ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | গ্রামীণফোনের থ্রিজি এসে গেল !!!

গ্রামীণফোনের থ্রিজি এসে গেল !!!

grameen phone 3gপ্রযুক্তি ডেস্ক : গ্রামীণফোন প্রথমবারের মতো থ্রিজি সেবায় কি সুবিধা দেবে তার ঘোষণা দিল। নতুন এ ঘোষণায় বলা হয়, ২ হাজার টাকায় থ্রিজি মডেম, ৪ হাজার ৫০০ টাকার মধ্যে স্মার্টফোন এবং এসএমএস করে বিনা মূল্যে থ্রিজিতে রূপান্তর করা যাবে। গতকাল সোমবার শহরের পেনিনসুলা হোটেলে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার অ্যালান বনকে।

সাংবাদিক সম্মেলনে আরও জানানো হয়, চট্টগ্রামে গ্রামীণফোনের গ্রাহকরা ঈদুল আজহার আগেই তৃতীয় প্রজন্মের মোবাইল সেবা (থ্রিজি) পাচ্ছেন। আগামী ১০-১৫ অক্টোবরের মধ্যে চট্টগ্রামের আগ্রাবাদে এই সেবা চালু হবে। এরপর ১৪ নভেম্বর খুলশী, ২৪ ডিসেম্বর চট্টগ্রামের পাহাড়তলী, কক্সবাজার শহর, সমুদ্র সৈকত ও সেন্টমার্টিন দ্বীপ। ২৬ ডিসেম্বর কোতোয়ালি।

২৯ ডিসেম্বর হালিশহর, চট্টগ্রাম ইপিজেড, পতেঙ্গা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থ্রিজির আওতায় আসবে। গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার অ্যালান বন বলেন, ২০১৩ সালের ডিসেম্বরের মধ্যে দেশের সব বিভাগীয় শহর এবং ২০১৪ সালের মার্চের মধ্যে ৬৪ জেলার গ্রাহকরা এ সেবা পাবে।

তিনি আরও বলেন, ‘গ্রামীণফোনের জন্য চট্টগ্রামের মার্কেট অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাংলাদেশের বাণিজ্যিক রাজধানী হিসেবে এ গুরুত্ব আমরা বুঝি। তাই ঢাকার পাশাপাশি চট্টগ্রামে আগামী মাসের মধ্যে থ্রিজি সেবা চালু করা হবে।’

অ্যালান আরো বলেন, বিভিন্ন মূল্যের চারটি প্যাকেজে গ্রাহকরা এ সেবা ক্রয় করতে পারবে। এসব প্যাকেজে গ্রাহকরা ২০০০ টাকার মধ্যে থ্রিজি মডেম ও ৪৫০০ টাকার মধ্যে স্মার্টফোন পাবে।

তবে এসব কখন বাজারে আসছে সেগুলো পরে জানানো হবে। এ ছাড়া ২০০৯ সালের পর থেকে বিক্রিত ইন্টারনেট মডেমও সরাসরি থ্রিজি সাপোর্ট করবে। বর্তমান সব গ্রাহকই মাত্র একটি এসএমএসের মাধ্যমে বিনা মূল্যে টুজি থেকে থ্রিজিতে রূপান্তরিত হবে।

এ সময় উপস্থিত ছিলেন, করপোরেট অ্যাফেয়ার্স অফিসার মাহমুদ হোসেন, হেড অফ করপোরেট কমিউনিকেশনস তাহমীদ আজিজুল হক, চট্টগ্রাম রিজিওনাল ম্যানেজার বাকি বিল্লাহ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেন’ নির্বাচনে মুজাক্কির – সেলিম প্যানেল বিজয়ী

জিয়াউল হক জুমন, স্পেন প্রতিনিধিঃ সিলেট বিভাগের চারটি জেলা নিয়ে গঠিত গ্রেটার ...

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...