Home | সারা দেশ | গাইবান্ধা জেলার আজকের নির্বাচিত সকল খবর

গাইবান্ধা জেলার আজকের নির্বাচিত সকল খবর

gaibandha(1)পলাশবাড়ীতে পৌর বিএনপির বিক্ষোভ সমাবেশ
ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি ঃ গাইবান্ধা পলাশবাড়ীতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে শনিবার বিকেলে পৌন বিএনপি’র বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। পৌর বিএনপি’র আহবায়ক জিয়াউর রহমানের নেতৃত্বে এক বিশাল বিক্ষোভ মিছিল সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বগুড়া বাস ষ্ট্যান্ডে এক সমাবেশে মিলিত হয়। আগামী ৪ নভেম্বর থেকে ৬০ ঘন্টা হরতাল সফল করার লক্ষ্যে সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির উপদেষ্টা আব্দুল হাদি, পৌর বিএনপির যুগ্মআহবায়ক, আয়নাল হক মাষ্টার ছাদেকুল ইসলাম রুবেল , নিটন, ডা. এমরান, মানিক,জেলা যুবদল যুগ্মআহবায়ক ও পলাশবাড়ী থানা যুবদল সভাপতি ফরিদুল হক রুবেল, সাধারণ সম্পাদক মোশফেকুর রহমান রিপন,যুগ্ম বাধারণ সম্পাদক স্বপন মন্ডল, সাংগঠনিক সম্পাদক আজাদুল আকন্দ, থানা জিয়া পরিষদের আহবায়ক এ্যা. হালিম প্রমানিক, সদস্য সচিব, জাহিঙ্গীর, কাজল, থানা কৃষকদল আহবায়ক আনারুল কবির, পৌর কৃষকদল আহবায়ক শাহ-আলম, পৌর যুবদল আহবায়ক মনজুরুল আলম মুরাদ, যুগ্মআহবায়ক আসাদ, ছাইফুল, আলতাব মিলন, যুবনেতা ইউছুফ আলী টিপু, সাদা, গোলাপ, জুয়েল ও নুরুজ্জামান  মাহাবুবপ্রমুখ।

 

রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে নবজাতক চুরি, আটক ২
ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি ঃ রংপুর মেডিকেল কলেজ থেকে নবজাতক চুরি করে নিয়ে যাওয়ার সময় পুলিশ তারাগঞ্জ থেকে নবজাতকসহ ২ জনকে আটক করেছে।সন্ধ্যায় এই ঘটনা ঘটেছে।পুলিশ জানায়, তারাগঞ্জ উপজেলার সয়ার কাজীপাড়া গ্রামের রকিবুল ইসলামের স্ত্রী নুরুন্নাহারকে গত ২৯ অক্টোবর রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ১১ নং ওয়ার্ডের গাইনি বিভাগে ভর্তি করায়। এতে তিনি একটি পুত্র সন্তান জন্ম দেন। গতকাল বিকেলে একই বিভাগে ভর্তি দিনাজপুরের খানসামা উপজেলার আব্দুল লতিফের স্ত্রী আলতা বেগম বাচ্চাটিকে চুরি করে তার বোন লিপিকে দিয়ে হাসপাতাল থেকে বের করে দিনাজপুরের উদ্দেশ্যে পাঠিয়ে দেন। নুরুন্নাহার দম্পতি অনেক খোঁজাখুঁজি করে বাচ্চাকে না পেয়ে আলতা বেগমকে চার্জ করলে তিনি চুরির কথা স্বীকার করে।বিষয়টি পুলিশকে জানানো হলে আলতা বেগমের দেয়া তথ্যের ভিত্তিতে তারাগঞ্জ পুলিশ তারাগঞ্জ চৌপথে মোড়ে বাস আটকিয়ে লিপি বেগমের কাছ থেকে নবজাতকটিকে উদ্ধার করে। পরে লিপি বেগমকে আটক করে থানায় নিয়ে যায়। এ ঘটনায় চুরির অভিযোগে মামলার করেন পিতা রকিবুল ইসলাম।ধাপ পুলিশ ফাঁড়ির এসআই রুহুল আমীন জানান, চুরির ঘটনার সাথে জড়িত থাকার অপরাধে আলতা বেগমকেও আটক করা হয়েছে।  জিজ্ঞাসাবাদ চলছে।

গোবিন্দগঞ্জে বিএনপি’র বিক্ষোভ মিছিল
কেন্দ্রিয় কর্মসূচীর অংশ হিসেবে গাইবান্ধার গোবিন্দগঞ্জে থানা ও পৌর বিএনপি’র যৌথ উদ্যোগে গতকাল বিকালে বিক্ষোভ মিছিল  অনুষ্ঠিত হয়। থানা বিএনপি’র সভাপতি সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ আব্দুল মান্নান মন্ডলের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। বিক্ষোভ মিছিল শেষে থানা মোড় চারমাথা অনুষ্ঠিত এক পৌর বিএনপি’র সভাপতি ফারুক আহম্মেদ, থানা বিএনপি’র সাধারণ সম্পাদক ফারুক কবির আহম্মেদ, পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক আলতাব হোসেন পাতা, থানা বিএনপি’র সিঃ সহ সভাপতি রেজানুল হাবিব রফিক,  পৌর বিএনপি’র সিঃ সহ সভাপতি রবিউল কবির মনু, থানা বিএনপি’র যুগ্ম সম্পাদক সাদেকুল ইসলাম, রফিকুল ইসলাম মন্ডল, পৌর বিএনপি’র যুগ্ম সম্পাদক আবু জাফর লেলিন, থানা বিএনপি’র দপ্তর সম্পাদক সাজাদুর রহমান সাজু, বিএনপি’র নেতা আজহারুল ইসলাম বাদশাথানা যুবদলের সভাপতি জাকির হোসেন জুয়েল, সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম, পৌর যুবদলের সভাপতি মউন উদ্দিন লিপন, সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ সোফায়েল, থানা কৃষক দলের সভাপতি আব্দুল হালিম, পৌর কৃষকদলেন সভাপতি জাহাঙ্গীর আলম ডাবলু, থানা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শেখ শাহ আলম, সাধারণ সম্পাদক হাসানুর রহমান রিপন, পৌর স্বেচ্ছাসেবক দলের সভাপতি মাহিদুর রহমান রানক, সাধারণ সম্পাদ দেবাশীষ চাকী কাজল, ছাত্রদল নেতা মোকাদ্মেম হোসেন সজল, আব্দুল মতিন, কাজী রিপন, নজরুল, মুন্নাফ, জুয়েল, রতন, বাবু প্রমূখ। অপর দিকে জামায়াত শিবির বিক্ষোভ মিছিল সকাল বোয়ালিয়া থেকে দিকে থানা মোড় হয়ে টিএন্ডটি মোড়ে শেষ করে।

দেশ কতো এগিয়ে বিনামুল্যে প্রজেক্টরে মাধ্যমে টেলিভিশন চ্যানেলের খবর দেখার ব্যবস্থা
ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি ঃ দেশের রাজনীতির চলমান অবস্থার খবর জানতে গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার ভাতগ্রাম বাজারে একটি বড় প্রজেক্টর বসানো হয়েছে। ভাতগ্রাম বাজারের সর্দার ডেকোরেটরের মালিক আল আমিন সর্দার বিনামুল্যে প্রজেক্টরে মাধ্যমে টেলিভিশন চ্যানেলের খবর দেখার ব্যবস্থা করেন।সারাদেশে ঘটে যাওয়া খবর উপভোগ করতে সাদুল্যাপুর উপজেলা শহর থেকে শুরু করে গুরুত্বপূর্ণ এলাকার পাশাপাশি পল­ী গ্রামের হাটবাজারগুলোতে টেলিভিশন দেখার দৃশ্য এখন চোঁখে পড়ার মতো। প্রতিটি খবরের সময় টেলিভিশনের সামনে উৎসুক মানুষের ভিড় দেখা যাচ্ছে। মানুষ কাজের ফাঁকে টেলিভিশনের সামনে হাজির হচ্ছেন খবর দেখতে। নিজের টেলিভিশন নেই এমন অনেকেই রাস্তার পাশে চায়ের দোকান, মুদি দোকান, ক্লাব, সমিতি, অফিস ও বাসা-বাড়িতে গিয়ে টেলিভিশনে খবর দেখার চেষ্টা করছেন। দেশের খবর জানতে উপজেলা শহরসহ পল­ী গ্রামের সাধারণ মানুষের মধ্যে আগ্রহ বেড়ে গেছে। দিনে সম্ভব না হলেও সন্ধ্যার পর খবর শোনার জন্য উদগ্রীব হয়ে যায় মানুষ।সেকারণে সাদুল্যাপুর উপজেলার ভাতগ্রাম এলাকার সাধারণ মানুষের কথা বিবেচনা করে বিনামুল্যে প্রজেক্টর দিয়ে টেলিভিশনে খবর দেখার ব্যবস্থা করেন ভাতগ্রাম বাজারের সর্দার ডেকোরেটর মালিক আল আমিন। প্রজেক্টরটি ভাতগ্রাম বাজারের স্কুল এ- কলেজ গেটের সামনে বসানো হয়েছে। গত কয়েকদিন ধরে এলাকার সব বয়সের মানুষ সেখানে বিভিন্ন টেলিভিশন চ্যানেলে প্রচারিত খবর উপভোগ ও স্ক্রল সংবাদ শিরোনাম পড়ছেন।সন্ধ্যার পরেই বিভিন্ন দোকানের সামন ও রাস্তায় ভিড় জমতে থাকে।  ডেকোরেটর মালিক আল আমিন সর্দার জানান, প্রজেক্টরটি ভাড়ার কাজে ব্যবহার হবে। বর্তমান দেশের খবর সাধারণ মানুষের নিকট পৌছে দিতে এ উদ্যোগ গ্রহন করি।

সাদুল্যাপুরে পৃথক পৃথক বিক্ষোভ মিছিল
ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি ঃ নির্দলীয় নিরপেক্ষ ত্বত্তাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে এবং তিন দিনের হরতালে নেতাকর্মীদের হত্যা ও গ্রেফতারের দাবিতে গাইবান্ধার সাদুল্যাপুরে উপজেলায় বিএনপি, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল আলাদা আলাদা বিক্ষোভ মিছিল করেছে। আজ শনিবার বিকাল ৩টায় উপজেলা বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চৌমাথা মোড়ে পথ সভায় বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সভাপতি ছামছুল হাসান ছামছুল, সাধারণ সম্পাদক এ্যাড. আ: ছালাম, উপজেলা যুবদলের সভাপতি আব্দুল হামিদ, ছাত্রনেতা আনোয়ার হোসেন রাখু ও শাহিন আল পারভেজ প্রমূখ।অপর দিকে: নির্দলীয় নিরপেক্ষ ত্বত্তাবধায়ক সরকারের অধীনে নির্বাচন এবং তিন দিনের হরতালে নেতাকর্মীদের হত্যা ও গ্রেফতারের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গাইবান্ধার সাদুল্যাপুর থানা শাখা ছাত্রদলের উদ্যোগে শনিবার বিকাল সাড়ে ৩টায় এক বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চৌমাথা মোড়ে পথ সভায় বক্তব্য রাখেন সাদুল্যাপুর থানা শাখা ছাত্রদলের আহবায়ক রেজোয়ান হোসেন সুজন, যুগ্ম আহবায়ক জাহিদ হাসান সেলিম, বাসারুল ইসলাম বাসার, আ: রহিম, মুছা মিয়া, আশরাফুল ইসলাম, ছাত্রনেতা শফিকুল ইসলাম সাগর, আলমগীর হোসেন, রাহাত আলী, আমিনুল রহমান, জাকির, সাজু, ইব্রাহিম, মাসুদ, রিজু, মোজাহিদ, মামুন, মতিয়ার, প্লাবন ও রাশেদ প্রমূখ। অন্যদিকে: উপজেলা জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল শাখার উদ্যোগে শনিবার বিকাল ৪টায় বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা কলোনী মোড়ে এক পথ সভা অনুষ্ঠিত হয়েছে। পথ সভায় বক্তব্য রাখেন সাদুল্যাপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক মিজানুর রহমান মিজান, শাহাজান সিরাজ, শামীম আল মামুন, সুমেল, সাদ্দাম, মফিজল, আলম ভান্ডারি, বাবলু, আতিক, রিপন ও বাদশা প্রমূখ।

ঘোড়াঘাট উপজেলা জাপার সেদাদুল আহবায়ক, হায়দার যুগ্ম আহবায়ক নির্বাচিত
ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি ঃ ঘোড়াঘাট উপজেলা জাতীয় পার্টির কমিটি ভেঙ্গে অবশেষে নতুন করে আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। নতুন কমিটিতে সেদাদুল হক পলাশ আহবায়ক ও হায়দার আলী শিকদারকে ১নং যুগ্ম আহবায়ক করে গতকাল শুক্রবার ২১ সদস্যবিশিষ্ট ঘোড়াঘাট উপজেলা জাতীয় পার্টি আহবায়ক কমিটি অনুমোদন করেছেন জেলা জাতীয় পার্টি সভাপতি দেলোয়ার হোসেন। কমিটিতে ৫জন যুগ্ম আহবায়ক করা হয়েছে। অন্য যুগ্ম আহবায়করা হলেন, শহিদুল ইসলাম, রেজাউল করিম লেবু, সেকেন্দার আলী মেম্বার ও আবুতাহের মন্ডল। এছাড়া আনিছুর রহমান আনিছকে সদস্য সচিব করে আহবায়ক কমিটিতে ২১জন সদস্য অন্তভূক্ত করা হয়েছে। গত বৃহস্পতিবার উপজেলা ওসমানপুর বাজারে জাতীয় পার্টির এ আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।

সুন্দরগঞ্জে বেলকা ডিগ্রি কলেজে নবীনবরণ
ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি ঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলাধীন বেলকা ডিগ্রি কলেজে গতকাল শনিবার নবীনবরণ উপলক্ষে এক আলোচনা সভা অধ্যক্ষ দিদারুল ইসলাম মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও কলেজ গভার্নিং বডির সভাপতি আলহাজ ওয়াহেদুজ্জামান সরকার বাদশা। এতে বিশেষ অতিথি ছিলেন বেলকা এমসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহসান হাবিব খোকন ও বেলকা মনিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম সরকার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রভাষক নিমাই চন্দ্র ভট্টাচার্য, শিক্ষার্থী বাবলু মিয়া ও চপলা রানী প্রমুখ। শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পীরগঞ্জে বিয়ে করতে না পেরে বিষপানে যুবকের আত্মহত্যা
ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি ঃ বিয়ের পিঁড়িতে বসতে না পেরে অভিমানে রংপুরের পীরগঞ্জে জয়নাল (২৪) নামে এক যুবক আত্মহত্যা করেছে। উপজেলার বড় উমরপুর গ্রামের ফলিরবিলে গতকাল শনিবারবার এ ঘটনা ঘটে। এলাকাবাসী জানায়, বড় উমরপুর গ্রামের হানিফ মিয়ার পুত্র জয়নাল গত বৃহস্পতিবার রাতে বিয়ে করতে পাশ্ববর্তি যাদবপুর গ্রামে জনৈক্য রমজানের বাড়িতে যায়। দুই পরিবারের আলাপ আলোচনায় বির্তকের এক পর্যায়ে বিয়ে ভেঙ্গে যায়। এদিকে জয়নাল বিয়ে ভেঙ্গে যাওয়ার কষ্ট সহ্য করতে না পেরে শুক্রবার সকালে নিজ ঘরে বিষপান করে। পরিবারের সদস্যরা আশংজনক অবস্থায় জয়নালকে উদ্ধার করে প্রথমে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় জয়নালের মৃত্যু হয়। এ ঘটনায় রংপুর কোতয়ালী থানায় একটি ইউডি মামলা হয়েছে।

প্রেমের টানে প্রেমিকের হাত ধরে এক সন্তানের জননী উধাও
ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি ঃ গাইবান্ধার সাদুল্যাপুরে পরকীয়া প্রেমের টানে এক সন্তানের জননী সন্তান কে রেখে উধাও হওয়ার খবর পাওয়া গেছে। জানাগেছে, উপজেলার জামালপুর ইউনিয়নের শ্রীকলা গ্রামের ভোলা মেম্বারের ছেলে আবু তালেব মিয়ার স্ত্রী লাবনী বেগম (২২) এর সাথে পাশ্ববর্তী রসুলপুর ইউনিয়নের মহিষবান্দি গ্রামের আব্দুল গফুর মাষ্টারের ছেলে ফারুক মিয়ার (২৫) দীর্ঘদিন ধরে গোপনে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। ওই প্রেমিক-প্রেমিকারা তাদের প্রেমের সম্পর্ক গভীর করার লক্ষে গতকাল শনিবার রাত প্রায় ৯টার দিকে অজানার উদ্দেশ্য পাড়ি জমায়। প্রেমিকা লাবনী খাতুন প্রেমিক ফারুক মিয়ার হাত ধরে যাওয়ার সময় তার স্বামীর বাড়ি থেকে শাড়ি, থ্রি-পিচ, দুই ভরি ওজনের সোনার গহনা, একটি ব্যবহৃত স্যামপনি মোবাইল সেট ও গরু বিক্রি করা নগত ৩০ হাজার টাকাসহ তার কোলের ৩ বছরের একমাত্র শিশু সন্তানটি তার স্বামী আবু তালেব মিয়ার বাড়িতে রেখে যায়। বর্তমানে ওই আবু তালেব মিয়ার স্ত্রী লাবনী বেগম কর্তৃক প্রায় লক্ষাধিক টাকার মালামাল ও ফুটফুটে ৩ বছরের শিশু সন্তান তৌফিক হাসান লাবির কে নিয়ে শোকে তাপে দিন কাটাচ্ছে।

সুন্দরগঞ্জে জাকের পার্টির কমিটি গঠন
ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি ঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ জাকের পার্টির উপজেলা ও পৌর কমিটি গতকাল শনিবার গঠন করা হয়। এ উপলক্ষে উপজেলা জাকের পার্টির কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।সভায় বক্তব্য রাখেন বিভাগীয় সহ:দপ্তর সম্পাদক আঃ রহমান, জেলা সভাপতি রফিকুল ইসলাম চৌধুরী বাদশা, উপজেলা সাবেক সভাপতি আবু হোসেন রাব্বু মিয়া, সহঃ সভাপতি মোশাররফ হোসেন বুলু, সাধারণ সম্পাদক সোলায়মান হোসেন সরকার, সাংগঠনিক সম্পাদক আশরাফ আলী আকন্দ, ধোপাডাঙ্গা ইউনিয়ন সভাপতি চাঁদ মিয়া, শান্তিরাম ইউনিয়ন সভাপতি আলহাজ সাখাওয়াত হোসেন, বামনডাঙ্গা ইউনিয়ন সভাপতি কোব্বাছ আলী মাষ্টার, স্থানীয় নেতা লিটন মিয়া, মাহফুজার রহমান মানিক, আমিনুল ইসলাম প্রমুখ। শেষে আবু হোসেন রাব্বু মিয়াকে সভাপতি সোলায়মান হোসেন সরকারকে সাধারণ সম্পাদক, আশরাফ আলী আকন্দকে সাংগঠনিক সম্পাদক করে উপজেলা কমিটি এবং আমিনুল ইসলামকে সভাপতি, মাহফুজার রহমান মানিককে সাধারণ সম্পাদক, আতাউর রহমানকে সাংগঠনিক সম্পাদক করে পৌর কমিটি গঠন করা হয়।

সাদুল্যাপুরে ১৪দলীয় জোটের বিক্ষোভ সমাবেশ
ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি ঃ জামায়াত-বিএনপি ১৮দলীয় জোটের বিগত তিন দিনের হরতালে দেশব্যাপী নৃশংস বোমাবাজি ও অগ্নিসংযোগ করে নিরহ মানুষ হত্যার প্রতিবাদে গাইবান্ধার সাদুল্যাপুরে ১৪ দলীয় ঐক্যজোটের ডাকে শুক্রবার বিকাল ৩টায় এক বিক্ষোভ মিছিল শেষে স্থানীয় পাবলিক লাইব্রেরী মাঠে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোজাহারুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহারিয়া খাঁন বিপ্লব, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা আ: রশিদ আজমি, উপজেলা জাসদের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আনছার আলী, আওয়ামীলীগ নেতা প্রফেসার আব্দুল জলিল, শহিদুল্যাহেল কবির ফারুক, নুরে আলম মন্ডল নিরব, জাসদ নেতা মোস্তাফিজার রহমান ফারুক, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোনতেজার রহমান চঞ্চল ও উপজেলা জাতীয় কৃষক সমিতির সাধারণ সম্পাদক কামরুল ইসলাম প্রমূখ।

গাইবান্ধায় জাতীয় সমবায় দিবস উদযাপন
ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি ঃ ৪২তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে গাইবান্ধায় শনিবার র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালিটি সকালে স্থানীয় পাবলিক লাইব্রেরী এন্ড ক্লাব থেকে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।পরে পাবলিক লাইব্রেরী মিলনায়তনে জেলা সমবায় কর্মকর্তা মো. আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম রোহেল। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- পুলিশ সুপার মো. সাজিদ হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুর রশিদ সরকার, নির্বাহি অফিসার মো. মামুনুর রশীদ প্রমুখ।

গোবিন্দগঞ্জে ১৮০ পিস ইয়াবাসহ ৩ জন আটক
ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি ঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানা পুলিশ নারায়নগঞ্জগামী একটি বাসে তল্লাশি চালিয়ে ১৮০পিস ইয়াবাসহ ৩জনকে আটক করেছে।থানা সূত্রে জানা গেছে, শনিবার বিকাল ৫টার দিকে গোবিন্দগঞ্জ থানার উপ-পুলিশ পরিদর্শক আনোয়ার হোসেনের নেতৃত্বে পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে পৌর শহরের মায়ামনি হোটেলের সামনে ছেড়ে নারায়নগঞ্জগামী সৈকত-শাওন পরিবহনের একটি (ঢাকা মেট্রো ব-১৪-৩৫৭৯) বাস তল্লাশি করে ১৮০পিছ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। এ সময় এর সঙ্গে জড়িত থাকার সন্দেহে বাসের চালক গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার উদায় সাগর গ্রামের আতাউর রহমানের পুত্র রবিন সরকার(৩০) একই জেলা ও উপজেলার  সুপার ভাইজার হরিণমাড়ী গ্রামের আ. রহিমের পুত্র আ. রাজ্জাক(২৯) ও হেলপার জামালপুর গ্রামের কালাম গাজীর পুত্র সায়হাব (২২)কে আটক করেছে। এ ব্যাপারে গোবিন্দগঞ্জ থানায় একটি মাদকদ্রব্য আইনে মামলা দায়ের করা হয়েছে।

গোবিন্দগঞ্জে কলেজছাত্রী পুরুষে রুপান্তরিত
ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি ঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জ মহিলা কলেজ থেকে সদ্য এইচ.এস. সি পাশ করা ছাত্রী মাধবী ছাত্রী হঠাৎ করেই  পুুরুষ হয়ে গেছেন। গাইবান্ধার গোবিন্দগঞ্জের পৌর শহরের প্রধান পাড়া মৃত মালেক সেখের মেয়ে মাধবী (১৮) শনিবার হঠাতি পুরুষে রুপাšত্মর হয়। পুরুষ হওয়ার এ খবর ছড়িয়ে পরলে ছেলেটিকে এক নজর দেখার জন্য তার বাড়িতে শত-শত  উৎসুক মানুষ ভিড় করছে। মাধুবীর মা বেলী বেওয়া জানান,মাধুবীর চলা ফেরা আগে থেকেই কিছুটা ছেলেদের মত ছিলো এবং ছেলেদের সঙ্গে মিশতে বেশি পছন্দ করত। শুক্রবার ভোরে মাধুবীর শারীরিক পরিবর্তন হয়।

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি, বিডিটুডে২৪ ডটকম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফুলবাড়ীতে গলায় ফাঁস দিয়ে বৃদ্ধের আত্মহত্যা

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামের ফুলবাড়ীতে পারিবারিক কলহের জেরে এক বৃদ্ধ গলায় মাফলার পেছিয়ে ...

নারীর রাজনৈতিক ক্ষমতায়ন ছাড়া দেশের প্রাতিষ্ঠানিক গণতন্ত্র এবং অর্থনৈতিক উন্নয়ন সম্ভব নয়

খুলনা প্রতিনিধি : নারীর জন্য যে নতুন উন্নয়নের মডেলের বিষয়ে আলোচনা চলছে, ...