Home | খেলাধূলা | চার বছর পর আর্ন্তজাতিক ক্রিকেটে ফিরে ক্যারিয়ার সেরা বোলিংআব্দুর রাজ্জাকের

চার বছর পর আর্ন্তজাতিক ক্রিকেটে ফিরে ক্যারিয়ার সেরা বোলিংআব্দুর রাজ্জাকের

স্পোর্টস ডেস্ক : চার বছর পর আর্ন্তজাতিক ক্রিকেটে ফিরে ক্যারিয়ার সেরা বোলিং করলেন আব্দুর রাজ্জাক। শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্টের প্রথম ইনিংসে ইতোমধ্যে চারটি উইকেট নিয়েছেন তিনি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৩ ওভার বল করে ৪৯ রান দিয়ে ৪টি উইকেট নিয়েছেন তিনি। এর আগে টেস্টে এক ইনিংসে তার সেরা বোলিং ফিগার ছিল ৩/৯৩। ২০০৮ সালে চট্টগ্রামে নিউজিল্যান্ডের বিপক্ষে তিনি তার এই সেরা ইনিংসটি খেলেছিলেন। অন্যদিকে, টেস্টে এক ম্যাচে আব্দুর রাজ্জাকের সেরা বোলিং হলো ৪/১৪৪।

মিরপুরে আজ শুরু হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচ। সকালে টস জিতে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। আব্দুর রাজ্জাক আজ তার টেস্ট ক্যারিয়ারের ১৩তম ম্যাচ খেলতে নেমেছেন। আজকের ম্যাচের আগে তিনি সর্বশেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন ২০১৪ সালের ফেব্রুয়ারিতে, শ্রীলঙ্কার বিপক্ষে।

আজ ইনিংসের শুরুতেই নিজের তৃতীয় ওভারের প্রথম বলে লঙ্কান ওপেনার দিমুথ করুণারত্নেকে (৩) ফেরান আব্দুর রাজ্জাক। এরপর ইনিংসের ২৮তম ওভারে দুই লঙ্কান ব্যাটসম্যানকে সাজঘরে পাঠান তিনি। দানুশকা গুনাথিলাকা মুশফিকুর রহিমের হাতে ক্যাচ হন। তিনি করেন ১৩ রান। দিনেশ চান্দিমাল ব্যক্তিগত শূন্য রানে বোল্ড হন।

লাঞ্চ বিরতি পর আবারও লঙ্কান শিবিরে আঘাত হানেন আব্দুর রাজ্জাক। কুসল মেন্ডিসকে বোল্ড করেন তিনি। ওপেনিংয়ে নামা এই ব্যাটসম্যান ৬৮ রান করে সাজঘরে ফিরেন। এ প্রতিবেদন লেখার সময় শ্রীলঙ্কার সংগ্রহ ছয় উইকেট হারিয়ে ১৪৬ রান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ডাবল সেঞ্চুরিতে মুশফিকের রেকর্ড

ক্রীড়া ডেস্ক : বিশ্বের প্রথম উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে দুটি ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়লেন মুশফিকুর ...

শেখ হেলাল উদ্দীন কলেজে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরন

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের ফকিরহাট উপজেলার শুভদিয়ায় অবস্থিত শেখ হেলাল উদ্দীন ...