ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | গাজীপুরে স্পিনিং মিলে আগুন, নিহত বেড়ে ৬

গাজীপুরে স্পিনিং মিলে আগুন, নিহত বেড়ে ৬

গাজীপুর প্রতিনিধি : গাজীপুরের শ্রীপুরে সুতা কারখানা অটো স্পিনিং মিলে অগ্নিকাণ্ডের ঘটনায় বুধবার (০৩ জুলাই) বেলা ১২টা পর্যন্ত নিহত মানুষের সংখ্যা বেড়ে ছয়জনে পৌঁছেছে। মঙ্গলবার দুপুরে লাগা আগুন মধ্যরাতে নিয়ন্ত্রণে আসে। আজ সকালেও পুড়ে যাওয়া জিনিস সরিয়ে নেওয়ার কাজ চলছে। এ ঘটনায় ছয় সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। সকালের দিকে মরদেহ শনাক্ত করে স্বজনদের কাছে হস্তান্তরের কাজ চলছিল।

মঙ্গলবার বেলা ২টায় শ্রীপুর উপজেলার নয়নপুর এলাকার অটো স্পিনিং মিলের তুলার গুদামে আগুন লাগে। শুরুতে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট কাজ করে। কিছুক্ষণের মধ্যে আরো কয়েকটি ইউনিট যুক্ত হয়। সন্ধ্যার মধ্যে সেখানে ফায়ার সার্ভিসের মোট ১৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। আজ বেলা ১১টা থেকে ১২টার মধ্যে আরো দুজনের মরদেহ উদ্ধার হয়েছে।

গতকাল দুপুরে এক নিরাপত্তা কর্মীর পুড়ে যাওয়া মরদেহ উদ্ধার করা হয়। আজ বেলা ১২টা পর্যন্ত যাদের মরদেহ উদ্ধার করা হয়েছে তারা হলেন—শ্রীপুর উপজেলার কচুয়া গ্রামের মোহাম্মদ জয়নালের ছেলে এসি প্ল্যান বিভাগের আনোয়ার হোসেন (২৮), ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার আলাউদ্দিনের ছেলে নিরাপত্তা কর্মী রাসেল মিয়া (৪৫), গাজীপুর সদর উপজেলার হাসেন আলীর ছেলে কোয়ালিটি বিভাগের শাহজালাল (২৬), গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ভান্নারা গ্রামের শামসুল হকের ছেলে সিনিয়র উৎপাদন কর্মকর্তা সেলিম কবীর (৪২), ময়মনসিংহ জেলার আবু রায়হান ও পাবনা জেলার মোহাম্মদ সুজন। রায়হান ও সুজন কারখানার এসি প্ল্যান্টে কাজ করতেন। তাদের দেহ অঙ্গার হয়ে গেছে। নিহত ব্যক্তিদের মধ্যে শাহজালালের পুরো শরীর পুড়ে গেছে। তার মরদেহের পাশে মোটরবাইকের চাবি ও অন্যান্য আলামত দেখে স্বজনেরা তার লাশ শনাক্ত করেন।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপপরিচালক আক্তারুজ্জামান বলেন, গতকাল ১১ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। আজ ভোরের দিকে ঘটনাস্থল থেকে তিনটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে বলা যাবে।

অটো স্পিনিং মিলের মহাব্যবস্থাপক (জিএম) হারুন অর রশিদ বলেন, কারখানায় আগুন লাগার পর সব শ্রমিককে নিজে বের করেছেন সেলিম কবীর। তিনি ছিলেন রিং বিভাগে উৎপাদন কর্মকর্তা। ভেতরে আর কেউ আছে কি না, তা দেখার জন্য তিনি গিয়েছিলেন। কিন্তু তিনি নিজে আর বের হতে পারেননি। তিনি আরো বলেন, তাদের প্রচুর মালামাল, যন্ত্রাংশ পুড়ে গেছে। ব্লু রুম থেকে ফিনিশিং পর্যন্ত যত যন্ত্র আছে, যত তুলা আছে—সব পুড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পুলিশকে বিপদের সময় মানুষের বন্ধু হতে হবে:প্রধানমন্ত্রী

স্টাফ রির্পোটার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পুলিশকে বিপদের সময় মানুষের বন্ধু ...

শোভন রাব্বানীকে সরিয়ে ভারপ্রাপ্ত সভাপতি নাহিয়ান এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য

স্টাফ রির্পোটার : ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ ...