Home | বিবিধ | আইন অপরাধ | চট্টগ্রামের লোহাগাড়ায় বিক্রিত শিশু উদ্ধার করেছে পুলিশ

চট্টগ্রামের লোহাগাড়ায় বিক্রিত শিশু উদ্ধার করেছে পুলিশ

মা’র কোলে শিশু নাবিল ছিদ্দিকী

মা’র কোলে শিশু নাবিল ছিদ্দিকী

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের লোহাগাড়া থানা পুলিশ শিশুর মা’র অভিযোগের ভিত্তিতে ১০ জুলাই পার্শ্ববর্তী সাতকানিয়া উপজেলার করইয়ানগর গ্রাম থেকে এক বিক্রিত শিশুকে উদ্ধার করে। উদ্ধারকৃত শিশুর নাম নাবিল ছিদ্দিকী (২)। শিশুর মা শিমু আক্তার লিজা কক্সবাজারের মহেশখালী উপজেলার জনৈক ইফতিয়ার উদ্দিনের স্ত্রী। শিশুর ক্রেতা সাতকানিয়া উপজেলার করইয়ানগর গ্রামের বশির আহমদ সওদাগরের স্ত্রী খালেদা বেগম। গত ৬ জুলাই ৫০ হাজার টাকার বিনিময়ে লিখিত ষ্ট্যাম্পের মাধ্যমে ওই শিশুটিকে বিক্রি করে তার মা। স্বামীর চাপে গত ৯ জুলাই বিক্রিত শিশুটিকে ফেরত পেতে লোহাগাড়া থানা পুলিশের আশ্রয় নেয় লিজা। লোহাগাড়া থানার এসআই আবদুল হক গত ১০ জুলাই শিশুকে উদ্ধার করে মা’র কাছে তুলে দেয়।
শিশুর মা লিজা জানায়, সে দীর্ঘদিন যাবত স্বামীর ভরণ পোষণ থেকে বঞ্চিত। শিশুপুত্রকে নিয়ে মহেশখালী থেকে চলে আসে লোহাগাড়া উপজেলায়। উপজেলার পুরান থানা রোড এলাকায় রুজিনা আক্তার (২৫) নামে এক আত্মীয় ভাড়া বাসায় আশ্রয় নেয়। অভাব অনটনের কারণে লিজা তার একমাত্র শিশু পুত্রকে টাকার বিনিময়ে অন্যত্র পোষ্য প্রদানের সিদ্ধান্ত নেয়। রুজিনা আক্তার ও বুলু আক্তার নামে অপর এক মহিলার মধ্যস্থতায় খালেদার নিকট শিশুপুত্রকে বিক্রি করে দেয়।
এসআই আবদুল হক জানান, গত ৯ জুলাই দিনগত রাতে রুজিনার নিকট থেকে শিশু বিক্রির ৪০ হাজার টাকা উদ্ধার করি। ১০ জুলাই বৃহস্পতিবার খালেদার নিকট থেকে উদ্ধার করি শিশুটিকে। এ ব্যাপারে লোহাগাড়া থানায় এক বৈঠকের মাধ্যমে শিশুপুত্রকে ফিরিয়ে দেয়া হয় মা’র কাছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কালিয়াকৈরে পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতাদের বিরুদ্ধে চালককে পিটিয়ে হত্যার অভিযোগ

কালিয়াকৈর(গাজীপুর)প্রতিনিধি ॥ গাজীপুরের কালিয়াকৈরে সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতাদের বিরুদ্ধে এক বাস ...

শেরপুরে ১৪৩ মুক্তিযোদ্ধা-শহীদ পরিবারকে সংবর্ধনা

জাহিদুল হক মনির,শেরপুর প্রতিনিধি: মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে শেরপুর ...