ব্রেকিং নিউজ
Home | সারা দেশ | গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার খবর

গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার খবর

gazipurমোঃ ফুয়াদ মন্ডল, শ্রীপুর উপজেলা প্রতিনিধি: সোমবার রাতে সংঘবদ্ধ ডাকাতদল শ্রীপুরে বরমী-সাতখামাইর সড়কে ডাকাতির প্রস্তুতি নেয়। গোপন সংবাদের ভিত্তিতে রাত ৮টার দিকে শ্রীপুর থানা পুলিশ অভিযান চালিয়ে দু জনকে গ্রেফতার করে। ঘটনাস্থল থেকে ৭টি রাম দাসহ বিপুল পরিমান ডাকাতির সরঞ্জাম উদ্ধর করা হয়। পুলিশ জানায়, ১০/১৫ জনের সংঘবদ্ধ ডাকাতদল বরমী সাতখামাইর সড়কে সোহাদিয়া এলাকার গভীর গজারী বনের ভিতর ডাকাতির প্রস্তুতি নেয়। সংবাদ পেয়ে শ্রীপুর মডেল থানার উপ-পুলিশ পরিদর্শক মজিবুর রহমান ঘটনাস্থলে অভিযান চলিয়ে দু’ডাকাত কে গ্রেফতার করে ও তাদের নিকট থেকে ৭টি রামদা, সাবল, চাপাটি সহ ডাকাতির সরঞ্জাম উদ্ধার করে। গ্রেফতারকৃত ডাকাতরা হলো-শ্রীপুরের বরমী ইউনিয়নের পাঠানটেক এলাকার ডাকাত নজরুলের পুত্র আশিক(২০) এবং আলম মিয়ার পুত্র নাঈম(২১)। এঘটনায় এসআই মজিবুর রহমান বাদী হয়ে অস্ত্র ও ডাকাতি আইনে পৃথক দু’মামলা করেছেন।

শ্রীপুরে মাদক সেবী বখাটেদের কাছে ৮ গ্রামের মানুষ জিম্মি

মোঃ ফুয়াদ মন্ডল, শ্রীপুর উপজেলা প্রতিনিধি: শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নের দক্ষিনাংশের ৮ গ্রামের মানুষ বখাটে মাদক সেবীদের কাছে জিম্মি হয়ে পড়েছে। প্রতিবাদ করলেই নেমে আসে অত্যাচার নির্যাতন। গ্রামবাসীরা জানায়, মাওনা ইউনিয়নের দক্ষিনাংশের বেতজুরী, জৈনাতলী, বেলতলী, বেড়ামতলী, বড়বাইদ, সেন্দুকুটি, রানীরসিট গ্রামবাসী ক্রমেই জিম্মি হয়ে পড়ছে। সংঘবদ্ধ মাদকা শক্তবখাটেদের কাছে। বারতোপা থেকে ফুলবাড়ীয়া পর্যন্ত দীর্ঘপথ গভীর গজারী বনে আবৃত্র। এ বনাঞ্চলের ভিতর দিয়ে বখাটেরা নির্বিঘেœ মাদক দ্রব্য আনা নেওয়া করে। সন্ধ্যার পর বেড়ে যায় মাদক সেবীদের উৎপাত। লাঞ্চিত হতে হয় পথচারীসহ গ্রাম্য দোকানিদের। প্রতিবাদ করলেই নেমে আসে হামলা নির্যাতন। শ্রীপুর উপজেলা সদর থেকে প্রায় ২০ কি.মি. দূরে নিবৃত বনের ভিতর বেতজুড়ী আমতলী মোড়। স্ত্রীকে অশ্লীল কথা বলার প্রতিবাদ করায় ৪ অক্টোবর সন্ধ্যায় শ্রীপুর থানা পুলিশের সামনেই মসজিদ থেকে ডেকে পিটিয়ে আহত করা হয় স্থানীয় সেকান্দরকে। প্রতিবাদ করায় বখাটেরা হামলা করে পাশ্ববর্তী সুমি ষ্টোরে। এঘটনার জের ধরে ৫ অক্টোবর বারতোপা বাজারে পিটিয়ে আহত করা হয় আলমগীর ও মনিরকে। গুরুত্বর আহত মনির হাসপাতালে চিকিৎসাধীন আছে। এঘটনায় সেকান্দর ও জালাল বাদী হয়ে শ্রীপুর থানায় আজহার মিয়া, আলামীন, তুষার, জাহিদ, আলহাজ, ফরহাদ, তুহিন, আতাহার, হানিফসহ কতক ব্যক্তির নামে অভিযোগ দায়ের করেন। এলাকাবাসী জানায়, প্রবেশদ্বারক্ষ্যত ওই সড়কের বারতোপা ও ফুলানীরসিট এলাকার ওই বখাটে চক্রের কাছে সিএনজি. রিক্সা, লেগুনা ও যাত্রীবাহী মটর সাইকেলরাও চাঁদাবাজীর শিকার হচ্ছে। ৮ গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তা এটি। এরাস্তায় গ্রামবাসীরা প্রতিনিয়তই চলাচল করে ঝুকি আর অনিশ্চিয়তার মধ্য। এব্যাপারে এলাকাবাসী সংশ্লিষ্ট সকলের হস্তক্ষেপ কামনা করছেন।

ক্ষমতার দাপট
মোঃ ফুয়াদ মন্ডল, শ্রীপুর উপজেলা প্রতিনিধি: আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি বাংলাদেশের আউটার ক্যাম্পাস কর্তৃক শ্রীপুর পৌরসভার রাস্তা দখল, বিধিবর্হিভূত ভাবে এনওসি ও প্লান অনুমোদন না করে সিমানা প্রাচীর ও স্থাপনা নির্মান করায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার জন্য নোটিশ করেছে শ্রীপুর পৌরসভা। পৌর মেয়র আনিছুর রহমান জানান, বিধি বর্হিভূত ভাবে পৌরসভার রাস্তা দখল করে সিমানা প্রাচীর নির্মান করায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে গত ১৯ সেপ্টেম্বর নোটিশ প্রদান করেন। এতে কর্নপাত না করায় পৌর অধ্যাদেশ ১৯৭৭ সনের ৯৮নং ধারার পরিপন্থি কাজের অপরাধে ৭ অক্টোবর পুনরায় নোটিশ প্রদান করা হয়েছে। পৌর কাউন্সিলর কামরুজ্জামান মন্ডল জানান, একটি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আইন অমান্য করলে বাকীরা কি করবে? এটা তাদের ক্ষমতার দাপট। বিশ্ববিদ্যালয়ের ভাংনাহাটি গ্রামাস্থ আউটার ক্যাম্পাসের ম্যানেজার জানান, ১০ ফুট রাস্তার পরিবর্তে ১৮ফুট রাস্তা করে দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এব্যাপারে এলাকাবাসীর কোন অভিযোগ নেই। তাছাড়া পৌর আইন মেনেই সিমানা প্রাচীর ও স্থাপনা নির্মান করছে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কক্সবাজার ছড়িয়ে থাকা রোহিঙ্গাদের ক্যাম্পে নিয়ে যান-পিপলস ফোরামের স্মারকলিপি

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার, ১৭ অক্টোবর : কক্সবাজার জেলা ব্যাপী ছড়িয়ে-ছিটিয়ে থাকা ...

লালনের আর্দশে অসাম্প্রদায়িক চেতনার দেশ গড়ে তুলতে হবে: হানিফ

কুদরতে খোদা সবুজ, কুষ্টিয়া : বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল ...