Home | বিনোদন | সঙ্গীত | গানে ফিরলেন আঁখি

গানে ফিরলেন আঁখি

akhiবিনোদন সংবাদদাতা : আবার গানে মন বসালেন সুকণ্ঠ-সুশ্রী গায়িকা আঁখি আলমগীর। মাঝখানে প্রায় টানা এক বছর যিনি নিজেকে দূরে রেখেছেন নতুন গান তৈরি কিংবা রেকর্ডিং থেকে।

নতুন অ্যালবাম প্রকাশ থেকেও বিরত ছিলেন শেষ ক’বছর। উল্টো ব্যস্ত সময় পার করেছেন মিউজিক ভিডিওতে নায়ক ফেরদৌসের সঙ্গে নেচে, টুথপেস্টের বিজ্ঞাপনে মডেল হয়ে, নাচবিষয়ক রিয়েলিটি শো’র বিচারক হয়ে আর গানবিষয়ক রিয়েলিটি শোতে প্রানবন্ত উপস্থাপনা করে।

এক বছরের প্রায় পুরোটা জুড়েই আঁখি বেশি সময় ব্যয় করেছিলেন চ্যানেল নাইনের রিয়েলিটি শো ‘পাওয়ার ভয়েজ’-এ দারুণ অভিনয়সমৃদ্ধ উপস্থাপনা করে। আর এ অনুষ্ঠানের মধ্য দিয়ে তিনি নিজের অভিনয় দক্ষতাটা ভালই বুঝিয়ে দিলেন দর্শক সমালোচকদের।

আঁখি আশির দশকে আলোচিত ‘ভাত দে’ চলচ্চিত্রের শিশু চরিত্রে অভিনয় করে জাতীয় পুরস্কার ঘরে তুলেছিলেন। প্রায় দুই দশক পর নতুন করে তারই রেশ মিলেছে ‘পাওয়ার ভয়েজ’-এ প্রাণবন্ত উপস্থাপনার মধ্য দিয়ে।

গানের বাইরে গিয়ে উপস্থাপনা, মডেলিং আর মিউজিক ভিডিওতে চোখ ধাঁধানো নাচের পারফরমেন্স প্রসঙ্গে আঁখি বলেন, আসলে সবক্ষেত্রেই একটু বৈচিত্র্য প্রয়োজন। সত্যি বলতে গেলে ২০ বছর আমি সচেতনভাবেই চেয়েছি শুধু গানটা করতে। করেছিও তাই।

আঁখি বলেন, অজস্র অভিনয়-উপস্থাপনা-মডেলিংয়ের অফার পেয়েছি। সেসব প্রত্যাখ্যানও করেছি। তবে গেল এক বছর শুধু বৈচিত্র্যের সন্ধানেই বেশ কয়েকটি ভিন্নমাত্রার কাজের সঙ্গে নিজেকে জড়িয়েছিলাম। প্রতিটি কাজ থেকে আমি দারুণ বৈচিত্রপূর্ণ অভিজ্ঞতা অর্জন করেছি।

আঁখি আরও বলেন, গেল এক বছরে এসব করতে গিয়ে আমার নতুন অ্যালবামের পরিকল্পনা, রেকর্ডিং, দেশ-বিদেশের নিয়মিত স্টেজ শো’র সিডিউল বেশ ক্ষতিগ্রস্থ হয়েছে।

আমি জানি সেসব এখন আবার ঠিক করে ফেলবো। যদিও সবার আগে ঠিক হওয়া দরকার আমাদের অডিও ইন্ডাস্ট্রি। এই অডিও বাজার শেষ পর্যন্ত কবে আবার কোমর সোজা করে দাঁড়াবে। কবে আমরা আবার প্রতি ঈদে অ্যালবাম প্রকাশ করতে পারবো।

জানা গেছে, অন্য সব ব্যস্ততা চুকে আঁখি এরই মধ্যে নিজেকে নিয়মিত করেছেন গানকেন্দ্রিক দেশ-বিদেশের স্টেজ শোতে। এরই মধ্যে সফর করেছেন আমেরিকায়। শুরু করেছেন নতুন অ্যালবাম রেকর্ডিং কাজ।

পরিকল্পনা করছেন ‘জল পড়ে পাতা নড়ে’র মতো আরও কয়েকটি জমকালো মিউজিক ভিডিওতে নিজের নৃত্যশৈলী প্রকাশের। আঁখি বলেন, এখন আমি পুরোদমে গানে ফিরেছি।

 

নো টেনশন। কারণ, গানের বাইরে সিনেমার নায়িকা কিংবা জনপ্রিয় টিভি উপস্থাপক হওয়ার স্বপ্ন আমার মধ্যে কখনও ছিল না, এখনও নেই। অবশ্য নায়িকা হওয়ার অফার পেলে ভালই লাগে! মনে হয় এখনও আমি ১৮ থেকে ২০-এর মধ্যে ঘুরপাক খাচ্ছি। সে যাই হোক, আমি আসলে গানের মানুষ। আমৃত্যু গানটাই গাইতে চাই।

 

আমার অ্যালবামের বেশ কিছু গান রেকর্ড করে ফেলেছি। দেশ-বিদেশে স্টেজ শো চলছে নিয়মিত। নতুন বছরে নতুন অ্যালবামের চমক দিতে পারবেন বলে আশাবাদী আখিঁ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মা দিবসে ফকির আলমগীরের নতুন গান

স্টাফ রিপোর্টার : বিশ্ব মা দিবসকে সামনে রেখে নতুন দুটি গানে কন্ঠ ...

সুবীর নন্দী আর নেই

স্টাফ রিপোর্টার : একুশে পদকপ্রাপ্ত বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দী মারা গেছেন। বাংলাদেশ সময় মঙ্গলবার ...