Home | রাজনীতি | গাজীপুর-৩ আসনে কি চমক থাকছে বিএনপি’র প্রার্থী মনোনয়নে!

গাজীপুর-৩ আসনে কি চমক থাকছে বিএনপি’র প্রার্থী মনোনয়নে!

মোঃ ফুয়াদ মন্ডল, গাজীপুর জেলা প্রতিনিধি:
শ্রীপুর উপজেলা ও গাজীপুর সদরের ৩টি ইউনিয়ন (পিরুজালি, ভাওয়ালগড় ও মির্জাপুর) নিয়ে গঠিত গাজীপুর-৩ আসন। এ আসনে মোট ১১টি ইউনিয়ন ও ১টি পৌরসভাসহ বর্তমান ভোটার সংখ্যা প্রায় সাড়ে চার লাখ। সংসদীয় এ আসনটি দীর্ঘদিন যাবৎ আ’লীগের দখলে রয়েছে। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী শক্তিশালী দুই প্রার্থী থাকায় আসনটি পুনরুদ্ধার করতে মরিয়া বিএনপি। নিজ উপজেলা থেকে প্রার্থী বাছাই ও মনোনয়ন না দেওয়াটাই বারবার পরাজয়ের কারণ হিসেবে দেখছেন স্থানীয় নেতা-কর্মীরা। বিগত সময়ে এ আসনটিতে বিএনপি’র মনোনীত প্রার্থী ছিলেন কালিকৈরের চৌধুরী তানভীর আহম্মদ সিদ্দিকী, তিনি দল থেকে বহিষ্কার হলে পরবর্তীতে এ আসনে বিএনপি’র মনোনীত প্রার্থী ছিলেন গাজীপুরের অধ্যাপক এম এ মান্নান। পরবর্তীতে অধ্যাপক এম এ মান্নান বিএনপি’র মনোনয়নে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচিত হন। দীর্ঘদিন মাঠে থাকা শ্রীপুরের সন্তান কেন্দ্রীয় উলামা দলের প্রতিষ্ঠাতা সভাপতি ও শ্রীপুর উপজেলা বিএনপি’র প্রতিষ্ঠাতা সভাপতি পীরজাদা আলহাজ্ব মাওলানা এসএম রুহুল আমিন, গাজীপুর জেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও জেলা বিএনপি’র সিনিয়র যুগ্ন সম্পাদক সাখাওয়াত হোসেন সবুজ, ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর সিনিয়র যুগ্ন মহাসচিব ও বিএনপি কেন্দ্রীয় কমিটির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অধ্যাপক ডা. এসএম রফিকুল ইসলাম (বাচ্চু), বরমী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপি’র সভাপতি আলহাজ্ব শাহজাহান ফকির, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও শ্রীপুর পৌর বিএনপি’র উপদেষ্টা ব্যারিস্টার এম ফজলুল করিম মন্ডল (জুয়েল) মনোনয়ন প্রত্যাশি। এদিকে এ আসনটিতে স্থায়ী কোন অভিভাবক না থাকায় তৃণমুল পর্যায়ে কর্মীরা ব্লক বা গ্রুপের রাজনীতির শিকার হচ্ছেন। সকল প্রার্থীদের প্রচার-প্রচারনা ও গণসংযোগ আলাদা থাকলেও একটি বিষয়ে সকল নেতা-কর্মীগণই এক বাক্যে জনান দেন, এবার যেন শ্রীপুরের প্রার্থীদের থেকে মনোনয়ন দেওয়া হয়।
এ বিষয়ে বিএনপি’র মনোনয়ন প্রাত্যাশী প্রবীন নেতা পীরজাদা আলহাজ্ব এসএম রুহুল আমীন সাহেব জানান, শ্রীপুরে দলীয় কোন কোন্দল নেই। বিএনপি যেহেতু বৃহৎ সংগঠন দলের ঐক্য বিনষ্ঠ করতে সুযোগ সন্ধানী কেউ থাকতে পারে। তিনি আরও জানান, আমাকে মনোনয়ন দেওয়া হলে সবাই আমার জন্য কাজ করবেন, কারও কোন অভিযোগ থাকবে না।
বিএনপি’র আরেক প্রার্থী ডা: এস.এম রফিকুল ইসলাম (বাচ্চু) জানান, কেন্দ্রীয় কর্মসূচীর পাশাপশি নিজ এলাকাতেও নিরলস কাজ করে যাচ্ছেন। বিভিন্ন সামাজিক কর্মকান্ডে যোগদান, তরুনদের নিয়ে বিএনপি’র প্রবীন ও অসুস্থ্য নেতাদের খোঁজ-খবর নিচ্ছেন। চিকিৎসা সেবা প্রদান ও সহযোগীতার মাধ্যমে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত। তিনি বলেন, আমাকে মনোয়ন দেওয়া হলে ও দেশে সুষ্ঠু নির্বাচন হলে বিপুল ভোটে তিনি বিজয়ী হবেন।
বিএনপি’র আরেক প্রার্থী সাখাওয়াত হোসেন (সবুজ) জানান, দলের তৃণমুল পর্যায়ের নেতাকর্মীদের সাথে আমার নিবিড় যোগাযোগ রয়েছে। বিএনপি’র চরম দুঃসময়ে ও আন্দোলন-সংগ্রামে রাজপথে থেকেছি। কখনো মামলা-হামলার পরোয়া করি নাই, দলকে সংগঠিত করার জন্য ছাত্র জীবন থেকে কাজ করছি। বর্তমানে আমার বিরুদ্ধে ৯টি মামলা রয়েছে, দলের জন্য কারাবরণ করেছি তবুয় রাজপথ ছাড়ি নাই। আমাকে মনোয়ন দেওয়া হলে, আমার বিজয় সু-নিশ্চত বলেও জানান তিনি।
বিএনপি’র আরেক প্রার্থী আলহাজ্ব শাহজাহান ফকির জানান, আমি নির্বাচনের মাধ্যমে একাধিকবার উপজেলার সভাপতি নির্বাচিত হয়েছি। বরমী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান থাকাকালীন সময়ে সুনামের সহিত দায়িত্ব পালন করেছি। উপজেলার প্রতিটি ইউনিয়নে, ওয়ার্ডে ওয়ার্ডে আমার কর্মীরা কাজ করে যাচ্ছে। তিনি আরও জানান, কেন্দ্র যদি মাঠ জরিপের মাধ্যমে প্রার্থী বাছাই করে, তবে তিনিই দলীয় মনোনয়ন পাবেন বলে তার আশা করছেন এবং এ আসনটি বেগম খালেদা জিয়াকে উপহার দিতে সক্ষম হবেন।
বিএনপি’র আরেক প্রার্থী ব্যারিস্টার এম ফজলুল করিম মন্ডল (জুয়েল) জানান, দীর্ঘ দিন যাবৎ তিনি গণসংযোগ করে যাচ্ছেন। এ সরকারের আমলে বিএনপির যেসব নেতাকর্মী বিভিন্ন মামলার আসামি হয়েছেন, আমি তাদের অনেকের পাশে দাঁড়িয়েছি। আমাকে মনোনয়ন দেওয়া হলে, আমি বিপুল ভোটে নির্বাচিত হবো বলেও জানান তিনি।
এ আসনটি গাজীপুর সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব অধ্যক্ষ ইজাদুর রহমানও মনোনয়ন প্রত্যাশি। একাধিক কর্মীদের মধ্যে গুঞ্জন শোনা যাচ্ছে পূণরায় মেয়র মান্নান বা তাঁর ছেলে রনি’র নাম। তবে কি চমক থাকছে এ আসনটিতে? কে হচ্ছেন বিএনপি মনোনীত কর্ণধার? নাকি বিগত সময়ের মত উপজেলার বাহিরের কেউ এসে নির্বাচন করবেন? এ বিষয়ে কারও কোন স্বচ্ছ ধারনা নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সুনামগঞ্জের সাংবাদিক কলকাতায় গিয়ে ৩দিন ধরে নিখোঁজ

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের সাংবাদিক ভারতে ভ্রমণ করতে গিয়ে নিখোঁজ হয়েছেন। তিনি জেলার ...

আসন বণ্টন : শেখ হাসিনাকে এরশাদের চিঠি

স্টাফ রির্পোটার : আসন বণ্টন নিয়ে কথা বলার জন্য আওয়ামী লীগ সভাপতি, প্রধানমন্ত্রী ...