ব্রেকিং নিউজ
Home | সারা দেশ | গীবত, চরিত্রহনন, কুৎসা রটনা ইসলামে সম্পূর্ণ নিষেধ : সীরত মাহফিলে বক্তারা

গীবত, চরিত্রহনন, কুৎসা রটনা ইসলামে সম্পূর্ণ নিষেধ : সীরত মাহফিলে বক্তারা

965

একজন ঈমানদার মুসলমানের নেকা আমল নিমিষেই ধ্বংস হয়ে যায়, যদি সে আরেকজন মুসলমানের বিরুদ্ধে গীবত, ফ্যাসাদ, চরিত্রহনন, কুৎসা রটায়, হিংসা-বিদ্বেষ করে। কোন মুসলমান আরেকজন মুসলমানকে উপহাস কিংবা মজাক করা কবিরা গুনাহ। একজন মুসলমানের আরেকজন অসুস্থ মুসলমান রোগীকে দেখতে যাওয়া, জানাজায় অংশগ্রহণ করা, দাওয়াতে যাওয়া প্রভৃত মুমিন বান্দার নৈতিক দায়িত্ব ও কর্তব্য। গত ১৩ জানুয়ারী মঙ্গলবার উপজেলার চুনতির ১৯দিন ব্যাপী সীরতুন্নবী (স.) মাহফিলের একাদশ দিনে বক্তারা এসব কথা বলেন।

মাহফিলে আমন্ত্রিত হিসেবে উপস্থিত ছিলেন ঢাকাস্থ মোহাম্মদপুর বায়তুস সালাম জামে মসজিদের খতিব মাওলানা মুফতি রাফে বিন মুনীর, মাওলানা মুহাম্মদ আলমগীর, মাওলানা আবদুল হক প্রমুখ। বক্তারা পবিত্র কোরআন ও হাদিসের আলোকে মুমিনদের পারস্পরিক হক সমূহ ও সৎ কাজের আদেশ এবং অসৎ কাজের নিষেধ এসব বিষয়ের ওপর বিস্তারিত আলোচনা করেন। কোরআন ও হাদিসের নির্দেশ অনুযায়ী জীবন গঠনের আহবান জানান। মোনাজাতের মাধ্যমে একাদশ দিনের কর্মসূচী সমাপ্ত করা হয়।

উল্লেখ্য, আশেকে রাসুল (স.) আলহাজ্ব শাহ মৌলানা হাফেজ আহমদ (রা.আ.) কর্তৃক প্রবর্তিত চুনতি সীরত ময়দানে গত ৩ জানুয়ারী ২০১৫ ইং শুরু হয়। ১৯৭২ সালে প্রবর্তিত এ মাহফিল ৪৪ বছরে পদার্পণ করেছে। আগামী ২১ জানুয়ারী দিনগত রাত ফজরের নামাজের পূর্বে আখেরী মোনাজাতের মাধ্যমে ১৯ দিনব্যাপী মাহফিলের সমাপ্তি ঘটবে ইনশাল্লাহ।

শাহ্ ছাহেব কেবলার নাতি ও মাহফিল প্রচার ও প্রকাশনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত তৈয়বুল হক বেদার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে উপরোক্ত তথ্য জানা যায়। খবর প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আগামী জাতীয় সংসদ নির্বাচন বর্তমান সরকারের অধিনেই হবে : হানিফ

কুদরতে খোদা সবুজ, কুষ্টিয়া : আগামী জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী বর্তমান ...

সুন্দরগঞ্জে পৌর কর্মচারীদের কর্ম-বিরতি

আবু বক্কর সিদ্দিক, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) থেকেঃ  গাইবান্ধার সুন্দরগঞ্জ পৌর কর্মকর্তা- কর্মচারীরা কর্ম-বিরতি ...