Home | টিপস | ঘরেই তৈরি করুন গোলাপজল

ঘরেই তৈরি করুন গোলাপজল

বিডিটুডে ডেস্ক : রূপচর্চায় গোলাপজলের জুড়ি নেই। ত্বকের ময়লা তুলতে গোলাপজল দিয়ে তুলা ভিজিয়ে ত্বক পরিষ্কার করতে পারেন। তবে বাজারে যেসব গোলাপজল পাওয়া যায় তার চেয়ে নিজে ঘরেই বানিয়ে নিতে পারেন গোলাপজল। হাতে বানানো গোলাপজন কেনা গোলাপজলের চেয়ে ভালো।

গোলাপজলের ব্যবহার হাজার বছরের। রাজকন্যা-রাণীদের সৌন্দর্য বাড়াতে অবদান রেখেছে গোলাপজল। বিভিন্ন প্যাকের সঙ্গে মিলিয়ে গোলাপজল ব্যবহার করেন অনেকে। আবার বাইরে থেকে ফিরে ত্বক পরিষ্কার করেন।ত্বক কোমল করে দাগ সারিয়ে উজ্জ্বল করতে গোলাপজলের জুড়ি নেই।

আসুন জেনে নেই কীভাবে তৈরি করবেন গোলাপজল।

প্রথমে একটি পাত্রে ৬টি তাজা গোলাপের পাপড়ি ছাড়িয়ে রাখুন। এক কাপ ফিল্টার করা পানি গরম করে নিন, ফুটে ওঠার আগেই নামিয়ে গোলাপের পাপড়ির ওপরে ঢেলে দিন।

এভাবেই আধাঘণ্টা রেখে দিন। এবার পানি থেকে পাপড়ি ছাঁকনি দিয়ে আলাদা করে নিন। ঠাণ্ডা হলে স্বচ্ছ একটি বোতলে ভরে রাখুন আপনার নিজের তৈরি গোলাপজল, প্রয়োজনমতো ব্যবহার করুন।

একবার তৈরি করা গোলাপজল ১০ দিন ব্যবহার করতে পারবেন।

 

[প্রিয় পাঠক, আপনিও বিডিটুডে২৪ ডট কম এর অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-bdtoday24mail@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কবি শামসুর রাহমানের প্রয়াণ আজ

ফিচার ডেস্ক : ইতিহাস আজীবন কথা বলে। ইতিহাস মানুষকে ভাবায়, তাড়িত করে। প্রতিদিনের উল্লেখযোগ্য ঘটনা ...

ব্যাংকগুলোকে সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ

স্টাফ রির্পোটার : সাইবার হামলার বিষয়ে দেশের সব বাণিজ্যিক ব্যাংকগুলোকে সতর্ক থাকতে নির্দেশ ...