ব্রেকিং নিউজ
Home | ফটো সংবাদ | চীন সফরে যাচ্ছে আ.লীগ, আমন্ত্রণ পায়নি বিএনপি

চীন সফরে যাচ্ছে আ.লীগ, আমন্ত্রণ পায়নি বিএনপি

স্টাফ রিপোর্টার : অক্টোবর বিপ্লবের শতবর্ষ উপলক্ষে চীনের ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টির আমন্ত্রণে আওয়ামী লীগের একটি উচ্চপর্যায়ের প্রতিনিধিদল আগামী ১৯ সেপ্টেম্বর বেইজিং যাচ্ছে। ১৯ সদস্যের দলটি সেখানে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত অবস্থান করবে। এদিকে, আমন্ত্রণ না পাওয়ায় বিএনপির কেউ চীন যাচ্ছেন না বলে দলটির একটি সূত্রে জানা গেছে।

আওয়ামী লীগের ১৯ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য কর্নেল (অব.) ফারুক খান। দলটির উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেন।

প্রতিনিধি দলে আরও থাকছেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, আইন বিষয়ক সম্পাদক শ. ম রেজাউল, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক ফজিলাতুন নেসা ইন্দিরা, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুর নাহার চাপা, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য দীপঙ্কর তালুকদার, পারভীন জাহান কল্পনা, অ্যাডভোকেট রিয়াজুল কবির কাওসার, মেরিন জাহান, বদর উদ্দিন আহমদ কামরান, উপাধ্যক্ষ রেমণ্ড আরেং ও সংসদ সদস্য হাবিবে মিল্লাত।

সফর সম্পর্কে প্রতিনিধি দলের সমন্বয়ক ফারুক খান বলেন, ‘চীনের কমিউনিস্ট পার্টির আমন্ত্রণে আমরা সেখানে যাচ্ছি। এ সফরে আমাদের দুই দলের বিভিন্ন কৌশল নিয়ে আলোচনা হবে। তবে দুই দেশের বিভিন্ন স্বার্থসংশ্লিষ্ট বিষয় সবার আগে আলোচনা হবে। চীনের বাংলাদেশে বিনিয়োগের বিষয়েও কথা হবে।’

আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ বলেন, ‘এ সফরে আমাদের পার্টির সঙ্গে তাদের পার্টির সম্পর্ক নিয়ে আলোচনা হবে। তবে এখানে প্রাধান্য পাবে দুই দেশের দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয়।’ তিনি আরও বলেন, ‘কোনও দলের আমন্ত্রণে গেলে কিছু সীমাবদ্ধতা থাকে। তারপরও আমরা সবাই সেখানে বাংলাদেশেরই প্রতিনিধিত্ব করবো। এখানে আওয়ামী লীগ সরকারের নির্বাচনী যে প্রতিশ্রুতি দিয়েছে এবং যেসব উন্নয়ন প্রকল্পের কাজ করছে সেগুলাতে কিভাবে তাদের (চীন) সংযুক্ত করা যায় সেটাই সফরের মূল উদ্দেশ্য।’

বিএনপির পক্ষ থেকে কেউ চীনে যাচ্ছেন না বলে জানা গেছে। এ বিষয়ে জানতে পক্ষ থেকে দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা ও দলটির মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খানকে ফোন করা হয়। তারা সবাই এ বিষয়ে কোনও কিছু জানেন না বলে জানান। তবে বিএনপির একটি সূত্রে জানা গেছে, চীনের কমিউনিস্ট পার্টির পক্ষ থেকে দলটিকে কোনও আমন্ত্রণ জানানো হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মিজোরামকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়নই হয়েছে বিকেএসপির কিশোরীরা

স্পোর্টস ডেস্ক :  জয়া চাকমা। বর্তমানে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) নারী ...

সংসার ভাঙার ‘বানোয়াট’ খবরে বেজায় চটেছেন গায়িকা মিলা

বিনোদন ডেস্ক :  সঙ্গীত জগতের এক সুপরিচিত নাম পপ গায়িকা মিলা। বিয়ে ...