ব্রেকিং নিউজ
Home | প্রযুক্তি বিশ্ব | গুগল, ফেসবুক ও টুইটারকে ট্রাম্পের হুশিয়ারি

গুগল, ফেসবুক ও টুইটারকে ট্রাম্পের হুশিয়ারি

প্রযুক্তি ডেস্ক : ইন্টারনেট জায়ান্ট গুগল, ফেসবুক ও টুইটারের বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগ এনেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কোম্পানিগুলোর বিরুদ্ধে হুশিয়ারি দিয়ে তিনি বলেন, তাদের খুবই সতর্ক থাকতে হবে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়। হোয়াইট হাউসে সাংবাদিকদের ট্রাম্প বলেন, গুগল অনেক মানুষের কাছ থেকে অনেক সুবিধা নিয়েছে। এটা খুবই গুরুত্বপূর্ণ বিষয়।

এর আগে গত মঙ্গলবার সার্চ ইঞ্জিন গুগলকে এক হাত নিয়েছিলেন ট্রাম্প। এক টুইট বার্তায় তিনি বলেছিলেন, গুগলে ট্রাম্প নিউজ লিখে সার্চ করলে যেসব রেজাল্ট দেখায় সেগুলো শুধু ‘ফেক নিউজ মিডিয়া’র। অন্যভাবে বলা যায়, তারা আমার ও অন্যদের ক্ষেত্রে সাজানো ফল দেখায়। এর ফলে প্রায় সব স্টোরি ও নিউজই নেতিবাচক। তিনি আরো বলেন, ‘ফেক সিএনএন’ বিখ্যাত। রিপাবলিকান এবং কনজারভেটিভেও নিরপেক্ষ মিডিয়ার পথ রুদ্ধ।

‘ট্রাম্প নিউজ’ লিখলে যেসব রেজাল্ট দেখানো হয় এর ৯৬ শতাংশই বামপন্থি মিডিয়ার। এটা খুবই বিপজ্জনক। গুগল এবং অন্যরা কনজারভেটিভদের কণ্ঠ রোধ করছে। তারা ভালো তথ্য ও সংবাদ গোপন করছে। আমরা কী দেখতে পারব আর কী দেখতে পারব না; সেটা তারা নিয়ন্ত্রণ করছে। এটি একটি অত্যন্ত গুরুতর অবস্থা। জবাবে গুগলের পক্ষ থেকে জানানো হয়, তারা কোনোরকম রাজনৈতিক উদ্দেশ্যে কোনো কাজ করছে না। আর কোনোরকম রাজনৈতিক মতাদর্শে তারা পক্ষপাতদুষ্ট নয়।

এরপর ফেসবুক ও টুইটারের ওপরও চড়াও হন ট্রাম্প। তিনি বলেন, তাদের সাবধান থাকা উচিত। কারণ, জনগণের সঙ্গে আপনারা এমন করতে পারেন না। আমাদের কাছে আক্ষরিক অর্থেই হাজার হাজার অভিযোগ আসছে। তবে এই ইন্টারনেট ভিত্তিক প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে কী ধরনের ব্যবস্থা নেওয়া হতে পারে, সেই সম্পর্কে কোনো আভাস দেননি তিনি। ট্ইুটার ও ফেসবুক থেকে এ বিষয়ে সরাসরি কোনো মন্তব্য করা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে স্কুল ছাত্রী ধর্ষন চেষ্টার অভিযোগে যুবক গ্রেফতার

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) : নেত্রকোণার মদন উপজেলায় ফতেপুর ইউনিয়নের পশ্চিমপাড়া গ্রামের মাহাবুবের ...

কুমিল্লায় বাড়ি থেকে ডেকে নিয়ে যুবককে হত্যা

কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লা নগরীতে মুঠোফোনে কল দিয়ে বাড়ি থেকে ডেকে নিয়ে ডেকোরেটর ...