ব্রেকিং নিউজ
Home | জাতীয় | চোখে আঘাত পাওয়া সিদ্দিকুরকে সরকারি খরচে বিদেশ পাঠানো হচ্ছে

চোখে আঘাত পাওয়া সিদ্দিকুরকে সরকারি খরচে বিদেশ পাঠানো হচ্ছে

স্টাফ রিপোর্টার : ঢাকা বিশ্ববিদ্যায়ে অধিভুক্ত সাত সরকারি কলেজে পরীক্ষার রুটিনের দাবিতে আন্দোলনে পুলিশের কাঁদানে গ্যাসের সেলে চোখে আঘাত পাওয়া সিদ্দিকুর রহমানকে সরকারি খরচে বিদেশ পাঠানো হচ্ছে। রাজধানীর চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে ভর্তি সিদ্দিকুরকে দেখতে গিয়ে এ কথা জানান ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার দুপুরে সিদ্দিকুরকে দেখতে হাসপাতালে যান ওবায়দুল কাদের। তিনি হাসপাতালের শয্যায় শুয়ে থাকা সিদ্দিকুরের মাথায় হাত বুলিয়ে তাকে সান্তনা দেন। এই যুবক সেদিনের ঘটনা মন্ত্রীর কাছে তুলে ধরেন।

বেলা আড়াইটার দিকে হাসপাতালে যান মন্ত্রী। সেখানে তিনি অবস্থান করেন মিনিট দশেক। জানান সিদ্দিকুরের চিকিৎসার দায়িত্ব তার নিজের এবং স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের।

গত বৃহস্পতিবার সাত সরকারি কলেজের শিক্ষার্থীরা রাজধানীর শাহবাগ এলাকায় অবস্থান নিয়ে তাদের দাবি জানাতে থাকে। এক পর্যায়ে শিক্ষার্থীরা মিছিল নিয়ে আগাতে চাইলে বাধা দেয় পুলিশ। তারা বিনা উষ্কানিতে ছাত্রদের লাঠিপেটার পাশাপাশি কাঁদানে গ্যাস ছোড়ে বলে অভিযোগ উঠেছে। আর কাছ থেকে ছোড়া কাঁদানে গ্যাসের সেল গিয়ে আঘাত হানে সরকারি তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুরের দুই চোখে।

প্রথমে সিদ্দিকুরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর তাকে নেয়া হয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে। সেখানে শনিবার তার চোখে অস্ত্রোপচার করা হয়।

ইনস্টিটিউটিউটের সহযোগী অধ্যাপক ইফতেখার মো. মুনির জানান, বাঁ চোখের এক পাশ থেকে আলো দেখছেন সিদ্দিকুর রহমান। তবে ডান চোখে তিনি দেখছেন না।

ওবায়দুল কাদের সাংবাদিকদেরকে বলেন,  ‘সিদ্দিকুরকে সর্বোচ্চ চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। প্রয়োজনে উন্নত চিকিৎসার জন্য তাঁকে বিদেশে পাঠানো হবে।

পুলিশের অতিরিক্ত বল প্রয়োগ চেষ্টা কারণে সিদ্দিকুর আহত হয়েছেন- এই বক্তব্যের বিপরীতে মন্ত্রী বলেন, ‘বিষয়টি তদন্তে পুলিশের পক্ষ থেকে তিন সদস্যের কমিটি করা হয়েছে। তিন কার্যদিবসের মধ্যে ওই প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।’

ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, যুগ্ন সাধারণ সম্পাদক চন্দ্র শেখর মণ্ডল, প্রচার সম্পাদক সাইফ উদ্দিন বাবু, ক্রীড়া সম্পাদক চিন্ময় রায়, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি শাকিল হোসাইন শুভ প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে সিএনজি অটো রিক্সা শ্রমিক ইউনিয়নের কমিটি গঠন

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) ঃ নেত্রকোণা মদন উপজেলায় মিশুক, সিএনজি, অটো রিক্সা ...

মদনে হানাদারমুক্ত দিবস পালিত

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা)ঃ নেত্রকোণা মদনে উপজেলা প্রশাসন ও মুক্তিযুদ্ধ সংসদ কমান্ডের ...