ব্রেকিং নিউজ
Home | জাতীয় | গাজীপুরে শ্রমিক অসন্তোষ: শতাধিক কারখানায় ছুটি

গাজীপুরে শ্রমিক অসন্তোষ: শতাধিক কারখানায় ছুটি

gazipurস্টাফ রিপোর্টার : ন্যূনতম মজুরি ৮ হাজার টাকা করার দাবিতে গাজীপুরের ঢাকা-ময়মনসিংহ ও টাঙ্গাইল মহাসড়কে শ্রমিক ও পুলিশের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। তৃতীয় দিনের মতো এই বিক্ষোভ করেছে শ্রমিকরা। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে শতাধিক কারখানায় সোমবার ছুটি ঘোষণা করা হয়েছে।

 

গাজীপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মনোয়ার হোসেন বলেন, নূন্যতম মজুরি বৃদ্ধির দাবিতে সোমবার সকালে গাজীপুরের বেশ কয়েকটি পোশাক কারখানার শ্রমিকরা রাস্তায় নেমে বিক্ষোভ করে।

 

জয়দেবপুর থানার উপ-পরিদর্শক মোবারক হোসেন জানিয়েছেন, বোর্ড বাজার, বড়বাড়ি, তেলিপাড়াসহ আশপাশের বিভিন্ন গার্মেন্ট কারখানার শ্রমিকরা সকাল ৮টার দিকে সড়কে নেমে আসে এবং মজুরি বৃদ্ধির দাবিতে বিক্ষোভ শুরু করে। পুলিশ তাদের মহাসড়ক থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করলেও শ্রমিকরা কাজ বন্ধ রেখে বিক্ষোভে যোগ দিতে থাকে।

 

এ সময় শ্রমিকরা টঙ্গীর সেনাকল্যাণ ভবনের সামনে অবস্থান নিয়ে ঢাকা ময়মনসিংহ সড়ক অবরোধ করে। যান চলাচল বন্ধ হওয়ায় রাস্তার দু’পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

 

কালিয়াকৈর থানার ওসি ওমর ফারুক বলেন, বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকরা মিছিল, ভাঙচুর ও মহাসড়ক অবরোধ করে। মহাসড়ক থেকে সরানোর চেষ্টা করলে শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পরে লাঠিপেটা, টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করা হয়।

 

উল্লেখ্য, ন্যূনতম মজুরি ৮ হাজার টাকা নির্ধারণসহ অন্যান্য দাবিতে গত দু’দিন ধরেই গাজীপুর এলাকার পোশাক শ্রমিকরা বিক্ষোভ করে আসছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আসিফ নজরুলের বিরুদ্ধে শাহবাগ থানায় জিডি

স্টাফ রিপোর্টার: জঙ্গিবাদে উস্কানি এবং তরুণ সমাজকে জঙ্গিবাদের মতো ঘৃণ্য কাজে উদ্বুদ্ধ ...

করোনায় আরও মৃত্যু ১৭২

স্টাফ রিপোর্টার: করোনাভাইরাসে দেশে আরও ১৭২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের ...