ব্রেকিং নিউজ
Home | জাতীয় | গাজীপুরে শ্রমিক বিক্ষোভ, সব পোশাক কারখানা বন্ধ

গাজীপুরে শ্রমিক বিক্ষোভ, সব পোশাক কারখানা বন্ধ

 gazipurস্টাফ রিপোর্টার : বেতন বাড়ানোর দাবিতে গাজীপুরের কালিয়াকৈরে পোশাক শ্রমিকরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে রেখেছে। শনিবার সকাল ৯টার দিকে মহসড়কের মৌচাক মোড় থেকে শফিপুর পর্যন্ত মহাসড়কে অবস্থান নিয়ে শ্রমিকরা বিক্ষোভ করে।শ্রমিক বিক্ষোভের মুখে গাজীপুরের সব পোশাক কারখানা ছুটি ঘোষণা করা হয়েছে।

জানা গেছে, বেতন বাড়ানোসহ অন্যান্য দাবিতে কালিয়াকৈরের পূর্বাণী গার্মেন্টসের শ্রমিকরা সকালে কাজে যোগ না দিয়ে বিক্ষোভ শুরু করেন। এক পর্যায়ে আশপাশের গার্মেন্টসের শ্রমিকরা এসে তাদের সঙ্গে আন্দোলনে যোগ দেয়। পরে সব শ্রমিক এক হয়ে মহাসড়ক অবরোধ করে এবং কয়েকটি গার্মেন্টসে ভাঙচুর চালায়।এ সময় মহাসড়কের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

এ সময় শ্রমিকেরা বেশকিছু কারখানায় ভাঙচুর চালায়। তারা মহাসড়কে যানবাহনেও ভাঙচুর করে। সকাল ৯টায় শুরু হয়ে বেলা ১১টায় এই রিপোর্ট লেখা পর্যন্ত ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা ও মৌচাকে অবরোধ করে রেখেছে শ্রমিকেরা। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

এদিকে অপ্রীতিকর ঘটনা এড়াতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বড়বাড়ি ও আশেপাশের এলাকার বেশ কয়েকটি কারখানা আজকের জন্য ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ। কারখানা এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।
পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
অপ্রীতিকর ঘটনা এড়াতে সকাল ১০টার পর থেকে গাজীপুরের সব পোশাক কারখানা ছুটি ঘোষণা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আসিফ নজরুলের বিরুদ্ধে শাহবাগ থানায় জিডি

স্টাফ রিপোর্টার: জঙ্গিবাদে উস্কানি এবং তরুণ সমাজকে জঙ্গিবাদের মতো ঘৃণ্য কাজে উদ্বুদ্ধ ...

করোনায় আরও মৃত্যু ১৭২

স্টাফ রিপোর্টার: করোনাভাইরাসে দেশে আরও ১৭২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের ...