Home | বিবিধ | পরিবেশ | চিতলমারীতে পোলের বেহাল দশা, ভোগান্তিতে এলাকাবাসী

চিতলমারীতে পোলের বেহাল দশা, ভোগান্তিতে এলাকাবাসী

চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের চিতলমারী সদরের একটি পোলের বেহাল দশায় ভোগান্তিতে শিশু শিক্ষার্থী সহ কয়েক হাজার মানুষ। আশপাশের কমপক্ষে ২০ গ্রামের মানুষের চরম ঝুঁকি নিয়ে পার হচ্ছে এই লোহার পোলটি। উপজেলা সদরের মধ্যে এটি একটি গুরুত্বপূর্ণ পোল। এছাড়া পার্শ্ববর্তী নাজিরপুর, পিরোজপুর, টুঙ্গিপাড়া, গোপালগঞ্জ যাওয়ার একটি গুরুত্বপূর্ন মাধ্যম এই পোলটি। এর দু’পারে রয়েছে ২টি কলেজ, একটি সরকারি ও বালিকা মাধ্যমিক এবং বেশ কয়েকটি প্রাথমিক বিদ্যালয়। তাই পোলটি পারাপারে সবচেয়ে বেশী ভোগান্তির শিকার হয় শিশু শিক্ষার্থীরা। কারন একটু অসাবধান হলেই দূর্ঘটনা।

এলাকাবাসীর দাবি এটি এখন ব্রীজ করা উচিত। কিন্তু দুঃখের বিষয় ব্রীজ তো দূরের কথা মেরামতই করা হয়না পোলটি। স্কুল-কলেজ, ব্যাংক-বীমা, অফিস-আদালত ও ব্যবসা-বানিজ্যের কাজে প্রতিদিন এই পোল দিয়ে কয়েক হাজার মানুষ পারাপার হয়ে থাকে।

এলাকাবাসী সুত্রে জানা যায় আজ থেকে বহু বছর আগে এটি ভেঙ্গে গেছে। কিন্তু বছরের পর বছর কেটে গেলেও এটা কারো নজরেই পরেনি। আর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এটি মেরামত করার জন্য কোন পদক্ষেপ ও গ্রহন করে না।

স্থানীয় ব্যবসায়ী রিপন বিশ্বাস, জীবন মন্ডল, নুরমিয়া শেখ ও মোক্তার মোল্লা এ প্রতিবেদককে বলেন, শুধু নির্বাচন এলেই চেয়ারম্যান-মেম্বাররা উন্নয়নের জোয়ারে এলাকা ভাসিয়ে দেয়। কিন্তু নির্বাচিত হওয়ার পর এ উন্নয়নের কথা তাদের আর মনে থাকে না।

এ ব্যাপারে চিতলমারী সদর ইউপি চেয়ারম্যান শেখ নিজাম উদ্দিন জানান, পোলটি হিজলা ও চিতলমারী এ দুই ইউনিয়নে অবস্থিত। এজন্য কিছুটা জটিলতা সৃষ্টি হয়েছে। বিষয়টি নিয়ে উপজেলা ইঞ্জিনিয়ারের সাথে কথা হয়েছে বলেও তিনি জানান।

চিতলমারী উপজেলা প্রকৌশলী মোঃ জাকারিয়া ইসলাম আমাদের অর্থনিতীকে বলেন, আমাদের একটি নতুন প্রকল্প চালু হচ্ছে। ওই প্রুকল্পের মধ্যে এই ধরণের কাজ গুলো যাবে এবং অচিরেই এ গুলোর উন্নয়ন হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আশাশুনি প্রতিবন্ধী মেয়েকে বিষ খাইয়ে হত্যার পর মায়ের আত্মহত্যা

আবু সাঈদ, সাতক্ষীরা : সাতক্ষীরার আশাশুনিতে শারিরীক ও মানসিক প্রতিবন্ধী মেয়ের যন্ত্রনা ...

টুঙ্গিপাড়ায় জাতীয় ইঁদুর নিধন অভিযান উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি : গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতীয় ইঁদুর নিধন উপলক্ষে “ঘরের ইঁদুর, ...