Home | খেলাধূলা | চট্টগ্রাম টেস্টে দুই ইনিংসে সেঞ্চুরি করে ম্যাচ সেরা মুমিনুল

চট্টগ্রাম টেস্টে দুই ইনিংসে সেঞ্চুরি করে ম্যাচ সেরা মুমিনুল

স্পোর্টস ডেস্ক : চট্টগ্রাম টেস্টে দুই ইনিংসে সেঞ্চুরি করে ম্যাচ সেরা হয়েছেন মুমিনুল হক। আজ শেষ হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। ম্যাচটি ড্র হয়েছে। এই ম্যাচে মুমিনুল প্রথম ইনিংসে করেন ১৭৬ রান ও দ্বিতীয় ইনিংসে করেন ১০৫ রান।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে হারের শঙ্কা থেকে ঘুরে দাঁড়িয়ে কৃতিত্বপূর্ণ ড্র করেছে বাংলাদেশ। গতকাল ৮১ রানে তিন উইকেট পড়ে গিয়েছিল স্বাগতিকদের। আজ শেষ দিনে বিরাট চ্যালেঞ্জ ছিল টাইগারদের সামনে। সেই চ্যালেঞ্জ জিতলেন মাহমুদউল্লাহরা। মুমিনুলের সেঞ্চুরি, লিটন দাসের  ও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের ধৈর্য্যশীল ইনিংসে দ্বিতীয় ইনিংসে পাঁচ উইকেটে ৩০৭ রান তোলার পর ড্র মেনে নেন শ্রীলঙ্কান অধিনায়ক। চা বিরতির পর খেলা হয় ঘণ্টা খানেক। খেলার ফলাফল আসা সম্ভব না দেখে ১৬ ওভার খেলা বাকি থাকতেই ড্র মেনে নেন দুই অধিনায়ক।

এই টেস্টে কয়েকটি রেকর্ডের মালিক হন মুমিনুল হক। প্রথম বাংলাদেশি হিসাবে একই টেস্টে দুইটি সেঞ্চুরি তুলে নেন। টেস্টে বিশ্বের মধ্যে মুমিনুল হক ৮৩তম ব্যাটসম্যান হিসাবে একই ম্যাচে দুইটি সেঞ্চুরি করার কৃতিত্ব অর্জন করলেন।

বাংলাদেশিদের মধ্যে টেস্টে দ্রুততম দুই হাজার রানের মালিক হয়েছেন মুমিনুল হক। এছাড়া বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে একই টেস্টে দুই ইনিংস মিলিয়ে বেশি রানের মালিকও তিনি। এর আগে ২৩১ রান করে এই রেকর্ডের মালিক ছিলেন তামিম ইকবাল। বর্তমানে দুই ইনিংস মিলে মুমিনুলের রান হলো ২৮১।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

তিস্তা চুক্তি নিয়ে আগের অবস্থানে অনড় ভারত:এস জয়শঙ্কর

স্টাফ রির্পোটার : বাংলাদেশ-ভারতের মধ্যকার অমীমাংসিত তিস্তা চুক্তি বাস্তবায়নে ভারত আগের অবস্থানেই ...

অবসর নিয়ে আবেগতাড়িত মাশরাফি

ক্রীড়া ডেস্ক : বোর্ডের ডাকে পরশু রাতেই নড়াইল থেকে ঢাকায় ফিরেছেন মাশরাফি বিন ...