Home | খেলাধূলা | চুয়াডাঙ্গা সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন

চুয়াডাঙ্গা সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন

চুয়াডাঙ্গা প্রতিনিধি,মামুন মোল্লা(৩০.০৮.২০১৮):-উৎসব ও আনন্দঘন পরিবেশের মধ্যদিয়ে চুয়াডাঙ্গা সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের আয়োজনে আজ সকাল ১০ টায় সকল শিক্ষক- শিক্ষার্থীদের উপস্থিতির মধ্যদিয়ে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশ গ্রহনকারী প্রত্যেকটি ইভেন্টের বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করা হয়।
উক্ত অনুষ্ঠানের সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোঃ- মাসরেকুল ইসলাম ।
পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি শিক্ষার্থীদের উদ্দ্যেশে বলেন যে, লেখাপড়ার পাশাপাশি শরীর-স্বাস্থ্য ও মন ভাল রাখার একমাত্র উপায় হলো নিয়মিত খেলাধুলা ও সংস্কৃতির চর্চা করা। নিয়মিত ব্যায়ামের মাধ্যমে মানুষের মন ও মেধার বিকাশ ঘটে থাকে।
তিনি আরও বলেন দেশ ও জাতিকে উন্নত করতে হলে কারিগরি শিক্ষার মান আরও প্রসারতার প্রয়োজন । আমাদের দেশে কারিগরি শিক্ষার হার মাত্র ১৬% যা অনান্য উন্নত দেশ গুলোর তুলনায় অনেক কম । বর্তমান সরকাররে ঐকান্তিক প্রচেষ্টার মাধ্যমে ২০২০ সালের মধ্যে দেশে ২০% হারে উন্নিত করার উদ্যোগ হাতে নিয়েছেন ।
কারিগরি শিক্ষার মাধ্যমে শিক্ষিত হতে পারলে বেকারত্ব দুরীকরনসহ দেশের অর্থনৈতিক উন্নয়ন সম্ভব। কারিগরি শিক্ষার মাধ্যমে দেশ থেকে দক্ষ জনবল বিদেশে পাঠিয়ে সরকারী রেমিটেন্স বৃদ্ধির পাশাপাশি দেশ অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী হচ্ছে।
চুয়াডাঙ্গা সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ থেকে এইস এচ সি পাশ করে শিক্ষার্থীরা চায়নায় স্কলারশীপ পেয়ে সম্পুর্ন সরকারী খরচে লেখোপড়ার সুযোগ পাচ্ছে। এ প্রতিষ্ঠান থেকে এ যাবৎ মোট ৮ জন শিক্ষার্থী চায়নায় স্কলারশীপ পেয়ে লেখাপড়া করছে।
এ বছরে আরও চারজনকে তারা মৈাখিক পরীক্ষার জন্য ঢাকায় পাঠিয়েছেন। এজন্য তিনি অভিভাবকদের উদ্দ্যেশে বলেন আপনার সন্তানকে বিদেশে স্কলারশীপের মাধ্যমে আধুনিক কারিগরি শিক্ষায় শিক্ষিত করে দেশ ও জাতির সম্পদে পরিনত করবেন।
তিনি সকলের উদ্দ্যেশে জানান এবছর যারা চুয়াডাঙ্গা সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ থেকে এইচ এচ সি পাশ করেছে তাদের নতুন করে চায়নায় স্কলারশীপের আবেদন জমা নেওয়া হচ্ছে। যারা আগ্রহী তাদেরকে আতিসত্তর যোগাযোগ করার আহবান জানান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাংলাদেশে নতুন করে তিনজনের শরীরে করোনা শনাক্ত :আইইডিসিআর

স্টাফ রির্পোটার : বাংলাদেশে আরও তিনজনের শরীরে নভেল করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। ...

যুদ্ধ জয়ের আনন্দ উহানে

ইন্টারন্যাশনাল ডেস্ক: বিশ্ব কাঁপছে করোনাভাইরাস আতঙ্কে। আক্রান্তের সংখ্যা তিন লাখ ছাড়িয়েছে। মৃত্যু ...