Home | অর্থনীতি | গ্যাসের দাম বাড়ায় চাপে পড়বে পোশাক খাত

গ্যাসের দাম বাড়ায় চাপে পড়বে পোশাক খাত

স্টাফ রিপোর্টার :  গ্যাসের দাম বাড়ায় পোশাক খাতে নতুন করে চাপ পড়বে বলে জানিয়েছেন পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএর সভাপতি মো. সিদ্দিকুর রহমান। মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজারে বিজিএমইএ ভবনে বিজিএমইএ কাপ ফুটবল টূর্নামেন্ট নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সিদ্দিকুর রহমান বলেন, সরকার দুই ধাপে গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। প্রথম ধাপ বুধবার কার্যকর হচ্ছে। তবে প্রথমবার বাড়লেও দ্বিতীয়বার গ্যাসের দাম না বাড়ানোর অনুরোধ জানান তিনি। কারণ হিসেবে তিনি বলেন, গ্যাসের দাম বাড়লে গার্মেন্টস পণ্যের ওপর প্রভাব পড়বে। এতে আমাদের পণ্য উৎপাদন খরচ বাড়বে। এমনিতেই গত দুই বছরে আমাদের ১৭ শতাংশ খরচ বেড়েছে। এই অবস্থায় গ্যাসের দাম বাড়লে আমাদের উপর আলাদা চাপ পড়বে। আমি সরকারকে অনুরোধ করবো শিল্পখাতে যাতে গ্যাসের দাম বাড়ানো না হয়।

অ্যাপারের সামিট-২০১৭-এর অর্জন বিষয়ে তিনি বলেন, রানা প্লাজার জন্য বর্হিবিশ্বে আমাদের একটা ইমেজ সংকট ছিল, সেটা কেটে ওঠার মূল লক্ষ্য ছিল এ সামিটের। আমরা এ সামিটের মাধ্যমে গোটা বিশ্বের কাছে বাংলাদেশকে তুলে ধরেছি।

সংবাদ সম্মেলনে বিজিএমইএর সভাপতি জানান, আগামী ২ মার্চ থেকে ২৪ মার্চ পর্যন্ত ২য় বিজিএমইএ কাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। এ টুর্নামেন্টে মোট ১৬টি দল চার গ্রুপে বিভক্ত হয়ে অংশগ্রহণ করবে। ফুটবল টুর্নামেন্টটি রাজধানীর উত্তরার ইন্টারন্যাশনাল টার্কিশ হোপ স্কুলের অ্যাস্ট্রো-টার্ফ মাটে অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আন্তর্জাতিক দুর্যোগ ব্যবস্থাপনা সম্মেলন ডিসেম্বরে

স্টাফ রিপোর্টার :  বাংলাদেশে প্রতিবন্ধিতা ও দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা বিষয়ক দ্বিতীয় আন্তর্জাতিক ...

জনগণের অধিকার প্রতিষ্ঠায় নদী-হাওর-জলাধার রক্ষা জরুরি

স্টাফ রিপোর্টার :  বাংলাদেশের জনগণের অধিকার প্রতিষ্ঠা করতে নদ-নদী, হাওর ও জলাধার ...