Home | ফটো সংবাদ | গুলশানের অগ্নিকাণ্ডে নিরপেক্ষ তদন্তের দাবি বিএনপির

গুলশানের অগ্নিকাণ্ডে নিরপেক্ষ তদন্তের দাবি বিএনপির

স্টাফ রিপোর্টার :  রাজধানীর গুলশানে ডিএনসিসি মার্কেটে অগ্নিকাণ্ডের কারণ খতিয়ে দেখতে বিশেষজ্ঞদের নিয়ে নিরপেক্ষ তদন্তের দাবি জানিয়েছেন বিএনপি। বুধবার দুপুরে ঘটনাস্থলে ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলার পর সাংবাদিকদের কাছে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ দাবি জানান।

ফখরুল বলেন, আজকে এখানে যারা ব্যবসায়ী রয়েছেন, যারা দোকান পরিচালনা করছেন, তাদের মধ্যে সন্দেহের সৃষ্টি হয়েছে যে, এটা পরিকল্পিত অগ্নিকাণ্ড। এটার সুষ্ঠু তদন্ত হওয়া প্রয়োজন, কারণ উৎঘাটন করা দরকার। যদি তা-ই হয়ে থাকে, তাহলে এ ঘটনার জন্য কারা দায়ী, সেটাও বের করা উচিৎ এবং দায়ী ব্যক্তিদের আইনের আওতায় আনতে হবে।

তিনি বলেন, সে জন্য আমি মনে করি, এ ঘটনার নিরপেক্ষ সুষ্ঠু তদন্তের মধ্যদিয়ে সঠিক সত্যটি উৎঘাটন করা প্রয়োজন। সম্পূর্ণ নিরপেক্ষ এবং বিশেষজ্ঞদের নিয়ে এ তদন্ত কমিটি গঠন করা প্রয়োজন। একইসঙ্গে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও দোকান পরিচালকদের পুনর্বাসন করার দাবিও জানান বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল আরও বলেন, আমি শুনেছি যে এখানে ৬৯৫টি ছোট-বড় দোকান রয়েছে। দুর্ভাগ্যজনক এ অগ্নিকাণ্ডে সবাই প্রায় নিঃশেষ হয়ে গেছেন, তারা পথে দাঁড়িয়ে গেছেন। এখানে অনেক দোকান মালিকের পুঁজি সীমিত। তাদের পক্ষে ঘুরে দাঁড়ানো কঠিন হবে। এসব ব্যবসায়ীর ক্ষতিপূরণে সরকার ও সিটি কর্পোরশনের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া উচিত।

বিএনপির এ নেতা বলেন, আমরা গতকালই (মঙ্গলবার) দলের চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে থেকে অগ্নিকাণ্ডের ঘটনায় দুঃখ প্রকাশ করেছি এবং যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের প্রতি সমবেদনা জানিয়েছি।

এর আগের সোমবার দুপুর সাড়ে ১২টায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঘটনাস্থলে আসেন। পরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত মার্কেট ও ধসেপড়া দোকানগুলো দেখেন এবং প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলেন।

এ সময় দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, মহানগর বিএনপি নেতা আবদুল আলিম নকি, ফারুক হোসেন ভুঁইয়া, চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আফগানিস্তানে সন্ত্রাসী হামলায় ১০ আফগান সেনা নিহত

ইন্টারন্যাশনাল ডেস্ক :  কান্দাহারের দক্ষিণাঞ্চলে সন্ত্রাসী হামলায় কমপক্ষে ১০ জন আফগান সেনা নিহত ...

ইতালিতে ডাকসুর সাবেক জিএসকে সংবর্ধনা

ইন্টারন্যাশনাল ডেস্ক :   ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের (ডাকসু) সাবেক জিএস ও বাংলাদেশ ...