Home | আন্তর্জাতিক | চট্টগ্রামে মহাসড়কে লাগাতার অবরোধ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়ার আশংকা

চট্টগ্রামে মহাসড়কে লাগাতার অবরোধ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়ার আশংকা

স্টাফ রিপোর্টার, ৪ মার্চ ২০১৩, বিডিটুডে ২৪ ডটকম : জামায়াত নেতা দেলোয়ার হোসাইন সাঈদীর ফাঁসির রায় ঘোষণার পর থেকে সাতকানিয়া, লোহাগাড়ায় তা-ব চালাচ্ছে জামায়াত-শিবিরের কর্মী-সমর্থকরা। এতে গত বৃহস্পতিবার থেকে টানা চারদিন চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক ও চট্টগ্রাম-বান্দরবান সড়ক অবরোধ থাকায় ব্যবসায়ীরা নিত্যপ্রয়োজনীয় পণ্য আনা-নেয়া করতে পারছে না। ফলে এসব পণ্যের দাম বেড়ে যাওয়ার আশঙ্কা করছেন ব্যবসায়ীরা।

গত বৃহস্পতিবার থেকে জামায়াত-শিবির কর্মীরা চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের আধার মার দরগাহ, চারা বটতল, কেরানিহাট রাস্তার মাথা, ড্রীম হাউস ক্লাব, হাসমতের দোকান, শিশুতল, লোহাগাড়ার পদুয়া তেওয়ারী হাট, আমিরাবাদ, আধু নগর ও কেরানীহাট-বান্দরবান সড়কের দস্তির হাট, বুড়ির দোকান, বাজালিয়া স্টেশন, বড়দুয়ারা ফরেস্ট বিটসহ বিভিন্ন এলাকায় রাস্তার পাশের গাছ, গাছের গুঁড়ি ফেলে ও টায়ার জ্বালিয়ে রাস্তায় ব্যারিকেড সৃষ্টি করে যান চলাচল বন্ধ করে দেয়।

চট্টগ্রাম-বান্দরবান সড়কের সাতকানিয়ার দস্তিরহাট এলাকার ব্যবসায়ী সুমন জানান, লাগাতার অবরোধ ও হরতালের কারণে ট্রাকে করে দোকানের মালামাল আনা যাচ্ছে না। এতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের সংকট পড়েছে।

তিনি আরো জানান, কয়েকদিনের মধ্যে তার মজুদ আরো ফুরিয়ে যাবে।

একই কথা বললেন লোহাগাড়ার চরম্বা গ্রামের মুদি দোকানি মো. রাশেদ।
বান্দরবানে থানছি বাজারের মুদি দোকানি মো. বাদশা মিয়া বলেন,  নিত্যপ্রয়োজনীয় পণ্য চট্টগ্রাম শহর থেকে পাইকারি দরে কিনে এনে ব্যবসা করেন। কিন্তু টানা অবরোধ ও হরতালে চাহিদানুযায়ী পণ্য আনা যাচ্ছে না। এ অবস্থা চলতে থাকলে স্বাভাবিকভাবেই জিনিসপত্রের দাম বেড়ে যাবে।

সাতকানিয়ার ঢ়েমশার বাসিন্দা সাইফুল বলেন, জিসিনপত্রের দাম ইতিমধ্যে বেড়ে গেছে। প্রায় প্রতিটি পণ্যে ২-৪ টাকা বাড়তি নেয়া হচ্ছে।

x

Check Also

পর্তুগাল প্রবাসী মোহাম্মদ হান্নানের লাশ ১৫ দিন ধরে একটি হাসপাতালে

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগাল। পর্তুগালের সানতারাই শহরের একটি ...

পর্তুগালের লিসবনে পর্তুগীজ ভাষা শিক্ষা প্রতিষ্ঠান এর শুভ উদ্বোধন

আনোয়ার এইচ খান ফাহিম বিশেষ প্রতিনিধি, পর্তুগাল। পর্তুগালের রাজধানী লিসবনে ৮ই মে ...