ব্রেকিং নিউজ
Home | খেলাধূলা | গোলরক্ষকের জীবন বাঁচালেন প্রতিপক্ষ স্ট্রাইকার

গোলরক্ষকের জীবন বাঁচালেন প্রতিপক্ষ স্ট্রাইকার

স্পোর্টস ডেস্ক: মাঠে একজন ফুটবলারের সবচেয়ে বড় শত্রু হলো গোলরক্ষক। তবে শত্রুতা ভুলে কোনো ফুটবলার যদি সেই গোলরক্ষক শত্রুর প্রাণ বাঁচায় তাহলে তো সেটাকে সংবাদ বলতেই হয়। সম্প্রতি চেক প্রজাতন্ত্রের একটি ঘরোয়া ফুটবল টুর্নামেন্টে গোলরক্ষকের প্রাণ বাঁচিয়ে অনন্য এক নজির সৃষ্টি করেছেন প্রতিপক্ষ দলের ফুটবলার।

বোহেমিয়ানস ১৯০৫-এর বিপক্ষে স্লোভাকোরের ডিফেন্ডার ড্যানিয়েল কেসিরিচ দ্রুত গতিতে বল নিয়ে ডি বক্সের ভেতর ঢোকার চেষ্টা করছেন। এমন সময় এগিয়ে এলেন বোহেমিয়ান্সের গোলরক্ষক মার্টিন বার্কোভেক। গোল বাঁচাতে বক্সের বাইরে চলে আসেন তিনি। এ সময় ড্যানিয়েল কেসিরিচের সঙ্গে সজোরে ধাক্কা লাগে বার্কোভেকের। এরপর সামলে ওঠার আগেই স্লোভাকোর স্ট্রাইকার ফ্রান্সিস কোনের সঙ্গে আবার ধাক্কা লাগে বার্কোভেকের। ছিটকে পড়ে জ্ঞান হারিয়ে ফেলেন এই গোলরক্ষক।

এরপর অবস্থা বেগতিক দেখে প্রতিপক্ষ ফুটবলারকে সারিয়ে তোলার চেষ্টা করেন ফ্রান্সিস। কেবল তাই নয় ডাক্তার আসার আগেই বার্কোভেককে বুকে টেনে তার মুখে মুখ দিয়ে বাতাস দিতে থাকেন ফ্রান্সিস। এর পরই শ্বাসযন্ত্র সচল হয় বার্কোভেকের।

এরপর দ্রুতই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। ফ্রান্সিসের এই ভূমিকাতেই নতুন জীবন পেলেন বার্কোভেক। বিষয়টা স্বীকার করেছেন ডাক্তাররাও। ডাক্তাররা বলেন, ‘সময়মতো তাঁকে মুখে শ্বাস দেওয়ার কারণেই দ্রুত জ্ঞান ফিরেছে তাঁর। না হলে খারাপ কিছু ঘটতেই পারত!

সুস্থ হয়ে প্রতিপক্ষ স্ট্রাইকারকে ধন্যবাদ জানিয়েছেন বার্কোভেক। ফ্রান্সিসকে ধন্যবাদ জানিয়ে বার্কোভেক লেখেন, তোমার জন্যই জীবন ফিরে পেয়েছি বন্ধু। তোমাকে ধন্যবাদ।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সুন্দরী হওয়ার অপরাধে নিষিদ্ধ হলো অভিনেত্রী

বিনোদন ডেস্ক: সুন্দরী হওয়াও অপরাধে নিষিদ্ধ হতে হলো অভিনেত্রীকে। ‌ অন্তত তেমনটাই ...

কেকেআর ম্যানেজমেন্ট সাকিবকে বিশ্রাম করতে বলেছে

স্পোর্টস ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মাত্র এক ম্যাচ খেলা হয়েছে সাকিব ...