ব্রেকিং নিউজ
Home | জাতীয় | গুজবের বিরুদ্ধে পার্লামেন্ট জার্নালিস্টদের প্রচারাভিযান

গুজবের বিরুদ্ধে পার্লামেন্ট জার্নালিস্টদের প্রচারাভিযান

সংসদ প্রতিবেদকসামাজিক অস্থিরতা ও সহিংসতার জন্য দায়ি ‘গুজব’-এর বিরুদ্ধে তিন দিনের প্রচারাভিযান শুরু করেছে পার্লামেন্ট জার্নালিস্টরা। বুধবার সকালে জাতীয় সংসদ ভবনের সামনে প্রচারাভিযানের উদ্বোধনী সমাবেশ থেকে গুজবের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানানো হয়েছে।

গুজববিরোধী প্রচারাভিযানের উদ্বোধন করেন বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (বিপিজেএ) প্রতিষ্ঠাতা সভাপতি ও সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান। সিনিয়র সাংবাদিক আসাদুজ্জামান সম্রাটের সভাপতিত্বে উদ্বোধনী সমাবেশে বক্তৃতা করেন জাতীয় প্রেস ক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক মো. আশরাফ আলী, ডিআরইউ’র সাবেক সাধারণ সম্পাদক শুকুর আলী শুভ, বিপিজেএ’র যুগ্ম সম্পাদক নিখিল ভদ্র, বিপিজেএ’র কোষাধ্যক্ষ কাজী সোহাগ, সাংবাদিক নেতা রফিকুল ইসলাম সবুজ, মিজান রহমান, গাজী শাহনেওয়াজ, শাহজাহান মোল্লা ও আসাদুর রহমান।

সমাবেশে বক্তারা বলেন, দেশে অস্থিরতা সৃষ্টির জন্য পরিকল্পিতভাবে গুজব ছড়ানো হচ্ছে। যে গুজবে সাড়া দিয়ে নিরপরাধ মানুষকে পিটিয়ে হত্যা করা হচ্ছে। এ ধরণেল নৃশংসতা ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে হবে। বক্তারা গুজববিরোধী প্রচারণায় সার্বিক সহযোগিতার জন্য স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও জাতীয় সংসদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, পার্লামেন্ট জার্নালিস্টদের তিন দিনের প্রচারাভিযান জাতীয় সংসদ ভবন থেকে শুরু হয়ে সিলেট সিটিতে গিয়ে শেষ হবে। পথিমধ্যে ঢাকা সিটি করপোরেশন, নারায়ণগঞ্জ, নরসিংদী, কিশোরগঞ্জ, ব্রাক্ষ্মণবাড়িয়া, হবিগঞ্জ, মৌলভীবাজার ও সিলেট সিটি এলাকায় গুজববিরোধী প্রচারণা চালানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ড. কালাম স্মৃতি পদকের জন্য মনোনীত প্রধানমন্ত্রী শেখ হাসিনা

স্টাফ রির্পোটার : ২০১৯ সালের ‘ড. কালাম স্মৃতি ইন্টারন্যাশনাল এক্সেলেন্স অ্যাওয়ার্ডস’ পদকের ...

এবার নতুন সংকটে বিএনপি

স্টাফ রির্পোটার : দুশ্চিন্তা পিছু ছাড়ছে না রাজনীতির মাঠে কোণঠাসা বাংলাদেশ জাতীয়তাবাদী ...