Home | বিবিধ | আইন অপরাধ | চিতলমারীতে লম্পটের লালশার শিকার প্রতিবন্ধী, কণ্যা সন্তান প্রসব

চিতলমারীতে লম্পটের লালশার শিকার প্রতিবন্ধী, কণ্যা সন্তান প্রসব

চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি : চিতলমারীতে এক লম্পটের লালশার শিকার শারীরিক প্রতিবন্ধী মেয়ে একটি কন্যা সন্তান প্রসব করেছে বলে জানা গিয়েছে। এ ঘটনায় এলাকায় ব্যাপক তোলপাড়ের সৃষ্টি হয়েছে। বুধবার ভোর রাতে চিতলমারী উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে এই সন্তান প্রসবের ঘটনা ঘটে। কুমারী ওই মা ও নবজাতক স্ব্যাস্থকেন্দ্রে’র পরিচর্যায় রয়েছে। তারা দু’জনই সুস্থ রয়েছে। তবে পিতৃপরিচয়হীন নবজাতককে নিয়ে চরম বিপাকে পড়েছেন তাদের স্বজনরা।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আলমগীর জানান, মঙ্গলবার রাত ১১ টার দিকে মেয়েটির প্রসব বেদনা দেখা দিলে তাকে চিতলমারী উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে আসা হয়। বুধবার ভোর রাতের দিকে সে একটি কন্যা প্রসব করেন। মা’ ও নবজাতক সুস্থ আছে বলেও তিনি জানান।

প্রতিবন্ধী ওই কুমারী মা’র স্বজনরা জানান, উপজেলার সাবোখালী গ্রামের জনৈক ব্যক্তির কন্যা লিলি মজুমদার (ছদ্ম নাম) মা’কে হারিয়ে প্রায় ১৫ বছর আগে পার্শ্ববর্তী সুরশাইল গ্রামে মামার কাছে আশ্রয় নেয়। সেই থেকে সে তার মামার পরিবারে বসবাস করত। বছর খানেক আগে তার মামা মারা যান। এরপর বড় একা হয়ে পড়ে সে। এ সুযোগে প্রতিবন্ধী ওই যুবতীর প্রতি লোলুপ দৃষ্টি পড়ে গণপতি মন্ডল নামে দূরসম্পর্কের এক মামার। তখন সে নিয়মিত ওই বাড়িতে যাতায়াত করত এবং এক পর্যায়ে ওই প্রতিবন্ধী সন্তান সম্ভবা হয়ে পড়লে বিষয়টি অন্যদের নজরে আসে।

এবিষয়ে প্রতিবন্ধী মেয়েটিকে জিজ্ঞাসাবাদ করলে সে জানায়, এই নোংড়া কাজের সাথে গণপতি জড়িত। সে তাকে বিয়ের কথা বলে ও ভয় দেখিয়ে দিনের পর দিন এই নোংড়া কাজ করেছে।

এ ব্যাপারে গণপতি মন্ডল স্থানীয় সাংবাদিকদের জানান, একটি মহল তার বদনাম রটানোর জন্য এ অপপ্রচার চালাচ্ছে। বিষয়টি ডিএনএ পরীক্ষা করলে আসল সত্য বেরিয়ে আসবে বলেও তিনি উল্লেখ করেন।

এবিষয়ে চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অনুকূল সরকার জানান, এ ঘটনায় গণপতি মন্ডলের নামে একটি ধর্ষন মামলা হয়েছে। এছাড়া বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

স্বাস্থ্য বীমা চালুর পরিকল্পনা আছে সরকারের : সংসদে প্রধানমন্ত্রী

সংসদ প্রতিবেদক :  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে বর্তমান ...

কালিয়াকৈর প্রেসক্লাবের নতুন কমিটি গঠন সম্পন্ন

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের কালিয়াকৈর প্রেসক্লাব কার্যালয়ে বুধবার দুপুরে প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সাধারণ ...