Home | টিপস | চুল গজায় আলুভাজায়!

চুল গজায় আলুভাজায়!

বিডিটুডে ডেস্ক : চুলহীন মাথায় চুল গজানোর অদ্ভুব এক উপায় শনাক্ত করেছে বিজ্ঞানীরা। তবে বিষয়টি শুনতে বেশ হাস্যকর মনে হতে পারে। আলুভাজা খেলে চুলহীন মাথায় চুল গজায়! সম্প্রতি জাপানের ইয়োকোহামা ন্যাশনাল ইউনিভার্সিটির বিজ্ঞানীদের গবেষণায় এমন তথ্য উঠে এসছে।

তবে এই আলুভাজা কিন্তু বাসায় ভাজা আলু নয়। সংবাদমাধ্যম ‘রিফাইনারি ২৯’-এর প্রতিবেদন অনুযায়ী, জাপানি বিজ্ঞানীরা জানিয়েছেন, আলুভাজাটি হতে হবে ‘ফ্রেঞ্চ ফ্রাই’ এবং সেটির প্রস্তুতকারক সংস্থাটি হতে হবে ম্যাকডোনাল্ডস।

বিজ্ঞানীদের মতে, ম্যাকডোনাল্ডস-এর ফ্রেঞ্চ ফ্রাইতে এমন এক রাসায়নিক রয়েছে, যা চুলহীনতার মোকাবেলা করতে পারে। সিলিকন থেকে তৈরি সেই রাসায়নিকটির নাম ‘ডাইমিথাইলপলিসিলোকজেন’। এই উপকরণটি ফ্রেঞ্চ ফ্রাইয়ের তৈলাক্ত ভাব দূর করে। তেলের সঙ্গে মিশিয়েই এটি ব্যবহার করা হয়।

ইয়োকোহামা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞানীদল প্রথমে এই রাসায়নিক ইঁদুরের উপরে পরীক্ষা করেন, তাতে সুফল মিললে তারা জানান, এটি মানুষের মাথায়ও চুল গজানোর মতো ক্রিয়ায় কাজে আসতে পারে। তাদের গবেষণাপত্রটি ‘বায়োমেটিরিয়ালস’ নামের এক জার্নালে প্রকাশিত হয়েছে।

তবে সেই সঙ্গে একথাও বিজ্ঞানীরা জানিয়েছেন, কেবল আলুভাজা খেলেই হবে না। এই রাসায়নিকটি অবশ্যই থাকতে হবে। গণমাধ্যমে এই খবর প্রকাশিত হওয়া মাত্রই টুইটারে বিপুল শোরগোল পড়ে যায়।

 

[প্রিয় পাঠক, আপনিও বিডিটুডে২৪ ডট কম এর অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-bdtoday24mail@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ওবায়দুল কাদের শঙ্কামুক্ত

স্টাফ রির্পোটার : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের অপারেশনের পর ...

ব্রিটিশ প্রধানমন্ত্রীকে দুই সপ্তাহ সময় দিল ইইউ

ইন্টারন্যাশনাল ডেস্ক : ব্রেক্সিট সমস্যা সমাধানে ও চুক্তিবিহীন ব্রেক্সিট ঠেকাতে ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা ...