ব্রেকিং নিউজ
Home | খেলাধূলা | চট্টগ্রামে যে রেকর্ডের অপেক্ষায় রশিদ খান

চট্টগ্রামে যে রেকর্ডের অপেক্ষায় রশিদ খান

ক্রীড়া ডেস্ক : চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অপেক্ষা করছে আরও এক টেস্ট অধিনায়কের রেকর্ডের জন্য। তিনি আফগান অধিনায়ক রশিদ খান। যে রেকর্ড রশিদকে অন্যরকম এক খ্যাতি এনে দেবে।

৫ সেপ্টেম্বর একমাত্র টেস্ট খেলতে মুখোমুখি হবে বাংলাদেশ ও আফগানিস্তান। এই ম্যাচে টস করার সঙ্গে সঙ্গেই আফগান অধিনায়ক রশিদ খান গড়ে ফেলবেন অনন্য এক রেকর্ড। এ দিন রশিদ মাঠে নামবেন ২০ বছর ৩৫০ দিন নিয়ে। যা টেস্ট ইতিহাসে সবচেয়ে কম বয়সে নেতৃত্ব দেওয়ার রেকর্ড।

ভেঙে যাবে জিম্বাবুয়ের সাবেক ক্রিকেটার টাটেন্ডা টাইবুর রেকর্ড। ২০০৪ সালে হারাতে শ্রীলঙ্কার বিপক্ষে দলকে ২০ বছর ৩৫৮ দিন বয়সে নেতৃত্ব দিতে নেমেছিলেন টাইবু। এত দিন এটিই ছিল সবচেয়ে কম বয়সে টেস্ট অধিনায়কত্ব দেওয়ার রেকর্ড। এবার সে রেকর্ড নিজের করে নিতে যাচ্ছেন রশিদ।

টেস্টে সবচেয়ে কম বয়সে দলকে নেতৃত্ব দেওয়ার তালিকায় আছেন বাংলাদেশের দুই অধিনায়ক। ২০০৯ ওয়েস্ট ইন্ডিজ সফরে মাশরাফি বিন মুর্তজা হঠাৎ চোটে পড়লে অধিনায়কের দায়িত্ব পান সাকিব আল হাসান। তখন সাকিবের বয়স ২২ বছর ১১৫ দিন। আর ২০০৭ সালে মোহাম্মদ আশরাফুল শ্রীলঙ্কার বিপক্ষে নেতৃত্ব দেন ২২ বছর ৩৫৩ দিন বয়সে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পাকিস্তানি ক্রিকেটারদের খাবারের উপরে নিষেধাজ্ঞা জারি

ক্রীড়া ডেস্ক : ফিটনেসে জোর দিতে হবে। তাই পাকিস্তানের কোচ হয়ে এসে ...

এবারও নেতানিয়াহুর পক্ষে ক্ষমতায় টিকে থাকা কঠিন

ইন্টারন্যাশনাল ডেস্ক :  ইসরায়েলের নির্বাচনের ফলাফল এখনো প্রকাশিত না হলেও সমীক্ষা অনুযায়ী ...