Home | আন্তর্জাতিক | ‘গোপন অস্ত্র’ দিয়ে মার্কিন যুদ্ধ জাহাজ ডুবিয়ে দিতে পারে ইরান

‘গোপন অস্ত্র’ দিয়ে মার্কিন যুদ্ধ জাহাজ ডুবিয়ে দিতে পারে ইরান

ইন্টারন্যাশনাল ডেস্ক : উপসাগরীয় অঞ্চলে ক্ষেপণাস্ত্র ও গোপন অস্ত্রের মাধ্যমে মার্কিন যুদ্ধজাহাজ ডুবিয়ে দিতে পারে ইরান। এমন মন্তব্য করেছেন, ইরানের সিনিয়র সামরিক কর্মকর্তা জেনারেল মর্তেজা কোরাবানি।

শনিবার (২৫ মে) দেশটির আধা সরকারি সংবাদ সংস্থা মিজানের বরাত দিয়ে এ তথ্য জানায় তুরস্ক ভিত্তিক সংবাদ মাধ্যম ইয়েনি শাফাক।

শুক্রবার মার্কিন যুক্তরাষ্ট্র মধ্যপ্রাচ্যে আরও ১৫০০ সেনা মোতায়েন করবে। ইরানের বিরুদ্ধে অভিযোগে এনে বলা হয়, এ মাসে তেলের ট্যাংকারে ইরানের বিপ্লবী বাহিনী হামলার দায় সরাসরি স্বীকার করে নেয়ায় তেহরানের বিরুদ্ধে প্রতিরক্ষা জোরদার করার প্রচেষ্টা হিসাবে এ ব্যবস্থা নেয়া হয়েছে।

ইরানের সামরিক কমান্ডের উপদেষ্টা জেনারেল মর্তেজা কোরাবানি বলেন, যুক্তরাষ্ট্র এই অঞ্চলে দুটি যুদ্ধজাহাজ পাঠিয়েছে। যদি তারা সামান্যতম মুর্খতা ঘটায়, আমরা দুইটি ক্ষেপণাস্ত্র বা দুটি নতুন গোপন অস্ত্র ব্যবহার করে তাদের জাহাজ এবং ক্রুসহ বিমান সমুদ্রের নিচে পাঠাব।

ইরান কর্তৃক সম্ভাব্য আক্রমণের হুমকি হিসেবে ট্রাম্প প্রশাসন বিমানবাহী রণতরীর বহরের সঙ্গে বোমারু বিমান এবং অতিরিক্তি প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র মধ্যপ্রাচ্যে পাঠিয়েছে।

পশ্চিমা গবেষকরা বলছেন, ইরান তাদের অস্ত্র ক্ষমতা বাড়িয়ে তুলছে, যদিও তারা তেহরানের ক্ষেপণাস্ত্র ব্যবস্থা নিয়ে উদ্বিগ্ন, বিশেষ করে তাদের দূরপাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বঙ্গবন্ধুর সমাধিতে কেন্দ্রীয় আ.লীগের শ্রদ্ধা

গোপালগঞ্জ প্রতিনিধি : আওয়ামীলীগের গৌরব ও ঐতিহ্যের ৭০-তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে টুঙ্গিপাড়ায় জাতির পিতা ...

দিনাজপুরে হত্যা মামলায় ২ জনের ফাঁসি : ১৭ জনের যাবজ্জীবন

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে জমি সংক্রান্তর জেরে আব্দুল বারী হত্যা মামলার রায়ে ...