ব্রেকিং নিউজ | ছাত্রদলের মনোনয়ন ফরম বিক্রি শুরু

ছাত্রদলের মনোনয়ন ফরম বিক্রি শুরু

স্টাফ রির্পোটার : বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের ষষ্ঠ কেন্দ্রীয় কাউন্সিলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচনের জন্য মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে।

আজ শনিবার বেলা ১২টায় নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্রদলের পদ প্রত্যাশীদের হাতে মনোনয়ন ফরম তুলে দেন বিএনপির কেন্দ্রীয় নেতারা। আগামীকাল পর্যন্ত এ মনোনয়ন ফরম বিক্রি চলবে।

প্রথমদিনে সূচনালগ্নে সভাপতি পদের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ছাত্রদলের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মামুন খান ও ছাত্রদল নেতা আলিমুল হাকিম মুন্সি।

সাধারণ সম্পাদক পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম সম্পাদক সাইদ মাহমুদ জুয়েল। প্রত্যেকে বিএনপির কেন্দ্রীয় দফতরে একশত টাকা জমা দিয়ে ফরম সংগ্রহ করেন।

আগামী ১৪ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত কাউন্সিলরদের ভোটে ছাত্রদলের আগামী দিনের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করার জন্য এই মনোনয়ন ফরম বিক্রি করা হয়।

মনোনয়নপত্র ফরম জমা দেয়া যাবে ১৯ ও ২০ আগস্ট। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৩১ আগস্ট। মনোনয়ন ফরম ২২-২৬ আগস্ট যাচাই-বাছাই শেষে ২ সেপ্টেম্বর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

মনোনয়নপত্র বিতরণকালে উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।

এসময় ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, যারা এই দুঃসময় ছাত্রদলকে এগিয়ে নেয়ার জন্য শত নির্যাতন উপেক্ষা করে কারাবরণ করে হামলা মামলা সহ্য করে তারেক রহমানের চিন্তা-পরামর্শে এক হচ্ছেন তাদেরকে অভিনন্দন জানাই।

তিনি আরো বলেন, নির্যাতিত আমাদের ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে বীরের বেশে দেশে ফিরিয়ে আনতে এবং আমাদের জনপ্রিয় নেত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আন্দোলন সংগ্রামের মাধ্যমে মুক্ত করতে ছাত্রদলের আগামী নেতৃত্ব সক্রিয় ভূমিকা পালন করবে বলে আশা করছি।

প্রসঙ্গত, এর আগে ১৫ জুলাই ছাত্রদলের কাউন্সিলের ভোটের তারিখ নির্ধারণ করা হয়েছিল। কিন্তু বয়সসীমা নিয়ে সংগঠনের একটি অংশের টানা আন্দোলনের কারণে কাউন্সিল হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিশু বক্তা রফিকুল আদালতে

যে তিন শর্তে আদালতে জামিন পেলেন সম্রাট

সাবেক কেন্দ্রীয় যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট অসুস্থ অবস্থায় কারা হেফাজতে বঙ্গবন্ধু ...