ব্রেকিং নিউজ
Home | জাতীয় | গুজব ঠেকাতে ফেসবুক পেজ, থাকবে ১০ হাজার সদস্য

গুজব ঠেকাতে ফেসবুক পেজ, থাকবে ১০ হাজার সদস্য

স্টাফ রিপোর্টার : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে গুজব ঠেকাতে সাইবার নিউজ ভেরিভিকেশন সেন্টার নামে র‌্যাবের পক্ষ থেকে একটি ফেসবুক পেজ চালু করা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো গুজব দেখে তা সন্দেহজনক মনে হলে র‌্যাবের এই ফেসবুক পেজে তথ্য দিলে তা যাচাই-বাছাই করে ফিডব্যাক দেওয়া হবে। র‌্যাব সদস্যরা সার্বক্ষণিকভাবে এই পেজ মনিটরিং করবেন।

বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) দুপুর ১২টায় এক সংবাদ সম্মেলনে র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ এসব কথা বলেন।

কোটি কোটি টাকা খরচ করে একটি গোষ্ঠী ইন্টারনেটে গুজব ছড়াতে কয়েক মাস ধরে কাজ করছে উল্লেখ করে তিনি বলেন, হতাশাগ্রস্ত লোকেরা বিভিন্ন সময়ে অসত্য তথ্য ছড়াতে চেষ্টা করে। র‌্যাব ২ মাস ধরে গুজব প্রতিরোধে কাজ করছে। কোনো মহল বা কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমের কোথাও কোনো গুজব ছড়ালে এই পেজে অভিযোগ করার আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন, নির্বাচনের দিন বড় ধরনের বিশৃঙ্খলা মোকাবেলায় ৪টি হেলিকপ্টার ব্যবহার করবে র‌্যাব। এর মধ্যে র‌্যাবের ২ টি হেলিকপ্টার প্রয়োজনে টহল দেবে। আর সেনাবাহিনী থেকে নেওয়া ২টি হেলিকপ্টার স্ট্যান্ডবাই থাকবে।

বেনজীর আহমেদ বলেন, নির্বাচনে সারাদেশে নিরাপত্তার দায়িত্বে থাকবে ১০ হাজার র‌্যাব সদস্য। তারা স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে। এছাড়া র‌্যাবের স্পেশাল ফোর্স স্ট্যান্ডবাই থাকবে। কোনো কেন্দ্রে আইনশৃঙ্খলা পরিস্থিতির বড় ধরনের বিঘ্ন ঘটলে সেখানে স্পেশাল ফোর্স হেলিকপ্টারে করে পৌঁছে যাবে।

র‌্যাব মহাপরিচালক আরো বলেন, নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে গত এক বছর ধরে কাজ করছে র‌্যাব। এ সময় আমাদের সদস্যরা অবৈধ অস্ত্র উদ্ধার ও জঙ্গি দমনে সফলভাবে কাজ করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ও লাইসেন্স না থাকায় ভ্রাম্যমান আদালতে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোনা) ঃ নেত্রকোনার মদন পৌর সদরের ৬টি দোকানে অভিযান ...

সিলেটের বন্যায় কবলিতদের পাশে “পর্তুগাল বাংলা প্রেসক্লাব”

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ বাংলাদেশের সিলেটে স্মরণকালের সবচেয়ে ...