ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | ছাতকে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত নির্বাচনের জন্য যে কোন সংলাপে আওয়ামী লীগ প্রস্তুত আছে, তবে প্রস্তাব নিয়ে খালেদা জিয়াকে এগিয়ে আসতে হবে

ছাতকে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত নির্বাচনের জন্য যে কোন সংলাপে আওয়ামী লীগ প্রস্তুত আছে, তবে প্রস্তাব নিয়ে খালেদা জিয়াকে এগিয়ে আসতে হবে

মো : বোরহান উদ্দিন, (ছাতক)সুনামগঞ্জ প্রতিনিধি, ১৬ মার্চ, বিডিটুডে ২৪ ডটকম : আগামী নির্বাচন অন্তবর্তী সরকারের অধীনে হবে উল্লেখ করে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, কীভাবে অর্ন্তবর্তী সরকার গঠন ও নির্বাচনকে সকলের কাছে গ্রহণযোগ্য করা যায় সে নিয়ে নিশ্চয়ই সংলাপ হওয়াটাই স্বাভাবিক। মন্ত্রী বলেন, নির্বাচনের জন্য যে কোন সংলাপে আওয়ামী লীগ প্রস্তুত আছে।
তিনি বলেন, এই মুহুর্তে সরকারের প থেকে সংলাপের প্রস্তাব দেয়া খুবই বিপদজ্জনক। কারণ সরকার প্রস্তাব দিলে পরের দিন খালেদা জিয়া বলবেন সেটা হবে না।
তিনি বলেন, এ অবস্থায় বেগম খালেদা জিয়াকেই প্রস্তাব দিতে হবে কী করে এই সমস্যা সমাধান করা যেতে পারে।
শনিবার দুপুরে ছাতকের গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি কলেজের নতুন একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে আয়োজিত ছাত্র-গণজমায়েতে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক।
অর্থমন্ত্রী বলেন, দেশের চলমান পরিস্থিতি সম্পর্কে ব্যাখ্যা করতে গিয়ে বলেন, আমরা বেশ জটিল অবস্থায় আছি। আমি বলবো না দেশে নৈরাজ্য হচ্ছে না। তবে নৈরাজ্য সৃষ্টির যে প্রচেষ্টা করা হয়েছিল সেই প্রচেষ্টা তরুণ প্রজন্ম ব্যর্থ করে দিয়েছে। তিনি বলেন, রাজনীতি যখন সহিংস হয় তখন সেটা রাজনীতি থাকে না, সেটা সন্ত্রাস হয়ে যায়। আর সন্ত্রাস দমন সরকারের কর্তব্য।
মন্ত্রী তার স্বভাবসুলভ ভাষায় বলেন, যুদ্ধাপরাধীদের বিচারের ম্যান্ডেট নিয়ে মহাজোট সরকার মতায় এসেছে উল্লেখ মন্ত্রী বলেন, বিচারের প্রক্রিয়া অবশ্যই অব্যাহত থাকবে। সেখানে সমঝোতার কোন অবকাশ নেই। যারা বিচারের বিরোধী করে তাদের এ দেশে থাকার কোন অধিকার নেই।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক সচিব ডঃ এম এ মোমেন, সিলেট রেঞ্জের ডিআইজি মুক্তিযোদ্ধা মকবুল হোসেন ভূঁইয়া, সুনামগঞ্জের জেলা প্রশাসক ইয়ামিন চৌধুরী, পুলিশ সুপার নূরে আলম মিনা, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ চৌধুরী, মদন মোহন কলেজের অধ্য আবুল ফতেহ ফাত্তাহ প্রমুখ। পরে অর্থমন্ত্রী  আওয়ামী লীগ ও সরকারি নানা কর্মসূচিতে যোগ দেন। পরে অর্থমন্ত্রী উপজেলা আওয়ামীলীগ আয়োজিত বিভিন্ন কর্মসুচি , ছাতক পেপার মিল উদ্ধোধন সহ সরকারি নানা কর্মসূচিতে যোগ দেন।

x

Check Also

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...

বাংলাদেশ ও পর্তুগাল বর্ধিত আন্তঃ-সংসদীয় সহযোগিতায় সম্মত

আনোয়ার এইচ খান ফাহিম, ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগাল: বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী জনাব ...