ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | গোয়েন্দাবৃত্তির কথা অস্বীকার ইসরাইলের

গোয়েন্দাবৃত্তির কথা অস্বীকার ইসরাইলের

ইন্টারন্যাশনাল ডেস্ক : ইরান ও যুক্তরাষ্ট্রের মধ্যে চলমান পারমানবিক আলোচনায় গোয়েন্দাবৃত্তির কথা অস্বীকার করেছে ইসরাইলি কর্তৃপক্ষ। ইসরাইলের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বিবিসিকে জানান, ওয়ার স্ট্রিট জার্নালে প্রকাশিত তথ্য সম্পূর্ণ ভুল এবং মিথ্যা। প্রকাশিত ওই রিপোর্টে বলা হয়েছিল, ইসরাইল আলোচনার সম্পূর্ণ বিষয়বস্তু জানতে চায় যাতে করে তারা ইরানের বিরুদ্ধে অভিযোগ দায়ের করতে পারে। এই মাসের শুরুতে ইসরাইলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু মার্কিন কংগ্রেসে তার প্রদত্ত ভাষণে বলেন, ইরানের সাথে চুক্তি হবে ইরানেকে বোমার মুখে ঠেলে দেওয়া।
যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স, জার্মানি, রাশিয়া ও চীন ইরানকে তার পরমাণু কার্যক্রম থেকে বিরত রাখতে একটি চুক্তিতে পৌঁছানোর চেষ্টা করছে। এর পরিবর্তে ছয় জাতি ইরানকে বিভিন্ন ধরনের সহায়তা দিতে প্রস্তুত। পশ্চিমা বিশ্ব সবসময়ই বলে আসছে ইরান পারমাণবিক  কর্মসূচি বন্ধ করতে। যদিও ইরান বরারবরই এ দাবি প্রত্যাখান করে আসছে। ইরানের দাবি, তাদের পরমাণু কর্মসূচি সম্পূর্ণ শান্তিপূর্ণ।
ছয়জাতি আশা প্রকাশ করেছে তারা চলতি মার্চ মাসের মধ্যে একটি সমঝোতায় পৌঁছাতে সক্ষম হবে। মঙ্গলবার প্রকাশিত ওই রিপোর্টে বলা হয়েছে, গতবছর থেকেই ইসরাইল আলোচনার ব্যাপারে যুক্তরাষ্ট্রের কর্মকর্তাদের কাছ থেকে এবং ইউরোপের বিভিন্ন দেশ থেকে স্পর্শকাতর বিষয়ে তথ্য সংগ্রহ করেছে। উল্লেখ্য, ওয়াল স্ট্রিটের প্রকাশিত ওই সংবাদে বলা হয়েছিল ইসরাইল যুক্তরাষ্ট্রের কাছ থেকে রুদ্ধদ্বার ওই বৈঠকের অনেক অপ্রকাশিত তথ্য সংগ্রহ করেছে। যদিও হোয়াইট হাউসের পক্ষ থেকে বলা হয়েছে, বৈঠকের বিষয়টি এখনও অপ্রকাশিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মে দিবস উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক সমাবেশ করার প্রস্তুতি বিএনপির

স্টাফ রিপোর্টার : মহান মে দিবস উপলক্ষে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক সমাবেশ ...

চলে গেলেন বলিউডের বর্ষিয়ান অভিনেতা বিনোদ খান্না

বিনোদন ডেস্ক :  চলে গেলেন বলিউডের বর্ষিয়ান অভিনেতা বিনোদ খান্না। আজ সকালে ...