ব্রেকিং নিউজ
Home | শেয়ার বাজার | চট্টগ্রামে বিনিয়োগকারীদের মানববন্ধন

চট্টগ্রামে বিনিয়োগকারীদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার, ১০ ডিসেম্বর, বিডিটুডে ২৪ডটকম : পুঁজি বাজারের ভয়াবহ ধ্বসের ২ বছর পূর্তি উপলক্ষ্যে চট্টগ্রাম মহানগরীতে মানববন্ধন ও কালো ব্যাচ ধারণ কর্মসূচি পালন করেছে বিনিয়োগকারীরা। ১০ ডিসেম্বর দুই বছর আগেএই দিনে দেশের দুই পুঁজিবাজারের ভয়াবহ ধ্বসের সূত্রপাত হয়। ওই দিন থেকে প্রত্যেক বছর বিনিয়োগকারীরা দিনটিকে কালো দিন হিসাবে চিহ্নিত পালন করে আসছে।

সেই কালো দিনকে স্মরণ করে ‘কেউ কথা রাখেনি’ শিরোনামে সোমবার চট্টগ্রামে বিনিয়োগকারীদের সংগঠন ইনভেস্টরস ফোরাম অব চিটাগাং’র নেতৃত্বে বিনিয়োগকারীরা চট্টগ্রাম স্টক এঙজেঞ্জের সামনে জড়ো হয়ে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত মানববন্ধন করে।

ইনভেস্টরস্‌ ফোরামের আহ্বায়ক আছলাম মোরশেদের সভাপতিত্বে এই কর্মসূচিতে ফোরামের যুগ্ম আহ্বায়ক এম.এ. কাদের, খোরশেদ আলম মিলন, সাধারণ বিনিয়োগকারীদের পক্ষে সরওয়ার কিবরিয়া জিয়া, মহিউদ্দিন আহম্মেদ, ইমতিয়াজ সাইদ সর্দার, মো. এনাম, বক্কর, রাজিব রায়, পেয়ার আহাম্মেদ মজুমদার, মো. নাসির ও মো. সোহেল প্রমুখ বক্তব্য দেন।

বক্তারা গত দুই বছর ধরে পুঁজিবাজারে স্থিতিশীলতার লক্ষ্যে সরকারি ও বেসরকারি নানা মহলের লোক দেখানো নানা উদ্যেগের তীব্র সমালোচনা করে বলেন, বাংলাদেশ ফান্ড, এফবিসিসি আই ফান্ড, বীমা কোম্পানি ফান্ড, এবিবি ফান্ড ও সর্বোপরি প্রধান মন্ত্রী ঘোষিত প্রনোদনা প্যাকেজ আজো বাস্তবায়ন হয়নি। বরং ওই সব ফান্ডের কথা বলে সাধারণ বিনিয়োগকারীদের ফান্ড উধাও হয়ে গেছে বাজার অব্যাহত ধ্বসের কারণে। বর্তমান পুঁজি বাজারের অতীতের যে কোন সময়ের চেয়েও ভয়াবহ উল্লেখ করে সংকট উত্তোরণের ব্যর্থতার কারণে এসইসি’র চেয়ারম্যান খায়রুল কবিরের পদত্যাগ দাবি করেন। সে সাথে বাজারে আর কোন নতুন আইপিও না ছাড়ার জন্য জোর দাবি জানান বক্তারা।

x

Check Also

পুঁজিবাজারে লেনদেনের সূচক ঊর্ধ্বমুখী

ডেস্ক রিপোর্ট : দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর ...

সূচক পতনে লেনদেন

ডেস্ক রিপোর্ট : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার মূল্য সূচকের পতনে লেনদেন ...