ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | চকবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ী হবে সরকার : ড. কামাল

চকবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ী হবে সরকার : ড. কামাল

স্টাফ রির্পোটার : সরকারের কাছে জনগণের অধিকারের কোনো মূল্য নেই বলে মন্তব্য করেছেন গণফোরাম সভাপতি ও ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন। তিনি বলেছেন, আদালতের আদেশের পরও ৯ বছরেও নিমতলী আগুনের ঘটনায় তদন্ত প্রতিবেদন বাস্তবায়ন হয়নি।

মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবে চকবাজারে আগুনে নিহতদের স্মরণে শোকসভায় তিনি এ কথা বলেন।

ড. কামাল বলেন, কেন এগুলো বাস্তবায়ন হয়নি, তা জনগণকে জানানো হোক। একই সঙ্গে গত নির্বাচনে কীভাবে সরকার নির্বাচিত হয়েছে, তাও জনগণকে জানানো হোক।

নিমতলী আর চুড়িহাট্টায় একই ঘটনা উল্লেখ করে ড. কামাল হোসেন বলেন, ১৬ কোটি মানুষ ঐক্যবদ্ধ হয়ে একটা পদক্ষেপ নিতে পারি। বিচার চাই। কোর্টও চায়, আমরা বিচার চাই। মানুষের অধিকার হরণ করে এই সরকার ক্ষমতায় বসে আছে। তাই জনগণের অধিকারের কোনো মূল্য তাদের কাছে নেই।

তিনি বলেন, আমি স্বচক্ষে যা দেখে আসলাম, চকবাজারের চুড়িহাট্টায় মসজিদের সামনে আগুনে যে মর্মান্তিক ঘটনার অবতারণা হয়েছে তা সত্যিই খুব হৃদয়বিদারক। আজকে আমাদের খুব ঠাণ্ডা মাথায় কিছু সিদ্ধান্ত গ্রহণ করতে হবে। ১৬/১৭ কোটি মানুষের দেশে সঠিক সিদ্ধান্ত নেয়ার জন্য দায়িত্ববোধ ও নৈতিকতার প্রয়োজন আছে। দেশের মানুষের প্রতি দরদের প্রয়োজন আছে।

শোকসভায় আরো বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, অধ্যাপক আব্দুল্লাহ আবু সায়ীদ, মেজর জেনারেল আসমা আমিন, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, মোস্তফা মহসীন মন্টু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সক্রিয় সেই নেত্রীরা এখন নীরব

স্টাফ রির্পোটার : নবম সংসদ নির্বাচনে বিএনপির সংরক্ষিত আসনের সংসদ সদস্য ছিলেন ...

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে প্রথম একজনের মৃত্যু

স্টাফ রির্পোটার : বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে প্রথম ...